নার্সিং ভর্তি ফলাফল 2022 – bnmc.gov.bd

Nursing and Midwifery Result

নার্সিং ভর্তি ফলাফল 2022 – আজ নার্সিং এবং মিডওয়াইফারি ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি যদি এই নার্সিং ফলাফল খুঁজছেন তাহলে এই নিবন্ধটি পড়ুন এবং এখানে কিছু পদক্ষেপ অনুসরণ করুন। তাই আমরা নার্সিং ভর্তি শিক্ষার্থীদের তাদের নিজ নিজ ফলাফল সহজেই পেতে সহায়তা করব। আপনি এখানে সমস্ত কোর্সের ফলাফল পেতে পারেন যেমন Bsc ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স, এবং মিডওয়াইফারি।

আপনি জানেন আজ 22 মে 2022 নার্সিং ভর্তির ফলাফল 2020-21 প্রকাশিত হয়েছে। সার্কুলার অনুসারে, ডিপ্লোমা এবং বিএসসি ইন নার্সিং এবং মিডওয়াইফারি পরীক্ষা সারা দেশে এক সময়ে সম্পন্ন হয়। এই কোর্সে ভর্তির ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট dgnm.gov.bd এ পাওয়া যাবে।

নার্সিং ভর্তি ফলাফল 2022

নার্সিং পরীক্ষা 20 মে 2022 বিকাল 03:00 PM এ অনুষ্ঠিত হয়েছিল। এবার ফলাফল প্রকাশের পালা। আপনি জানেন ফলাফল 22/05/2022 তারিখে প্রকাশিত হবে। তাই আমরা আমাদের ওয়েবসাইটের দর্শকদের এই নার্সিং এবং ডিপ্লোমা ফলাফল পেতে সাহায্য করছি। আপনি এখান থেকে সহজেই আপনার ফলাফল পেতে পারেন। তাই এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন যাতে আপনি আপনার ফলাফল পরীক্ষা করতে সক্ষম হবেন।

এই বছর কর্তৃপক্ষ বিএসসি নার্সিং এবং মিডওয়াইফারি ডিপ্লোমা ভর্তি পরীক্ষার তারিখ 20 মে 2022 নির্ধারণ করেছে। তারা 15 মে 2022 তারিখে প্রবেশপত্র এবং পরীক্ষার তারিখ সম্পর্কে অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফলে পরীক্ষা শেষ হয়েছে। এখন শিক্ষার্থীরা নার্সিং এবং মিওয়াইফারির ফলাফল খুঁজছে। আসুন এখানে ভর্তির বিস্তারিত দেখুন।

কোর্সের নাম: নার্সিং এবং মিডওয়াইফারি
পরীক্ষার ধরন: ভর্তি পরীক্ষা MCQ
পরীক্ষার তারিখ: 20 মে
কোর্সের মেয়াদঃ ৩/৪ বছর
কোর্সের ভিন্নতা: বিএসসি, নার্সিং এবং মিডওয়াইফারিতে ডিপ্লোমা
ফলাফল প্রকাশের তারিখ: 22শে মে 2022।

ডিপ্লোমা নার্সিং ভর্তি ফলাফল 2022

ডিপ্লোমা ইন নার্সিং আমাদের দেশে একটি জনপ্রিয় কোর্স। আজকাল মানুষ নার্সিং ডিপ্লোমা করতে আগ্রহী হয়ে উঠেছে। এটি ৩ বছরের কোর্স। একজন নার্স হতে হলে অবশ্যই ডিপ্লোমা ইন নার্সিং কোর্স করতে হবে। এইচএসসির পর শিক্ষার্থীরা এই নার্সিং কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আপনি জানেন, মিডওয়াইফারি এবং বিএসসি ইন নার্সিং এবং মিডওয়াইফারি দুটি আলাদা কোর্স। নার্সিং কোর্স শেষ করার পর শিক্ষার্থীদের বিএসসি করতে হবে। তাই ডিপ্লোমা কোর্স ইন নার্সিং ডিগ্রি শিক্ষার মতো।

বিএসসি নার্সিং ফলাফল 2022

আপনি যদি নার্স হতে চান তাহলে আপনাকে বিএসসি ইন নার্সিং কোর্স সম্পন্ন করতে হবে। বাংলাদেশে নার্স হওয়ার এটাই একমাত্র উপায়। যেসব শিক্ষার্থী নার্সিংয়ে ডিপ্লোমা সম্পন্ন করেছে তারাও বিএসসি ইন নার্সিং কোর্স করে। সুতরাং, যে কেউ নার্স হতে চান এই কোর্সের জন্য আবেদন করতে হবে। এই নার্সিং কোর্সে পুরুষদের তুলনায় নারীরা বেশি আগ্রহী।

এই ক্ষেত্রে, নার্সিং এ বিএসসি করার জন্য অনেক মেয়েই আবেদন করে। কিন্তু পরিতাপের বিষয় হল ভর্তি পরীক্ষার্থীদের তুলনায় আসন সংখ্যা কম। এ ক্ষেত্রে একটি আসনের জন্য শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হয়।

মিডওয়াইফারি ভর্তির ফলাফল 2022

এই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে কর্তৃপক্ষ শূন্য আসন পর্যন্ত প্রার্থী বাছাই করবে। যাইহোক, পরীক্ষা শেষ হওয়ার পরে সমস্ত প্রার্থী নার্সিং এবং মিডওয়াইফারি 2022 পরীক্ষার ফলাফল খুঁজছেন। তাই আমরা এখানে ফলাফল ইনস্টিটিউট অনুযায়ী পিডিএফ ফাইল অন্তর্ভুক্ত করছি। নীচে আপনার ফলাফল পরীক্ষা করুন. মনে রাখবেন, ফলাফল প্রকাশের পরে ফলাফল হবে। নিয়মানুযায়ী ডিপ্লোমা কোর্স তিন বছরের এবং তা ছাড়া দুই বছরে বিএসসি করতে হয়। অন্যদিকে বিএসসি কোর্স ৪ বছরের। এইচএসসি পাসের পর উভয় কোর্সই পাওয়া যায়।

ডিজিএনএম নার্সিং ফলাফল 2022 পিডিএফ ডাউনলোড

এটি নার্সিং ভর্তির ফলাফল পাওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়া। ডিজিএনএম মানে ডিরেক্টরেট জেনারেল অফ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি। তাদের অফিসিয়াল ওয়েবসাইট http://dgnm.gov.bd/। এই ওয়েবসাইটে আপনি নার্সিং এবং মিডওয়াইফারির যাবতীয় তথ্য জানতে পারবেন।