AdmissionEducationResult

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ৭ ডিসেম্বর ২০২১ এ প্রকাশিত হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ভর্তির ওয়েবসাইট admission.jnu.ac.bd-এ প্রকাশিত হবে। ইতোমধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। প্রথম মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকা প্রথমে প্রকাশ করা হবে। প্রথম মেধা তালিকা থেকে ভর্তির পর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। অপেক্ষমান তালিকা থেকে পরবর্তী মেধা তালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়গুলির সমন্বিত GST ভর্তি পরীক্ষার ফলাফল থেকে ১০০ নম্বর, SSC/সমমান থেকে ১০ নম্বর এবং HSC/সমমান থেকে 10 নম্বর বিবেচনা করে মেধা তালিকা তৈরি করা হয়েছে। মোট 120 নম্বরের ভিত্তিতে মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে সঙ্গীত, চারুকলা, নাটক এবং চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের জন্য ব্যবহারিক ও ভাইভা-ভোসের জন্য অতিরিক্ত ৫০ নম্বরসহ মোট ১৭০ নম্বরের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২১ ফলাফল প্রকাশিত হবে। এর মাধ্যমে ২ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। বিজ্ঞান ও জীবন ও আর্থ সায়েন্স অনুষদের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন শিক্ষার্থী; কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং আধুনিক ভাষা ইনস্টিটিউট সহ মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের দুটি প্রতিষ্ঠান এবং 15টি বিভাগে মোট 1,2৭0টি; বিজনেস স্টাডিজ অনুষদের চারটি বিভাগে মোট 520 জন এবং চারটি বিশেষায়িত বিভাগে 150 জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১ প্রথমে জিএসটি চূড়ান্ত নির্বাচনের জন্য আবেদন করুন। তারপর যারা ভর্তি পরীক্ষার জন্য যোগ্য ছাত্র তারা শুধুমাত্র প্রধান নির্বাচন আবেদন পূরণ। GST ভর্তি বিজ্ঞপ্তি অনলাইন ফর্ম পূরণ শুরু 15 ই নভেম্বর ২০২১ থেকে 25 নভেম্বর ২০২১ পর্যন্ত ছাত্ররা আবেদনপত্র জমা দেয়৷

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২১

পাবলিক পরীক্ষার এইচএসসি ফলাফল ২০২১ এর পরে সমস্ত বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হয়। অনেক শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2020-21-এর জন্য আবেদন করতে চায়। কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আগে, আপনার অবশ্যই সমস্ত প্রয়োজনীয়তা থাকতে হবে যা তারা তাদের বিজ্ঞপ্তি বা নোটিশ বোর্ড ডাউনলোডে অন্তর্ভুক্ত করেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২১ – মেধা তালিকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের অবশ্যই পাস হতে হবে। তারপর আপনি ভর্তি পরীক্ষা এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন।

ভর্তির জন্য গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবেদন শুরু: 15ই নভেম্বর ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন শেষ: 30ই নভেম্বর ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মেধা তালিকার ফলাফলের তারিখ: ৭ই ডিসেম্বর ২০২১

প্রাথমিক বিভাগে আবেদনের যোগ্যতা 

201৭ বা 2018 সালে এসএসসি/সমমান এবং 2020 সালে এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবে না।

শুধুমাত্র HSC 2020 পাশ করা প্রার্থীরা JNU ভর্তি সার্কুলার ২০২১ প্রয়োগ করেছেন। এই বছর দ্বিতীয় টাইমার ছাত্ররা এখানে দেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২১ ইউনিট অনুযায়ী যোগ্য পয়েন্ট আবেদন করতে পারবে না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মেধা তালিকা ২০২১

ইউনিটের নাম 

ইউনিট-1 (বিজ্ঞান) মোট জিপিএ 8.00 এবং কখনও জিপিএ 3.00 এর নিচে নয়

ইউনিট-২ (মানবিক) শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি স্তরে ন্যূনতম মোট জিপিএ ৭.00 প্রয়োজন। তবে পৃথকভাবে উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০

ইউনিট-3 (ব্যবসায়িক অধ্যয়ন) শিক্ষার্থীদের সর্বনিম্ন মোট জিপিএ ৭.50 প্রয়োজন। কিন্তু ব্যক্তিগতভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ এসএসসি এবং এইচএসসি স্তর।

মিউজিক, ফাইন আর্টস, ড্রামা বিভাগ, ফিল্ম এবং টেলিভিশনের মোট জিপিএ অবশ্যই ৭.00 এবং SSC এবং HSC তে ন্যূনতম পৃথক GPA 2.50 হতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাথমিক নির্বাচন আবেদন প্রক্রিয়া

জগন্নাথ বিশ্ববিদ্যালয় যারা প্রাথমিক নির্বাচনের জন্য আবেদন করার যোগ্য হবেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তির সাইট http://admissionjnu.info/ এর মাধ্যমে আবেদন করতে পারবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পোর্টাল সাইট gst.admission.org দেখুন, লিঙ্কে যান এবং আপনার SSC এবং HSC রোল, পাসের বছর এবং বোর্ডের নাম দিন এবং জমা দিন বোতামে ক্লিক করুন। সাবমিট বাটনে ক্লিক করার পর আপনি আপনার বিশদ বিবরণ এবং যোগ্য আবেদন ইউনিট পাবেন। এবার কনফার্ম বাটন এ ক্লিক করুন। এবং এভাবেই আপনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাথমিক নির্বাচন আবেদন করতে পারবেন।

পরিশেষে, এটা মনে রাখা ভালো যে বিভিন্ন ধরণের রেজাল্ট ও চাকরির সার্কুলার প্রকাশ করে থাকি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কে আরো জানতে চাইলে আমাদের সাথেই থাকুন। Facebook, Twitter, এবং Google plus শেয়ার করতে ভুলবেন না। আমার ওয়েবসাইট দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *