Exam Dates & Admit Card

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ২০২২ – সমস্ত ইউনিট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসন পরিকল্পনা 2022 – চবি A, B, C, D ইউনিট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ২০২২ প্রকাশিত হয়েছে | এখন admission.eis.cu.ac.bd-এ সমস্ত ইউনিটের CU আসন পরিকল্পনা 2021-2022 চেক করুন। Admission.eis.cu.ac.bd হল CU আসন পরিকল্পনা 2022 চেক করার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (CU) ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা 2021-2022 14 আগস্ট, 2022 প্রকাশিত হয়েছে। CU আসন পরিকল্পনা 2021-2022 সমস্ত ইউনিট CU ভর্তির ওয়েবসাইট admission.eis.cu.ac.bd এ উপলব্ধ। আবেদনকারীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (সিইউ) আসন পরিকল্পনা 2021-2022 পিডিএফ ফরম্যাটে CU ভর্তির ওয়েবসাইট admission.eis.cu.ac.bd থেকে ডাউনলোড করতে পারেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2022

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি আসন পরিকল্পনা 2022 PDF admission.cu.ac.bd ওয়েবসাইটের নোটিশ বোর্ডে প্রকাশ করুন। তারা প্রতিটি ইউনিট এবং শিফট আলাদা প্রকাশ করবে। তাই আপনি নিজ নিজ অফিসিয়াল ওয়েবসাইট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা 2021-22 আসন পরিকল্পনা ডাউনলোড করতে পারেন। যাইহোক, আমরা প্রতিটি ইউনিট সংগ্রহ করেছি এবং আসন পরিকল্পনা স্থানান্তর করেছি এবং ডাউনলোড করার জন্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সরবরাহ করেছি। সহজভাবে, শুধু আপনার ইউনিট এবং শিফটের নাম খুঁজুন এবং আপনার আসন এবং বিবরণ খুঁজে পেতে ডাউনলোড বোতামে ক্লিক করুন।

CU ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা এবং প্রবেশপত্র আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 16 আগস্ট (মঙ্গলবার) 2022 থেকে শুরু হবে এবং এটি 24 আগস্ট (বুধবার) 2022 তারিখে শেষ হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা খুব শীঘ্রই প্রকাশ করা হবে।

চবি আসন পরিকল্পনা কিভাবে জানবেন?

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2021-22 B, C, D, A, B1 এবং D1 ইউনিটের জন্য admission.cu.ac.bd-এ উপলব্ধ। এখানে, প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার আগে বিস্তারিত আসন বিন্যাস প্রকাশ করা হবে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার ৪৮ ঘণ্টা আগে ভর্তির ওয়েবসাইটে বিস্তারিত বসার ব্যবস্থা পাওয়া যাবে। এডমিট কার্ডের নির্দেশনা অনুযায়ী আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে সংশ্লিষ্ট আসন ব্যবস্থা সম্পর্কেও জানানো হবে। CU সিট প্ল্যানের জন্য, প্রথমে আপনার অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এবং অ্যাডমিট কার্ডের নির্দেশনা অনুযায়ী একটি এসএমএস পাঠান। ওয়েবসাইট থেকে আপনার আসন পরিকল্পনা খুঁজে পেতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন

  • চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট admission.cu.c.bd ভিজিট করুন
  • “লগ ইন” বিকল্পে ক্লিক করুন।
  • আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
  • ড্যাশবোর্ড থেকে আপনার অ্যাপ্লায়েড ইউনিট সিট প্ল্যান চেক করুন।

ভর্তি পরীক্ষার সময়, আবেদনকারীকে অবশ্যই দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশের এ-লেভেল স্টেটমেন্টের একটি আসল কপি এবং প্রিন্ট করা ভর্তির দুই কপি সঙ্গে আনতে হবে। কার্ড পরীক্ষার্থীকে অবশ্যই মাস্ক পরতে হবে।

শেষ কথা 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বিভিন্ন স্নাতক প্রোগ্রামে ভর্তির জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে। প্রার্থীদের অবশ্যই 2018/2019 সালে এসএসসি/সমমান এবং 2021 সালে এইচএসসি/সমমান পাস হতে হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (CU) ভর্তির ওয়েবসাইট admission.cu.ac.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (CU) 2021-2022 ভর্তির জন্য অনলাইন আবেদন 15 জুন, 2022 থেকে 03 জুলাই, 2022 পর্যন্ত। আবেদন ফি প্রতি ইউনিট 750/= টাকা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি পরীক্ষা সম্পর্কে আরও তথ্যের জন্য আমাদের সাথে থাকুন। আবেদনকারীদের আবেদনের আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার সার্কুলার 2022 সাবধানে পড়তে হবে।

Related Articles