Others

BDIX FTP Server List 2023 – Best FTP BDIX Movie Server list in BD

BDIX FTP Servers (Movies, Live TV)

BDIX FTP Server List 2023 – Best FTP BDIX Movie and Live TV Server list in BD. আপনি কি মুভি, ওয়েব সিরিজ, টিউটোরিয়াল, ভিডিও, গান ইত্যাদি ডাউনলোড করতে চান? বেশিরভাগ সময় আপনি মুভি, ওয়েব সিরিজ, টিউটোরিয়াল, ভিডিও, গান ইত্যাদি ডাউনলোড করতে ব্যর্থ হন ! আপনি ভাবছেন যে আপনি কীভাবে আপনার পছন্দ অনুযায়ী সেই ফাইলগুলি ডাউনলোড করতে পারবেন ? তবে আপনি সঠিক যায়গায় আছেন। আপনি যা চান তা ডাউনলোড করার লিঙ্ক পেতে আমরা আপনাকে সাহায্য করব। আপনি যদি একজন ব্রডব্যান্ড ব্যাবহার কারী হয়ে থাকেন তাহলে BDIX FTP সার্ভার তালিকা ২০২২, সেরা BDIX সার্ভার তালিকা ২০২২ বাংলাদেশ, BDIX মুভি সার্ভার 2023 তালিকা BD, সমস্ত FTP সার্ভার BD 2023 আর্টিকেল্টিতে আপনাকে স্বাগতম। 

আমরা যারা ব্রডব্যান্ড ইউজার আছি তাদের মধ্যে অনেকেই আছে যারা BDIX বা FTP এই নাম গুলো শুনে থাকি বা এই সার্ভার গুলো ব্যাবহার করে থাকি। আবার আমাদের মধ্যে অনেকেই আছে কখনো BDIX বা FTP এই শব্দ গুলার সাথে পরিচিত না বা নাম শুনলেও কখনো ব্যাবহার করেনি বা এর সুবিধা অসুবিধা গুলা যানেনা। অনেকেই আছে কিভাবে BDIX – FTP server কিভাবে ঝুজে পাবো তা যানেনা। এই ধরনের সমস্যার সমাধান নিয়েই আজকে আলোচনা করবো। আজকের আর্টিকেল পড়ার পর আসা করি আর কারো BDIX FTP সার্ভার তালিকা ২০২২, সেরা BDIX সার্ভার তালিকা ২০২২ বাংলাদেশ, BDIX মুভি সার্ভার 2023 তালিকা BD, সমস্ত FTP সার্ভার BD 2023 নিয়ে আর সমস্যা থাকবে না। 

এফটিপি (FTP) সার্ভার কী? 

FTP হচ্ছে File Transfer Protocol. যা, সংক্ষেপে, ফাইল ইন্টারনেটের মাধ্যমে আনা নেওয়া করার কিছু নির্দিষ্ট নীতিমালা। এই নীতিমালা অনুসরণ করে যদি কোন সার্ভার (ইন্টারনেটে কানেক্ট করা অন্যকোন স্থানের কম্পিউটার) ফাইল এক্সেসের অনুমতি দেয় তাকে ftp server বলা যাবে।

Advertisement

বর্তমানে, ftp sever বলতে বুঝানো হয় আপনার ইন্টারনেট সংযোগ প্রদানকারীর বিভিন্ন ফাইলের সমাহার, যেখান থেকে আপনি খুব দ্রুতগতিতে ফাইলগুলো আপনার কম্পিউটারে ডাউনলোড করতে পারবেন। বা সহজে বললে FTP সার্ভার হচ্ছে আপনার ISP এর সার্ভারের কম্পিউটারের ফোল্ডার যেখানে তারা নিজেদের পছন্দ মতো মুভি, সিরিজ, গান, গেমস, সফটওয়্যার ইত্যাদি আপলোড করে দেওয়া থাকে।

BDIX SERVER কি?

Bangladesh Internet Service Exchange যা সংক্ষেপে BDIX নামে পরিচিত। BDIX বাংলাদেশের প্রথম ইন্টারনেট এক্সচেঞ্জ পয়েন্ট (IXP)। এটি এর মাধ্যমে স্থানীয় ইন্টারনেট ট্রাফিক বিনিময় এবং রুট করার জন্য এর সদস্যদের আন্তঃসংযোগ প্রদানের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। বা সহজ করে যদি বলি প্রত্যেক ISP এর একটি করে FTP সার্ভার থাকে, FTP সার্ভার হচ্ছে আপনার ISP এর সার্ভারের কম্পিউটারের ফোল্ডার যেখানে তারা নিজেদের পছন্দ মতো মুভি, সিরিজ, গান, গেমস, সফটওয়্যার ইত্যাদি সেখনে আপলোড করে দেওয়া থাকে। এখন আপনার ISP বা আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের নূন্যতম ১টি FTP সার্ভার রয়েছে। এই একটি সাভার্র থেকে আপনি যত স্পিডেরই নেট সংযোগ নিয়ে নেন না কেন ওই সার্ভার থেকে প্রচুর দ্রুত স্পিডে আপনি ফাইলসগুলোকে ডাউনলোড করতে পারবেন। এখন এভাবে বাংলাদেশের সকল উচ্চপর্যায়ের ISP বা বড় বড় মেজর ISP প্রতিষ্ঠানগুলো মিলে তৈরি করেছ BDIX। অর্থাৎ ধরুন বাংলাদেশের ১০০টা ISP মিলে BDIX তৈরি করেছে তাহলে আপনার ISP যদি BDIX এর আওতাধীন হয়ে থাকে তাহলে আপনি BDIX server থেকে মানে ওই ১০০টা ISP এর FTP সার্ভারগুলো থেকে হাই স্পিডে ডাউনলোড করতে পারবেন।

BDIX বা FTP সার্ভারের সুবিধা 

আন্তর্জাতিক ব্যান্ডউইথ সংরক্ষণ করে

এর কি কি সুবিধা তা অনুমান করা অনেক সহজ। স্থানীয় ব্যান্ডউইথ স্থানীয়ভাবেই থাকে। এর মানে হল যখন একটি আইএসপি থেকে একজন ব্যবহারকারী অন্য আইএসপি-তে অন্য ব্যবহারকারীর কাছে একটি ফাইল পাঠায় – তখন এই ডেটা গুলো দেশের বাইরে যাবে না। এটি আন্তর্জাতিক গেটওয়েগুলিকে দেশের মধ্যে ভ্রমণের জন্য প্রয়োজনীয় ডেটা থেকে মুক্ত রাখে। এর ফলে মূল্যবান আন্তর্জাতিক ব্যান্ডউইথ বাচায়।

লো-লেটেন্সি

BDIX এর আর একটি বড় সুবিধা হল – খুব কম লেটেন্সি। স্থানীয় ট্র্যাফিকের ক্ষেত্রে – উৎস আইএসপি থেকে ডেটা প্রথমে বিডিআইএক্সে যায় এবং বিডিআইএক্স ডেটাকে নির্ধারিত আইএসপিতে নিয়ে যায়। এর ফলে খুব দ্রুত ডেটা আদান- প্রদান হয়।

আইএসপি এবং ব্যবহারকারীদের অনেক টাকা সঞ্চয় করে

কম খরচ এবং উচ্চ গতির ব্যান্ডউইথ এর কারনে বেশিরভাগ ISP BDIX-এর সাথে সংযুক্ত হয়। BDIX ব্যান্ডউইথ প্রকৃত আন্তর্জাতিক ব্যান্ডউইথের তুলনায় অনেক সস্তা হয়ে থাকে। তাছাড়া, আইএসপিগুলি স্থানীয় এফটিপি সার্ভার তৈরি করছে – যেখানে তারা প্রচুর মুভি, গান, গেম ইত্যাদি সংরক্ষণ করে – এটা না থাকলে প্রচুর পরিমানে আন্তর্জাতিক ব্যান্ডউইথ ব্যবহার করা লাগত। এখন ব্যবহারকারীরা সিনেমা, গান, গেম ইত্যাদি ডাউনলোড করে – কিন্তু এগুলার জন্যে আন্তর্জাতিক ব্যান্ডউইথ আর ব্যাবহার করা লাগেনা। যার ফলে আইএসপিগুলি এখন ইন্টারনেট সাবস্ক্রিপশনের জন্য খুব কম টাকায় বেশি ব্যান্ডউইথ গ্রাহককে অফার করতে পারে কারণ তারা কম আন্তর্জাতিক ব্যান্ডউইথ ব্যবহার করে। ফলে ইন্টারনেট ব্যবহারকারীরা কম খরচে বেশি ব্যান্ডউইথ পায়।

এছাড়াও আরো বেশ কিছু সুবিধা রয়েছে তার মধ্যে

  • অল্প সময়ের মধ্যে একাধিক ফাইল এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করা যায়।
  • ব্যবহারকারীরা লাইভ স্ট্রিমিং, ভিডিও এবং আরও অনেক কিছু উপভোগ করতে পারেন।
  • ব্যবসা প্রতিষ্ঠান কোন ঝামেলা ছাড়াই সহজে যে কোন ডাটা শেয়ার করতে পারে।
  • একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে নিরাপদে যেকোনো ফাইল শেয়ার করে।
  • ব্যবহারকারীরা যেকোনো ফাইল ডাউনলোড করতে পারেন।
  • কোন ডাউনলোড সীমাবদ্ধতা আবদ্ধ থাকেনা।

BDIX মুভি সার্ভার তালিকা আপনাকে সমস্ত বাংলা সিনেমার লিঙ্ক পেতে সাহায্য করবে। এই লিঙ্ক থেকে, আপনি খুব সহজে এবং নিরাপদে মুভি ডাউনলোড করতে পারেন। যেহেতু কোনও সীমাবদ্ধতা নেই তাই ব্যবহারকারীরা যতগুলি চান ততগুলি মুভি ডাউনলোড করতে পারেন। তাই এখন আপনার পছন্দের সিনেমা দেখার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে না বা প্রেক্ষাগৃহে যেতে হবে না। 

BDIX FTP Server List 2023

বর্তমানে বাংলাদেশে এক হাজারের বেশি স্থানীয় FTP সার্ভার রয়েছে। কিন্তু আপনার প্রয়োজনীয় ফাইল গুলো পেতে খুব বেশি FTP সার্ভারের প্রয়োজন হবে না। মাত্র ৫/১০ টি FTP সার্ভার এর মাধ্যমে কম সময়ে আপনার প্রয়োজনীয় সমস্ত কাজ করতে পারবেন।

 তাই সমস্ত FTP সার্ভার bd ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা সব ধরনের HD মুভি এবং বড় গেম ডাউনলোড করতে পারি এখান থেকে।

এখানে BDIX FTP সার্ভার তালিকা ২০২২, সেরা BDIX সার্ভার তালিকা ২০২২ বাংলাদেশ, BDIX মুভি সার্ভার 2023 তালিকা BD, সমস্ত FTP সার্ভার BD 2023 এর তালিকা দিয়ে দিবো। 

Best FTP BD Server List 2023 

  • http://funtimebd.com
  • http://quickonlineftp.com
  • https://www.bongobd.com
  • https://samftp.com
  • http://crazyctg.com
  • http://quickonlineftp.com
  • http://103.204.244.70
  • http://bn.dfnbd.net
  • http://www.netathomebd.com
  • http://vdomela.com 
  • http://ihub.live

All BDIX FTP Server List 2023 BD

Top BDIX Movie Server BD 2023 

 Update BDIX FTP Server List 2023 

TOP Software Download FTP Server 2023

TOP Movie Download FTP, BDIX Server list 2023

Active BDIX , FTP Server BD 2023

BDIX FTP TV Server List 2023 

Torrent FTP Server List BD 

  • Torrentbd
  • PSArips
  • BDIX FTP TV Server Link 2021
  • SAM Online Live
  • Gtv Live
  • Jago TV
  • BDIX Media TV
  • T Sports BD
  • Amar BD

BEST FTP SERVER IN BD 2023

BDIX FTP Movies Server link 2023 

যেকোনো ফাইল ডাউনলোড করার সময় সর্বচ্চ সতর্ক থাকুন। কারন এই ধরনের সার্ভারের মধ্যে বেশির ভাগেরই ফাইল স্ক্যান করার ব্যাবস্থা থাকে না অনেক সার্ভার আছে যেগুলোর কোনো যাচাইকৃত পরিচয়ও নেই। BDIX FTP সার্ভার ইন্টারনেট ব্যবহারকারী এবং প্রদানকারীদের জন্য অনেক উপকারী। কারন ব্যবহারকারীরা বিভিন্ন কাজের জন্য ডাউনলোড লিঙ্কগুলির সহজ অ্যাক্সেসযোগ্যতা পায় এখানে। কিন্তু BDIX FTP সার্ভারের অন্ধকার দিকটি হল ব্রডব্যান্ড ব্যবহারকারীরা এর সুবিধা নিতে পারে না বা খুজে পায় না। 

Related Articles