ফেস-ওয়াশ এর মূল্য তালিকা

পৃথিবীর প্রতিটি মানুষই সুন্দর। কেউ একটু বেশি সুন্দর এবং কেউ একটু কম। তবে এই সৌন্দর্যের মার্যতা বাড়াতে আমরা প্রতিদিন বিভিন্ন ধরণের ক্রিম, স্নো, লোশন বা বিভিন্ন ধরণের জেল ব্যাবহার করে থাকি। আমাদের মুখে বিভিন্ন কারণে বিভিন্ন ধরণের দাগ, কালচে ভাব, ব্রন ইত্যাদি বের হয়। এসকল সমস্যাগুলো দূর করতে আমাদের বিভিন্ন ধরণের প্রোডাক্ট ব্যাবহার করতে হয়। এর মধ্যে সবথেকে বহুল ব্যাবহৃত পণ্য হলো ফেস ওয়াশ। বিভিন্ন ধরণের ফেস ওয়াস আমরা বাজারে দেখে থাকি। 

ফেস ওয়াস কী

ফেস ওয়াস এক ধরণের জেল। যা আমাদের মুখের কালো দাগ, মেসতা, কালচে ভাব, ব্রন ও ধুলা ময়লা থেকে রক্ষা করে। বিভিন্ন প্রাকৃতিক উপাদানসমূহ দ্বারা ফেস ওয়াস তৈরি করা হয়। তবে প্রাকৃতিক উপাদানের পাশাপাশি বিভিন্ন ধরণের রাসায়নিক পদার্থ ও এতে বিদ্যমান থাকে। তবে এমন অনেক ফেস ওয়াস আছে যেগুলো আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। কারণ কিছু কিচু পণ্যের মধ্যে রাসায়নিক পদার্থের পরিমাণ বেশি থাকে। তাই আমাদের বুঝে নিতে হবে কোনটি আমাদের জন্য প্রয়োজন। 

আপনার ত্বকের জন্য কোনটি সেরা

বর্তমান সময়ে আমাদের প্রত্যেকেরি ত্বক নিয়ে বিভিন্ন ধরণের সমস্যা রয়েছে। আমাদের সকলের ত্বক এক নয়। প্রত্যেকের ত্বকেরই রয়েছে আলাদা আলাদা সমস্যা। ঠিক তেমনি প্রতিটি ত্বকের জন্য আলাদা আলাদা ফেস ওয়াস ও রয়েছে। প্রথমে আপনাকে আপনার ত্বক সম্পর্কে ধারণা  করে নিতে হবে। আপনার ত্বক তৈলাক্ত না শুষ্ক এটা বুঝতে হবে। ত্বকের ধরণ না বুঝে ভুল ট্রিটমেন্ট করলে বিভিন্ন ধরণের ত্বকের রোগে আক্রান্ত হতে পারেন।আপনার ত্বক শুষ্ক হলে ফেস ওয়াস বা জেল কেনার সময় লক্ষ রাখবেন যেন যাতে ওই ফেস ওয়াসে ময়েশ্চারাইজার থাকে। এবং যাদের তৈলাক্ত ত্বক তারা লক্ষ রাখবেন যেন আপনার কেনা ফেস ওয়াশ বা জেল অতিরিক্ত তেল ধুয়ে ফেলতে সাহায্য করতে পারে। 

বাজারে যেসকল ব্রান্ডের ফেস ওয়াশ পাওয়া যায় 

f2

সাধারণত আমরা বাজারে অনেক ব্রান্ডের ফেস ওয়াস দেখতে পায়। তবে এর মধ্যে সবচেয়ে ভালো এবং উন্নত মানের ফেস ওয়াস গুলো হলো- Cetaphil Gentle Skin Cleanser, Neutrogena Oil-Free Acne-Fighting Facial Cleanser With Salicylic Acid, Youth to the People Superfood Antioxidant Cleanser,iS Clinical Cleansing Complex ইত্যাদি। এসকল পণ্যগুলো খুবই গুরুত্ব সহকারে তৈরি করা হয়। এসকল পণ্য ব্যাবহার করলে আপনার ত্বকের কোন ক্ষতি হবে না। বিভিন্নবাবে পরিক্ষা-নিরীক্ষা করার পরে এগুলো বাজার জাত করা হয়। এসকল পণ্যগুলো প্রাকৃতিক এবং রাসায়নিক পদার্থের মিশ্রণে তৈরি করা হয়ে থাকে। 

বিভিন্ন ব্রান্ডের ফেস ওয়াশের মূল্য তালিকা 

বাজরে বিভিন্ন ধরণের ফেস ওয়াশ বা জেল পাওয়া যায়। বিভিন্ন ব্রান্ডের অনেক গুলো ফেস ওয়াশ রয়েছে যেগুলো অনেক উন্নতমানের এবং আপনার মসৃণতা বাড়ায়। এগুলো হলো- 

Ponds 

বাজরে যেসকল ব্রান্ডের ফেস-ওয়াশ পাওয়া যায় তার মধ্যে Ponds  অন্যতম। এটি অনেক উন্নত মাণের ব্রান্ড। এই ব্রান্ডটি পুরুষ এবং নারী উভয়ের জন্য দীর্ঘদিন যাবত ফেস-ওয়াশ তৈরী করে আসছে। বর্তমানে এটি একটি বিশ্বস্ত ফেস-ওয়াশ ব্রান্ড হিসেবে পরিচিত। এই ব্রান্ডের কয়েকটি পণ্যের মূল্য হলো- 

Ponds Face Wash Daily 50g ৭৬ টাকা 
Ponds Facewash Antibacterial 100g ১৪৯ টাকা 
Ponds Flawless White Deep Whitening Facial Foam 100gm ৩৭৯ টাকা 
Ponds Face Wash White Beauty 100g ২৯০ টাকা 

 

এছাড়াও বাজারে বিভিন্ন ধরণের ফেস ওয়াশ ব্রান্ড রয়েছে। এগুলো হলো- 

Parachute SkinPure Orange Brightening Facewash (Anti Pimple)

১৩১ টাকা 

Parachute SkinPure Aloe Vera Brightening Facewash (Oil Control)

১৩১ টাকা  

Aroma Magic Neem and Teatree 

৩৯০ টাকা 

WOW Apple Cider Vinegar Face Wash

৩৯০ টাকা 

Cathy Doll Acne Solution Face Wash Serum Foam Cleanser

২৭০ টাকা 

YC EXTRA WHIETENING MEN FACE WASH

২৪০ টাকা 

Ponds Face Wash White Beauty

১৫০ টাকা 

LAIKOU Japan Sakura Cleanser Face Wash

১৭৫ টাকা 

BREYLEE Acne Treatment Facial Cleanser

২৭৮ টাকা 

Mistine Acne Clear Facial Foam and Face Wash

২২০ টাকা 

Mamaearth Charcoal Facewash

৪১০ টাকা 

Himalaya Fresh Start Oil Clear Face Wash Lemon

১২০ টাকা 

Garnier Men Oil Clear Clay Icy Face Wash

১১৬ টাকা 

YC MEN OIL CONTROL FACE WASH

২৪০ টাকা 

Aroma Magic white tea and chamomile Face Wash

৫৫০ টাকা 

উপসংহার 

বর্তমানে প্রতিটি মানুষ তার ত্বকের প্রতি অত্যন্ত যত্নশীল। তাই বাজারে বিভিন্ন ধরণের ব্রান্ডের বিভিন্ন ধরণের ফেস ওয়াস বা জেল বাজারে বিদ্যমান। আমরা আমাদের প্রয়োজন অনুযায়ী এসকল পণ্যগুলো কিনে ব্যাবহার করি। আমাদের ত্বকের যত্নের জন্য এসকল পণ্যের গুরুত্ব অপরিসীম। 

Leave a Comment