বাংলা

প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্ব পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২২

প্রাইমারী প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্ব পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২২ প্রকাশিত হয়েছে। আজ, 20 মে, 2022, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের জন্য দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যা সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। ১ ঘন্টা ধরে চলা এই পরীক্ষাটি মোট 60 নম্বরের মধ্যে নেওয়া হয়েছিল। পরীক্ষা শেষে সকল পরীক্ষার্থী প্রশ্নের সমাধান খুঁজে পায়, সেজন্যই আমাদের আজকের এই নিবন্ধটি। যেখানে আমরা আজ অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের প্রশ্ন এক এক করে সমাধান করব। তো চলুন শুরু করা যাক, পুরো নিবন্ধটি দেখতে এবং পড়তে থাকুন।

Advertisement

প্রাথমিক শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান 2022

2020 সালের প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। ১ম পর্বের নিয়োগ পরীক্ষা ইতিমধ্যে 22 এপ্রিল, 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছে, যেখানে মোট 28টি জেলা পরীক্ষা নেওয়া হয়েছিল। 14 মে অনুষ্ঠিত পরীক্ষা শেষে ইতিমধ্যে ফলাফল প্রকাশ করা হয়েছে। ১ম পর্বের লিখিত পরীক্ষার পর ২য় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শুক্রবার, 20 মে, 2022 তারিখে, দেশের মোট 30টি জেলা এই পরীক্ষাটি নিয়েছিল, যেখানে 21টি জেলা আংশিকভাবে পরীক্ষা করা হয়েছিল এবং বাকি জেলাগুলি সম্পূর্ণভাবে পরীক্ষা করা হয়েছিল। আমরা নিচের অংশে সেই পরীক্ষার প্রশ্ন ও সমাধান দিতে যাচ্ছি।

কর্তৃপক্ষ: প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (DPE)
পরীক্ষার পদ্ধতি: লিখিত (MCQ)
মার্ক: 80
ধাপ: ২য়
জেলা: 30
পরীক্ষার তারিখ: 20 মে, 2022
প্রশ্ন সেট কোড: a, b, c, d
সময়ঃ সকাল ১১টা থেকে দুপুর ১২টা
দ্বিতীয় পর্বের পরীক্ষার জন্য মোট প্রার্থী: 4,84,725 জন

Advertisement
Continue Your Reading...

প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের প্রশ্ন সমাধান ২০২২

প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপেও প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছে। যেখানে প্রথম ধাপের এই লিখিত পরীক্ষা নেওয়া হয় এমসিকিউ প্রশ্নপত্রের আলোকে। ৪টি বিষয়ে মোট ৬০টি এমসিকিউ প্রশ্ন তৈরি করা হয়েছিল। এর মধ্যে বাংলা ২০, গণিতে ২০, ইংরেজি ২০ ও সাধারণ জ্ঞান ২০ নম্বর। আমরা এই প্রতিটি অংশে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নগুলি সমাধান করব। যা 100% নির্ভুল, তাই আপনি আপনার উত্তর মেলে ধরতে পারেন।

আজ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক MCQ প্রশ্নের উত্তর 2022

সমস্ত MCQ পরীক্ষার মতো, প্রাথমিক শিক্ষক নিয়োগের 2য় ধাপে 0.25% হারে নেতিবাচক চিহ্ন রয়েছে। অন্য কথায়, প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত নম্বর থেকে 0.25 নম্বর কাটা যাবে। তাই প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে অত্যন্ত দক্ষতার সাথে। একইভাবে আমরা আজ অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ এমসিকিউ পরীক্ষার প্রশ্নের উত্তর দিয়েছি। এতে আপনি প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর পাবেন।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক MCQ প্রশ্নের উত্তর 2022

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক MCQ প্রশ্নের উত্তর 2022

Advertisement

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক MCQ প্রশ্নের উত্তর 2022

সরকারি প্রাথমিক MCQ পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 প্রাথমিক সহকারী শিক্ষক MCQ প্রশ্ন সমাধান 2nd পর্ব আমাদের ওয়েবসাইটে 20শে মে, 2022 তারিখে তৃতীয় পর্যায়ের 2022 পরীক্ষার পর দেওয়া হয়েছে৷ সমস্ত ফর্ম্যাট করা প্রশ্ন এবং সমাধানগুলি আমাদের ওয়েবসাইটে সঠিকভাবে পোস্ট করা হয়েছে৷ আরো আপডেট পেতে এখানে থাকুন. নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক দিন

প্রাথমিক MCQ পরীক্ষার প্রশ্ন সমাধান 2022

20 মে, 2022 সালে, প্রাথমিক জেলা শিক্ষকের জন্য প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ 2022 সালে অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ করার পরে, আমরা সমস্ত পরীক্ষার প্রশ্নের সঠিক এবং ব্যবহারিক সমাধান আপলোড করব। সব সমাধান আমাদের সাথেই থাকুন। প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্ব পরীক্ষার প্রশ্ন উত্তর আমাদের এখানেই পাবেন। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ 2022 আপডেট খবর

সব সর্বশেষ আপডেট এবং DPE রাউন্ড দেখতে ডাউনলোড বোতামে ক্লিক করুন। এ বছর ডিপিই কার্যক্রমে অনেক পরিবর্তন রয়েছে। বৃত্তাকার অনেক রাউন্ড হয়েছে। দুই-তিন দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় প্রস্তাবিত বিষয়গুলো বিশ্লেষণ করবে। রেজিস্ট্রেশন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে কেন্দ্রীয় ও বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রার্থীরা।

Related Articles

Back to top button