Result

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১

ডেন্টাল এডমিশন রেজাল্ট ২০২১

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশিত হয়েছে। বিডিএস ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট রোল নম্বর সার্স দিয়ে দেখা যাচ্ছে। গত ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২। এবং এরই ধারাবাহিকতায় আজ দুপুরে প্রকাশিত হয়েছে বহুল কাঙ্ক্ষিত রেজাল্ট। গত শুক্রবার সারাদেশ থেকে ভর্তি পরীক্ষার ওএমআর শিট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছিল। স্বয়ংক্রিয় ওএমআর মেশিন উত্তর পত্র যাচাই করে ফলাফল প্রকাশ করা হয়েছে।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১ 

গত 10 সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২। এবং এরই ধারাবাহিকতায় আজ দুপুরে প্রকাশিত হয়েছে বহুল কাঙ্ক্ষিত রেজাল্ট। গত শুক্রবার সারাদেশ থেকে ভর্তি পরীক্ষার ওএমআর শিট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছিল। স্বয়ংক্রিয় ওএমআর মেশিন উত্তর পত্র যাচাই করে ফলাফল প্রকাশ করা হয়েছে। ৫৩০৪ জান আবেদন করলেও সকলে পরীক্ষায় অংশগ্রহণ করেননি। ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১ 

সাধারণত বাংলাদেশ প্রথমে এমবিবিএস পরীক্ষায় সংঘটিত হয়। তার পরপরেই ডেন্টাল পরীক্ষা সংঘটিত হয়। এবং, পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। এ বছরও একই রূপে ডেন্টাল পরীক্ষা ২০২১ রেজাল্ট প্রকাশ করা হয়েছে। ডেন্টাল পরীক্ষা ২০২১ এ সর্বমোট 200 নম্বর বরাদ্দ ছিল। যার মধ্যে 100 নাম্বার ছিল পরীক্ষার। এবং 100 নম্বর ছিল সিজিপিএ। ডেন্টাল ২০২১ পরীক্ষায় উর্ত্তীন্ন হওয়ার জন্য প্রয়োজন ছিল সর্বনিম্ন 40 নম্বরের। আজকের প্রকাশিত ফলাফলে সর্বোচ্চ রেজাল্ট 97.5। 

অনলাইন ডেন্টাল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম 

১) মোবাইল অথবা কম্পিউটারে যেকোনো একটি ব্রাউজার ওপেন করে এড্রেসবারে http://result.dghs.gov.bd এই লিংকটি প্রবেশ করান।

সরকারী ও বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ।
অফিস আদেশটি দেখতে এখানে ক্লিক করুন
নির্বাচিত ছাত্র-ছাত্রীদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন
সকল ছাত্র-ছাত্রী তালিকা দেখতে এখানে ক্লিক করুন

২) এই দিকে আসার পরে ঠিক এরকম একটি পেজ দেখতে পাবেন। চিহ্নিত স্থানে ক্লিক করুন।

555

৩) এরপর চিহ্নিত স্থানে আপনার রোল নাম্বারটি সঠিকভাবে পূরণ করে result লেখায় ক্লিক করুন।

৪)আপনার রেজাল্টে প্রদর্শিত হলে রেজাল্ট সংরক্ষণ করেন।

SMS এ ডেন্টাল রেজাল্ট ২০২১ দেখার পদ্ধতি

যেসকল ডেন্টাল শিক্ষার্থীরা 10 সেপ্টেম্বর শুক্রবার ডেন্টাল পরীক্ষা ২০২১ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তাদেরকে স্বয়ংক্রিয়ভাবে মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হবে। ডেন্টাল পরীক্ষা ২০২১ আবেদন ফরম পূরণ করার সময় যে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়েছিল সেটি সার্বক্ষণিক সচল রাখা। এবং, নিয়মিত মেসেজ চেক করার মাধ্যমে ডেন্টাল পরীক্ষা ২০২১ এর ফলাফল জানা যাবে। 

ডেন্টাল রেজাল্ট ২০২১ পিডিএফ ডাউনলোড 

ডেন্টাল পরীক্ষা ২০২১-২০২২ রেজাল্ট পিডিএফ ডাউনলোড করতে চাইলে নিম্নোক্ত বিষয়সমূহ অনুসরণ করুন। প্রথমে স্বাস্থ্য অধিদপ্তরের রেজাল্টের পেজে প্রবেশ করেন। বা এখানে ক্লিক করুন। আপনার রোল নাম্বার সঠিকভাবে প্রবেশ করান। এবার সাবমিট করুন। এবং Save as PDF ক্লিক করুন। 

ডেন্টাল পরীক্ষা রেজাল্ট ২০২১ উর্ত্তীন্ন পরবর্তী করণীয়

একজন শিক্ষার্থী ডেন্টাল পরীক্ষা ২০২১ ফলাফল প্রকাশের পর কারনই হল নিয়মিত স্বাস্থ্য অধিদপ্তরের নোটিশ পর্যবেক্ষণ করা। আমাদের এই ওয়েবসাইটে নিয়মিত ডেন্টাল পরীক্ষাসহ সকল ধরনের পরীক্ষার ফলাফল, সমাধান, নোটিশ ইত্যাদি সবার আগে প্রকাশ করা হয়। তাই ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। এবং, নিজের এখন আপডেট। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *