চিরুনি/ হেয়ার ব্রাশ এর মূল্য তালিকা

সবসময় আমরা সবাই চেষ্টা করি যেন আমাদের দেখতে ভালো লাগে। এই কারণে আমরা বিভিন্ন ধরণের সাজ গোজ করে থাকি। তবে ছেলে হোক বা মেয়ে আমরা সবাই কিন্তু আমাদের মাথার চুল নিয়ে অনেক চিন্তা ভাবনা করে থাকি। মাথার চুল আঁচড়াবার জন্য আমরা চিরুনি ব্যাবহার করি। চিরুনি দিয়ে আমরা আমাদের ইচ্ছামতো চুল আঁচড়াতে পারি। চিরুনি আমাদের দৈনন্দিন জীবনে বহুল ব্যাবহৃত একটি প্রডাক্ট। 

উপাদান

বিভিন্ন উপাদান দিয়ে চিরুনি তৈরি করা যায়। প্রাচীন কালে চিরুনি তৈরিতে সব থেকে বেশি পাথির ব্যাবহার করা হতো। প্রাচীন কালে পাথর কেটে চিরুনি তৈরি করা হতো। এটা থেকে বুঝা যায় প্রাচীন কাল থেকেই মানুষ চুলের প্রতি অনেক সচেতন ছিল। তবে পাথরের পাশাপাশি বিভিন্ন পশুর হাড় দিয়ে ও চিরুনি তৈরী করা হতো। 

বর্তমান বাজারে যেসকল ব্রান্ডের চিরুনি পাওয়া যায় এর মূল্য 

H2

বর্তমানে বিভিন্ন উপাদান দিয়ে বিভিন্ন ভাবে চিরুনি তৈরি করা হয়। বর্তমান বাজারে যে সকল চিরুনি পাওয়া যায় তা হলো- 

Monja 

বর্তমানে বাজারে বিভিন্ন ধরণের চিরুনির ব্রান্ডের মধ্যে মনজা ব্রান্ড অতি পরিচিত একটি ব্রান্ড। উন্নত মাণের চিরুনি তৈরি এই ব্রান্ডের মূল উদ্দেশ্য। বাজারে এই ব্রান্ডের চিরুনি খুব সহজেই পাওয়া যায়। এর মূল্য হলো- 

Monja silicon Head Brush 

২৪৭ টাকা 

Royal

রয়েল ব্রান্ড একটি উন্নত মাণের চিরুনি ব্রান্ড হিসেবে আমাদের কাছে পরিচিত। এই ব্রান্ডটি বাজারে বিভিন্ন ডিজাইনের প্লাস্টিক ও কাঠের  চিরুনি তৈরি করে থাকে। উক্ত ব্রান্ডের চিরুনির মূল্য- 

Royal Trikeel Wooden Hair Brush

১১৯ টাকা 

এছাড়াও বাজারে আরো অনেক ব্রান্ডের চিরুনি পাওয়া যায়। এগুলো হলো- 

Exclusive Salon Fashion Professional Round Hair Brush

১৫৫ টাকা 

Hare Dye Brush 

১৫০ টাকা 

Lice and Nit Egg Free Treatment Professional Stainless Steel Lice Removal Comb

২৪৯ টাকা 

Wooden Hair Brush 

১৬৯ টাকা 

Plastic Fashionable Hair Brush 

২৬ টাকা 

Beard Shaping Tool Hair

৭১ টাকা 

iFlashDeal Hair Wash Brush

২২৯ টাকা 

Fashion Confortable Professional Healthy Paddle Cushion Hair Loss Massage Brush

১২৩ টাকা 

Soft Silicone Shampoo Brush

১৬০ টাকা 

Hair Color Brush

৩৫ টাকা 

Hair Razor Comb Shaving Blade Handle Hairdressing Hair Styling

২৫ টাকা 

ইতিহাস 

প্রাচীন কাল থেকেই মানুষ চুলের যত্ন নেওয়ায় জন্য চিরুনী ব্যাবহার করে আসছে। প্রাচীন কালে মানুষ শক্ত উপাদান দেয়ে যে সকল জিনিস তৈরী করতো তার মধ্যে চিরুনি অন্যতম। মিশরের মানুষের মধ্যে এই চিরুনির ব্যাবহার প্রচলিত ছিল। চিরুনির ইতিহাসের কথা বলতে গেলে সুইডেন দেশটির নাম মনে পড়ে যায়। বিভিন্ন প্রত্নতত্ববিদের মতে বলা হয়েছে যে প্রাচীন কালের সব চিরুনিগুলো সুইডেনে তৈরি করা হয়। তারা উল্লেখ করেন যে ২৫০০ শতকে সুইডেনে চিরুনি তীরি করা হয়। চিরুনি তৈরিতে একটি বড় ধরণের বিপ্লব ঘটে মধ্যযুগে এসে। এ সময় হরিণ বা গবাদি পশুর শিং দিয়ে চিরুনি তৈরি করা হতো। 

উপসংহার 

চুলের যত্ন নিতে হলে প্রতিদিন নিয়মিত চুল একটি ভালো মাণের চিরুনি দিয়ে আচড়ানোর প্রয়োজন রয়েছে। ভালো মাণের চিরুনি হলে মাথার চুল ছিড়ে যাওয়ার বা কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকে। তাই আমাদের অবশ্যয় একটি উন্নত মাণের নিরুনি বেছে নেওয়া উত্তম হবে। 

 

Leave a Comment