ঘামাচি পাউডার এর মূল্য তালিকা

দৈনন্দিন জীবনে আমরা জীবিকা নির্বাহের জন্য প্রিতিদিন অনেক দৌড়াদৌড়ি করে থাকি। রোদ, বৃষ্টি উপেক্ষা করে আমরা আমাদের গন্তব্যের উদ্দেশ্যে রওনা হই। এই চলার পথে আমাদের মুখ ঘেমে যায়, কালো হয়ে যায় বা চেহারায় একটা ক্লান্তির ভাব আসে। সকালে বাসা থেকে বের হওয়ার সময় যদি আমরা শরীরে পাওডার দিয়ে আসি তাহলে আমাদের মুখ সহ পুরো শরীর কে রোদ, ধুলা-বালি ইত্যাদি থেকে রক্ষা করে। 

পাউডারের গুণ

পাউডার হলো এমন একটি পণ্য যা শরীরে দিলে আমাদের শরীরে দিলে রোদ, ধুলাবালি এবং শরীর ঘামে না। আমাদের দৈনন্দিন  জীবনে কাজের সময় আমরা অনেক ক্লান্ত হয়ে পড়ি। আমাদের শরীর ঘেমে যায়। শরীর ঘেমে গেলেও আমরা কিন্তু কাজ বন্ধ করি না। ফলে শরীরেই আবার ঘাম শুকিয়ে যায়। এর ফলে আমাদের শরীরে বিভিন্ন ধরণের চর্ম রোগ দেখা দেয়। পাউডার ব্যাবহার করলে আমাদের শরীরে ধুলাবালি ও ঘামের কারণে কোন ধরণের রোগে আক্রান্ত হতে হবে না। পাউডারের মধ্যে অনেক ধরণের রাসায়নিক পদার্থ  থাকে যা আমাদের এসকল সমস্যা থেকে রক্ষা করে। 

পাউডার ব্যাবহারে সাবধানতা অবলম্বন 

বর্তমানে বাজারে বিভিন্ন ধরণের ব্রান্ডের বিভিন্ন ধরণের পাউডার আমরা লক্ষ করে থাকি। এর মধ্যে কী সবগুলো ব্রান্ড এর পণ্যই ভালো? একদমই নয়। বাজারে এমন অনেক ব্রান্ড পাওয়া যায় যেগুলোর মাণ একদম নিচু। এসব পণ্য ব্যাবহার করলে রোদ, ধুলা-বালি এসব থেকে সুরক্ষিত থাকা যাবে না। আরো অনেক ধরণের ক্ষতি হতে পারে। যেকোন ধরণের চর্মরোগে আক্রান্ত হতে পারে এবং ঘামাচি ও চুলকানি ও হতে পারে।  তাই আমাদের সকল ব্রান্ডের মধ্যে থেকে যেটার ব্রান্ড ভ্যালু আছে অবশ্যই সেটা ব্যাবহার করা উচিৎ। 

বাজারে যে সকল ব্রান্ডের পাউডার পাওয়া যায়

p2

বিভিন্ন ধরণের ব্রান্ডের পাউডার আমরা বাজারে কিনে থাকি। তবে এর মধ্যে অন্যতম পাউডারগুলো হলো- Original Loose Powder Mineral Foundation SPF 15, Age Perfect Creamy Powder Foundation, Pro Filt’r Instant Retouch Setting Powder, Airbrush Flawless Finish Setting Powder, Translucent Loose Setting Powder, Hi Definition Perfecting Powder, Mineralize Skinfinish Highlighter, Stay-Matte Sheer Pressed Powder, Ultra HD Microfinishing Loose Powder, Invincible Setting Powder ইত্যাদি। উল্লিখিত ব্রান্ডগুলো বাজারের সেরা ব্রান্ড। এগুলো ব্যাবহার করে আমরা ঘামাচি, চুলকানি, ঘাম, রোদ থেকে নিজের ত্বক কে রক্ষা করতে পারি। 

বিভিন্ন ব্রান্ডের পাউডারের মূল্য তালিকা

বাজারে অনেক ব্রান্ডের পাউডার পাওয়া যায়। এসকল পাউডার গুলো আমরা নিজের চাহিদা মতো বাজার থেকে কিনে থাকি। তবে এসকল ব্রান্ডের মধ্যে যেগুলো আমাদের পরিচিত ব্রান্ড সেগুলো হলো- 

Meril

বর্তমান বাজারে এই ব্রান্ডটি আমাদের অতি পরিচিত একটি ব্রান্ড। অনেক আগে থেকে এই ব্রান্ডটি বাজারে রয়েছে এবং আমাদের চাহিদা অনুযায়ী বাজারে পণ্য মজুদ করে। এই ব্রান্ডের পাউডার অনেক উন্নত মানের হয়। উক্ত ব্রান্ডের বাজার মূল্য হলো- 

Meril Baby Powder- 100gm 

৮৫ টাকা 

Johnson’s

এই ব্রান্ডটি বাজারে একটি উন্নত মানের পাউডার ব্রান্ড হিসেবে সবার কাছে অতি পরিচিত। উক্ত ব্রান্ড ছোট দের জন্য এবং বড়দের জন্য পাউডার তৈরি করে থাকে। উক্ত ব্রান্ডটি বাজারে অনেক উন্নত মাণের পাউডার আমদানি করে। এই ব্রান্ডের পাউডারের বাজার মূল্য হলো- 

Johnson’s Baby Powder Blossoms-100gm  

১১০ টাকা 

এছাড়াও বাজারে আরো অনেক ব্রান্ড ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এগুলো হলো- 

Parachute Just for Baby-100gm 

১৯০ টাকা 

Himalaya Prickly Heat Powder-100gm 

১২১ টাকা 

Millat Prickly Heat Powder Ghamachi Powder-100gm 

৭০ টাকা 

Menow Brand Luxury Banana Powder-100gm 

২১০ টাকা 

Pigeon Baby Powder 500gm

৩৯০ টাকা 

Candid Dusting Powder Expert Skin Solution-500 gm  

৪৫০ টাকা 

Millat Cool Cool Prickly Heat Powder-100gm 

৫০ টাকা 

Multani Mati Powder-100gm 

৯০ টাকা 

Powder Gentle Soft-100gm 

২২৮ টাকা 

Banana Luxury Loose powder for Makeup-100gm 

৫১ টাকা 

Cussons Baby Powder-500 gm 

৪১০ টাকা 

Dekasan Prickly Heat Powder Cooling, Refreshing & Anti -Banteria-100gm 

২১০ টাকা 

উপসংহার 

আমাদের শরীর কে ধুলা-বালি, রোদ, ঘামাচি, ঘাম ইত্যাদি থেকে রক্ষা করতে পাউডার ব্যাবহার করা অত্যন্ত জরুরী। তাই আমাদের নিয়মিত পাউডার ব্যাবহার করা উচিৎ এবং নিজের ত্বকের যত্ন নেওয়া দরকার।   

Leave a Comment