Question Solve

এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্ন সমাধান ২০২২ (সকল বোর্ড)

এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্ন সমাধান ২০২২ (সকল বোর্ড)

এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্ন সমাধান ২০২২ (সকল বোর্ড) প্রকাশিত হয়ে গেছে। বনমাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার  রুটিন অনুযায়ী, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা ব্যবসায়িক উদ্যোগ আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত লিখিত ও এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে একই রুটিনে পরীক্ষা অনুষ্ঠিত হলে পরীক্ষার প্রশ্নপত্রে ভিন্নতা দেখা দেয়, যার কারণে পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রত্যেক পরীক্ষার্থী নিজ নিজ বোর্ডের প্রশ্নের সমাধান খুঁজতে থাকে। শিক্ষার্থীদের সাহায্য করার জন্য আমরা এসএসসি ব্যবসায় উদ্যোক্তা পরীক্ষার প্রশ্নগুলি সমাধান করেছি এবং সেইসাথে এখানে পিডিএফ ফর্ম্যাটে ছবি আপলোড করেছি যা আপনি সহজেই পেতে পারেন।

ব্যবসায় উদ্যোক্তা বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই শিক্ষার্থীরা যদি এই বিষয়ে সঠিকভাবে পড়াশুনা করতে পারে তাহলে তারা জানবে কিভাবে ব্যবসায়িক উদ্যোগ নিয়ে সফলতা অর্জন করা যায়। বেকারত্ব বাড়ছে এবং সবার জন্য চাকরি দেওয়া সম্ভব। তদুপরি, কর্ণ পরিস্থিতিতে অনেক লোক তাদের চাকরি হারিয়েছে এবং এই কারণেই আজকের যুবকরা চাকরির পিছনে দৌড়াচ্ছে না এবং নিজেরাই উদ্যোক্তা হয়ে উঠছে। কিন্তু অনেকেই খুব দ্রুত সফলতা অর্জন করতে সক্ষম হচ্ছেন আবার অনেকে ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ করে ব্যর্থ হচ্ছেন। তাই একজন ব্যক্তি যদি ব্যবসা করার পরিকল্পনা করেন তাহলে তার ব্যর্থতা থেকে সঠিক জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করতে হবে। সে লক্ষ্যে এখন থেকে বাণিজ্য বিভাগের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ব্যবসায়িক উদ্যোগের বিষয় করা হয়েছে।

এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্ন সমাধান সকল বোর্ড

প্রতিটি শিক্ষা বোর্ডের তাদের আলাদা আলাদা প্রশ্ন রয়েছে। তাই স্বাভাবিকভাবেই উত্তরগুলোও ভিন্ন। সাধারণত, তারা একে অপরের সাথে মেলে না। সুতরাং, আপনি যদি ভবিষ্যতের পরীক্ষার্থী হন তবে আপনাকে শিক্ষা বোর্ডের সমস্ত উত্তর জানতে হবে। সেজন্য আমরা নয়টি বোর্ডের উত্তর নিয়ে আলোচনা করব। সেগুলি মনোযোগ সহকারে দেখতে ভুলবেন না এবং নিজেকে প্রস্তুত করুন।আপনি যদি এই বছর পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি নীচে আপনার বোর্ডের প্রশ্ন এবং তাদের উত্তর খুঁজে পেতে পারেন।আমাদের বিশেষজ্ঞরা এই উত্তরগুলি নিয়ে আসতে অনেক সময় এবং প্রচেষ্টা ব্যয় করেছেন। সুতরাং তাদের মাধ্যমে যান এবং আপনি যে উত্তর দিয়েছেন তার সাথে তাদের মেলান।

এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্ন সমাধান PDF

আমরা ইতিমধ্যে উপরের বিভাগে এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রশ্নের MCQ এবং সৃজনশীল উত্তর উভয়ই আলোচনা করেছি।আমরা সব বোর্ডের প্রশ্ন বিশ্লেষণ করেছি। আপনি PDF ফরম্যাটে সব উত্তর পাবেন। তারপরে ডাউনলোড করতে ভুলবেন না যাতে আপনি সেগুলি হারাবেন না। এখন শিক্ষার্থীরা এই বিষয় নিয়ে আজকের এসএসসি পরীক্ষা শেষ করেছে। ব্যবসায়িক উদ্যোক্তা বিষয়ের জন্য মোট 30টি বহুনির্বাচনী প্রশ্ন প্রদান করা হয়েছে এবং তাদের ভেতর থেকে 15টি প্রশ্নের উত্তর দিতে হবে। অনেক শিক্ষার্থী আছে যারা নিজেদের গাফিলতির কারণে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়েও এত সহজ প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেনি। আবার পরীক্ষা কেন্দ্রের দেওয়া উত্তরের যথার্থতা নিয়ে শঙ্কিত অনেক শিক্ষার্থী।

এসএসসি ব্যবসা উদ্যোক্তা এমসিকিউ উত্তর

পরীক্ষার প্রশ্নপত্র পর্যবেক্ষণ করে আমরা দেখতে পাই যে ব্যবসায়িক প্রতিষ্ঠানে মোট ৫০ নম্বর নেওয়া হয়েছে যেখানে লিখিতভাবে ৩৫ নম্বর এবং এমসিকিউ পদ্ধতিতে ১৫ নম্বর নেওয়া হচ্ছে। এমসিকিউ পদ্ধতিতে এসএসসি পরীক্ষা নেওয়া হচ্ছে

শিক্ষার্থীদের প্রতিষ্ঠানভিত্তিক প্রশ্নে পনেরটি প্রশ্নের উত্তর দিতে হবে যেখানে সময় দেওয়া হয় মাত্র ২০ মিনিট। আমরা প্রতিটি বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করেছি এবং সেগুলি সমাধান করার চেষ্টা করেছি যাতে আপনি এখান থেকে আমাদের প্রশ্নের সমাধান নিতে পারেন।

Related Articles