Routine

এসএসসি রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড – সমস্ত শিক্ষা বোর্ড

এসএসসি রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড - সমস্ত শিক্ষা বোর্ড

সকল শিক্ষা বোর্ডের এসএসসি রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড। মাধ্যমিক স্কুল সার্টিফিকেটের ছাত্র হিসাবে, আপনাকে অবশ্যই এসএসসি রুটিন ২০২২ এর জন্য অনুসন্ধান করতে হবে। বাংলাদেশের শিক্ষা বোর্ড নতুন এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করেছে পাশাপাশি দাখিল রুটিন ২০২২ এখানে পাওয়া যাবে। শিক্ষা মন্ত্রণালয় www.educationboard.gov.bd ওয়েবসাইটে শিক্ষা বোর্ডের এসএসসি রুটিন পিডিএফ ফাইল ঘোষণা করে। সুতরাং, আপনি বিডি বোর্ডের ফলাফল ওয়েবসাইট থেকে এসএসসি এবং এর সমমানের দাখিল রুটিন ডাউনলোড করতে পারেন।

যাইহোক, বাংলাদেশ শিক্ষা বোর্ড রুটিন সম্পর্কে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং বলেছে যে এসএসসি পরীক্ষা 19 জুন ২০২২ থেকে শুরু হবে। সারা দেশে 21 লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষা 6 জুলাই ২০২২ পর্যন্ত চলবে। সম্পূর্ণ লিখিত পরীক্ষার পরে, ব্যবহারিক পরীক্ষা 5 ই মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

এসএসসি রুটিন ২০২২

সদ্য গঠিত ময়মনসিংহ বোর্ডের অন্তর্ভুক্ত এগারোটি শিক্ষা বোর্ড এসএসসি ও সমমানের পরীক্ষা পরিচালনা করবে। কিন্তু, সাধারণ বোর্ড, মাদ্রাসা বোর্ড এবং কারিগরি বোর্ডের রুটিন ভিন্ন। সুতরাং, আপনি সাধারণ বোর্ড এসএসসি পরীক্ষার রুটিন, মাদ্রাসা বোর্ড দাখিল রুটিন এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকেশনাল রুটিন ডাউনলোড করতে পারেন।

এসএসসি রুটিন গুরুত্বপূর্ণ তারিখ
পরীক্ষার শুরুর তারিখ: 19 জুন ২০২২
পরীক্ষার শেষ তারিখ: 6 জুলাই ২০২২
এসএসসি পরীক্ষার সময়কাল: 3.00 ঘন্টা

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ

সকল শিক্ষা বোর্ডের রুটিন এবং সময় সারণী একই। সুতরাং, রুটিন যেকোন সাধারণ বোর্ড ডাউনলোড করুন। আমরা জানি যে এসএসসি পরীক্ষার রুটিন এসএসসি পরীক্ষার যেকোনো পরীক্ষার্থীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। এখন, অপেক্ষার সময় শেষ। আপনি ইতিমধ্যেই রুটিন পেয়ে গেছেন। প্রতি বছরের মতো এবারও বাংলা বিষয় থেকে পরীক্ষা শুরু হবে।

[junkie-button url=”https://newresultbd.com/ssc-routine” style=”grey” size=”small” type=”round” target=”_blank”] Download [/junkie-button]

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

উপরে, আমরা SSC রুটিন ইমেজ সংস্করণ ফাইল এবং PDF সংস্করণ ফাইল যোগ করেছি। আপনি আপনার পছন্দ মত যে কোন ধরনের ফরম্যাট ডাউনলোড করতে পারেন। আপনার ডিভাইসে সংরক্ষণ করুন এবং আপনি এটি পরে ব্যবহার করতে পারেন।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

এসএসসি ফর্ম পূরণের বিজ্ঞপ্তি ২০২২ 

SSC ফর্ম পূরণের বিজ্ঞপ্তি ফেব্রুয়ারি ২০২২-এ প্রকাশিত হয়েছে৷ অনলাইন ফর্মটি মার্চ থেকে শুরু হয়ে ২০২২ সালের মার্চ পর্যন্ত চলবে৷ বিজ্ঞপ্তিটি প্রতিটি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে নিজ নিজ প্রতিষ্ঠান এবং স্কুলের জন্য প্রকাশ করে৷ এসএসসি নিবন্ধন ২০২২ সম্পর্কে আরও বিশদ বিবরণের জন্য আপনি নীচের বিজ্ঞপ্তিটি অনুসরণ করতে পারেন এবং আপনি এটি পিডিএফ হিসাবে ডাউনলোড করতে পারেন।

SSC শব্দটি মাধ্যমিক স্কুল সার্টিফিকেটকে বোঝায় যা বাংলাদেশের শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়। প্রত্যেক ছাত্র যারা তাদের ১০তম গ্রেডের অধ্যয়ন শেষ করে তাদের এসএসসি পরীক্ষায় বসতে হবে। প্রতি বছর 20 লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। আশা করি আপনি SSC রুটিন খুঁজে পাবেন, যদি কিছু পরিবর্তন হয়, আমরা এখানে আপডেট করব। সুতরাং, আমরা আপনাকে আর টেনশন না করার পরামর্শ দিয়েছি এবং পরীক্ষার জন্য ভালভাবে প্রস্তুত।

নির্দেশনা

Covid-19 মহামারীর কারণে, SSC পরীক্ষা ২০২২ যথাযথ স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করে অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতির কারণে এ বছর একচেটিয়াভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি ক্ষেত্রে স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করা হবে। পরীক্ষার্থীরা পরীক্ষার হলের বেঞ্চগুলিতে ইংরেজি অক্ষর “Z” আকারে বসবে। কেন্দ্রে পরীক্ষার্থী ও শিক্ষকসহ সবাইকে মাস্ক পরতে হবে। প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। শিক্ষার্থী, অভিভাবক এবং অন্যান্যদের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা হবে।

পরীক্ষা কেন্দ্রে কোনো মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস বহন করা যাবে না। এছাড়াও পরীক্ষার রুটিন এবং প্রবেশপত্রের সমস্ত নির্দেশাবলী অনুসরণ করতে হবে। পরীক্ষার সময়কাল হবে 1 ঘন্টা 30 মিনিট। এমসিকিউ এবং সিকিউ টেস্টের মধ্যে কোনো ব্যবধান থাকবে না। প্রার্থীরা সাধারণ বৈজ্ঞানিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন। প্রোগ্রামিং ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.