Result

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২২ – A, B, C ইউনিট

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। RU ভর্তির ফলাফল 2021-22 ভর্তির ওয়েবসাইট admission.ru.ac.bd থেকে জানা যাবে। RU B-ইউনিট ভর্তির ফলাফল আজ প্রকাশিত হয়েছে। A ও C ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এটি প্রাথমিক আবেদন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগ্য প্রার্থীদের তালিকা।

সকল ইউনিটের মেধা তালিকার পাশাপাশি অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ এবং অকৃতকার্য সকল প্রার্থী ভর্তি পরীক্ষার রোল নম্বর দ্বারা তাদের ফলাফল জানতে পারবে। বিস্তারিত ফলাফল শুধুমাত্র অফিসিয়াল ভর্তির ওয়েবসাইট থেকে জানা যাবে। A, B, এবং C ইউনিটের সাক্ষাৎকার ও ভর্তির বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

RU ভর্তির ফলাফল 2021-22

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 2022 খ ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। এটি প্রকাশিত হয়েছে। এর আগে ১০ অক্টোবর ‘এ’ ও ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। প্রথমে সি-ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। এরপর রাত ১০টার পর এ-ইউনিটের ফল প্রকাশ করা হয়। এ বছর ক-ইউনিটে ভর্তি পরীক্ষায় ৪৩ হাজার ৫৫৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। সি-ইউনিটে ৩৩,৪৪৭ জন এবং বি-ইউনিটে ৩৯,৮৯৫ জন পরীক্ষার্থী ছিল।

যদি একজন প্রার্থী 40 নম্বরের কম পায়, তবে তাকে মেধা তালিকায় স্থান দেওয়া হবে না। মেধা তালিকার পাশাপাশি অপেক্ষমাণ তালিকাও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পিডিএফ হিসেবে ডাউনলোড করা যাবে। একটি মেধা তালিকা এবং একটি অপেক্ষমান তালিকা, পাশাপাশি একটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল কিভাবে জানবেন?

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির 2021-22 ফলাফল এখন admission.ru.ac.bd-এ পাওয়া যাচ্ছে। B, A, এবং C ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ভর্তি পরীক্ষার রোল নম্বর দ্বারা জানা যাবে। বিস্তারিতভাবে আপনার ফলাফল পরীক্ষা করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

  • ভর্তির ওয়েবসাইট admission.ru.ac.bd ভিজিট করুন।
  • রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • ‘B’, ‘A’ বা ‘C’ ইউনিট নির্বাচন করুন
  • আপনার ভর্তি পরীক্ষার রোল টাইপ করুন।
  • সাবমিট বোতাম টিপুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলাফল 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলা, আইন, সামাজিক বিজ্ঞান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অনুষদের ক ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূতত্ত্ব, ফিশারিজ, ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফলও প্রকাশিত হয়েছে। যারা উত্তীর্ণ হয়েছে তাদের 13ই আগস্ট থেকে 18ই আগস্ট পর্যন্ত অনলাইন বিষয় পছন্দের অর্ডার পূরণ করতে হবে। যদি কোনো প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে ব্যর্থ হয়, তাহলে C-ইউনিটে তার প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২২ ওয়েবসাইট থেকে পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করা যাবে। ভর্তির ওয়েবসাইটের নোটিশ বোর্ড ছাড়াও রেজাল্ট বাংলাদেশ ওয়েবসাইট থেকে মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকা ডাউনলোড করা যাবে। নিচে A, B এবং C ইউনিটের ভর্তি পরীক্ষার PDF ফলাফল দেওয়া হল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ-ইউনিট ভর্তির ফলাফল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক-ইউনিট ভর্তির ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল A ইউনিট 4 আগস্ট 2022 এর মধ্যে প্রকাশ করা হবে। এর পরে, C-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল 8 আগস্ট 2022 এর মধ্যে প্রকাশিত হবে। তারপর B ইউনিটের ফলাফলও 8 আগস্ট 2022 এর মধ্যে প্রকাশিত হবে। A-ইউনিট সাক্ষাৎকারের সময়সূচিও প্রকাশিত হয়েছে। A ইউনিটের নির্বাচিত ছাত্রদের অবশ্যই বিষয় পছন্দ ফর্ম পূরণ করতে হবে। এই সময়সীমার পরে, বিষয় পছন্দের কোন সুযোগ দেওয়া হবে না এবং মনোনয়ন বাতিল করা হবে। একটি ইউনিট সাক্ষাত্কার 18 আগস্ট 2022 থেকে শুরু হবে৷ এখান থেকে একটি ইউনিট সাক্ষাত্কারের সময়সূচী দেখুন বা ভর্তির ওয়েবসাইট দেখুন৷

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই ইউনিটের জন্য একটি ভর্তি পরীক্ষা 25 থেকে 27 জুলাই, 2022 পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। এটি মানবিক গ্রুপের জন্য নির্ধারিত ইউনিট। এই ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ছিল 43,558 জন।

RU বি ইউনিটের ভর্তির ফলাফল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ভর্তির ফলাফল 2022 এখন পাওয়া যাচ্ছে। এটি 27 জুলাই, 2022-এ প্রকাশিত হয়েছিল৷ মেধা তালিকায় থাকা প্রার্থীদের অবশ্যই বিষয় পছন্দের ফর্মটি পূরণ করতে হবে৷ যদি কেউ এই সময়ের মধ্যে ফর্ম পূরণ করতে ব্যর্থ হয়, তবে তার নির্বাচন বাতিল করা হবে। ওয়েবসাইটটি ফলাফলের সাথে আবেদনকারীদের প্রদান করে। বিজনেস স্টাডিজ/কমার্স গ্রুপের B ইউনিটের ভর্তি পরীক্ষা 27 জুলাই, 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছিল। মোট 39,895 জন পরীক্ষার্থী B-ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল।

RU সি ইউনিটের ভর্তির ফলাফল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তির ফলাফল আজ 10 অক্টোবর 2022 তারিখে প্রকাশিত হয়েছে। ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার 44. 61 শতাংশ। ফলল ৫৫. ৩৯ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছে। যে সমস্ত ছাত্রছাত্রীরা মেধা তালিকায় স্থান পাবে তারা 13ই অক্টোবর থেকে 18ই অক্টোবর 2021 পর্যন্ত বিষয় পছন্দের ফর্মটি পূরণ করতে পারবে। C ইউনিটের বিষয় বরাদ্দের ফলাফল 23 অক্টোবর 2021-এ ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সি ইউনিটের ফলাফল প্রাক্তন ভর্তির ওয়েবসাইট থেকে জানা যাবেআমি রোল রাবি বিজ্ঞান গ্রুপের সি ইউনিটের পূর্ণাঙ্গ ফলাফল প্রথমে প্রকাশ করা হবে। প্রকাশিত ফলাফলে উত্তীর্ণ ও অকৃতকার্য শিক্ষার্থীরা বিস্তারিতভাবে তাদের নম্বর দেখার সুযোগ পাবে।

ভর্তি পরীক্ষায় ৪০ শতাংশ বা তার বেশি নম্বর প্রাপ্তদেরই মেধাক্রম দেওয়া হবে। যারা 40 শতাংশের নিচে নম্বর পাবেন তাদের মেধা পদ দেওয়া হবে না। যাইহোক, সমস্ত শিক্ষার্থী মার্ক সহ অনলাইনে তাদের ফলাফল পরীক্ষা করতে পারে। মেধা তালিকায় ভর্তির পর অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.