Result

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক ইউনিট ফলাফল ২০২২ – মেধা এবং অপেক্ষমান তালিকা

রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ফলাফল ২০২২

আমরা জানি ইতোমধ্যে রাজশাহী বিশ্বাবিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে হয়েছে। রাবি কর্তৃপক্ষ চলতি বছরে রাবি ক ইউনিটের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। ভর্তি পরীক্ষার জন্য আবেদন করার পরে শিক্ষার্থীরা ফলাফলের জন্য অনুসন্ধান করছে। রাবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কথা মাথায় রেখে অতি শিঘ্রই পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।  

   

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তিতে বলেছিল চলতি বছরের জুলাই মাসেই উক্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। আপনি যদি রাবি ক ইউনিটের ফলাফল অনুসন্ধান করে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কারণ এই আর্টিকেলে রাবি ক ইউনিটের ফলাফল সম্পর্কে আলোচনা করা হয়েছে। 

   

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক ইউনিটের ফলাফল 2022

আমরা জানি রাজশাহী ক ইউনিট শুধুমাত্র কলা বা মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য। তবে অন্যান্য সকল বিভাগের আগ্রহী শিক্ষার্থীরা এই ক ইউনিটে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারে। যে সকল শিক্ষার্থীরা রাবি ক ইউনিটের পরীক্ষার ফলাফল এর জন্য অপেক্ষা করছেন তাদের উদ্দেশ্যে বলা হচ্ছে যে, অতি শিঘ্রই রাবি ক ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে।  

   

রাবি ক ইউনিট ভর্তি পরীক্ষা ২৬ জুলাই ২০২২ এ অনুষ্ঠিত হয়। কর্তৃপক্ষ রক্ষণাবেক্ষণের স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্বের জন্য ৩ টি গ্রুপ দ্বারা বিভক্ত ভর্তি পরীক্ষা গ্রহণ করে। প্রতিটি গ্রুপের পরীক্ষার ফলাফল আলাদা করে প্রকাশ করা হবে।  

   

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক ইউনিটের ভর্তির ফলাফল

আমরা জানি রাবি ক ইউনিটের ফলাফল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসােইট admission.ru.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফল প্রকাশের পর আপনি অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন। তবে অনেক শিক্ষার্থী ফলাফল দেখতে গিয়ে বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হয়। তাই সঠিক নিয়মে ফলাফল দেখার পদ্ধতি আমাদের জানতে হবে। চলুন সঠিক নিয়মে ফলাফল দেখার পদ্ধতি সম্পর্কে জেনে আসি। 

   

রাবি এ ইউনিটের ভর্তির ফলাফল দেখার পদ্ধতি 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জানিয়েছে রাবি ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে। তবে অনেক শিক্ষার্থী জানে না কীভাবে তাদের ফলাফল চেক করবে। তাই এই আর্টিকেলের মাধ্যমে আমরা খুব সহজেই উক্ত পরীক্ষার ফলাফল, মেধা তালিকা এবং অপেক্ষমান এর তালিকা কীভাবে চেক করা যায় তা সম্পর্কে জানব। নিচের নির্দেশনাগুলো অনুসরণ করুন: 

   

  1. প্রথমে ভিজিট করুন admission.ru.ac.bd 
  2. লগইন অপশন দিন।
  3. SSC/সমমান এবং HSC/সমমান তথ্য দিয়ে লগইন করুন।
  4. প্রয়োগকৃত ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন।

   

রাবি মেধা তালিকা এবং অপেক্ষমান এর তালিকা 

আমরা জানি অতি শিঘ্রই রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। যে সকল শিক্ষার্থী যোগ্যতার সাথে নির্বাচিত হবে মেধা তালিকায় শুধুমাত্র সে সকল শিক্ষার্থীর নাম থাকবে। যে সকল শিক্ষার্থীর নাম থাকবে না তারা অপেক্ষমান এর তালিকায় চলে যাবে। এই কারণে আপনার পরীক্ষার ফলাফল দেখা অত্যন্ত জরুরী। অতি শিঘ্রই আপনার ফলাফল চেক করুন। 

   

উপসংহার 

ইতোমধ্যে অনেক শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট কলা ও মানবিক বিভাগে ভর্তির জন্য আবেদন করেছেন। আবেদনের পর শিক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করে আছেন। রাবি কর্তৃপক্ষ জানিয়েছেন অতি শিঘ্রই পরীক্ষার ফলাফল তাদের অফিসিয়াল সাইটে প্রকাশ করা হবে। এই আর্টিকেলে রাবি ক ইউনিটের ফলাফল সংক্রান্ত সকল তথ্য দেওয়া আছে। আশা করি এই আর্টিকেলটি আপনার জন্য সাহায্যজনক হবে।  

Related Articles