মুরগির খামারে খাদ্য ও পানি কেনাে গুরুত্বপূর্ণ?

157 viewsকৃষি শিক্ষা
0

মুরগির খামারে খাদ্য ও পানি কেনাে গুরুত্বপূর্ণ? Class 7 Agriculture 6th Week Assignment Answer. ক্লাস ৭ এর কৃষিশিক্ষা ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান। Soptom Srenir Krishi Sikkha 6 Soptaher Assignment Er Uttor ba Somadhan. Class Seven 2nd & Last Agriculture Assignment Solve 2020. Why is food and water important in a chicken farm?

The assignment is almost at an end. Apparently the students have passed 5 weeks. The Ministry of Education has introduced the assignment system as educational institutions are closed in these two parts of the country. This method is welcomed by all students. Chase is happily doing the assignments and submitting them to their respective schools. The sixth week of the assignment is currently underway. This is the end of the assignment program. And all the students who will do well in the assignment will be passed in the next class through merit check. Therefore, all students are urged to give importance to the assignment without neglecting it. Today we will work on the solution of the seventh week seventh grade agricultural education assignment. Where Chapter 4: Agriculture and Climate Lesson-1: Agricultural Season Chapter 5: Agricultural Production Lesson-3: Different types of flower and fruit cultivation methods have been questioned from the chapters. Then it is understood that all these chapters are very important. So everyone must first read and understand the chapters well. Then it will be easy to answer. Below are the correct answers to all the questions of the Agricultural Education Assignment.

মুরগির খামারে খাদ্য ও পানি কেনাে গুরুত্বপূর্ণ?

অ্যাসাইমেন্ট প্রায় শেষের পথে। দেখতে দেখতে শিক্ষার্থীরা ৫টি সপ্তাহ অতিক্রম করে ফেলেছে। দেশের এই দুয়োর্গমুহূতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা মন্ত্রণালয় অ্যাসাইমেন্ট পদ্ধতি চালু করেছে। এই পদ্ধতিটিকে সকল শিক্ষার্থী স্বাগত জানিয়েছে। তাড়া আনন্দের সাথে অ্যাসাইমেন্ট গুলো করছে এবং নিজ নিজ স্কুলে জমা দিচ্ছে। বর্তমানে ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইমেন্ট এর কাজ চলছে। এরই মাধ্যমে শেষ হতে যাচ্ছে অ্যাসাইমেন্ট এর কাযক্রম। এবং যে সকল শিক্ষার্থীরা অ্যাসাইমেন্ট এ ভাল করবে তাদের মেধা যাচাইয়ের মাধ্যমে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে। তাই সকল শিক্ষার্থীকে অ্যাসাইমেন্টকে অবহেলা না করে গুরুত্ব দেওয়ার আহবান করা যাচ্ছে। আজ আমরা ষষ্ঠ সপ্তাহের সপ্তম শ্রেণির কৃষিশিক্ষা অ্যাসাইমেন্ট এর সমাধান নিয়ে কাজ করবো। যেখানে চতুর্থ অধ্যায়: কৃষি ও জলবায়ু পাঠ-১: কৃষি মৌসুম পঞ্চম অধ্যায়: কৃষিজ উৎপাদন পাঠ-৩: বিভিন্ন প্রকার ফুল ও ফল চাষ পদ্ধতি অধ্যায় গুলো থেকে প্রশ্ন করা হয়েছে। তাহলে বোঝা যাচ্ছে যে এ সকল অধ্যায়গুলো বেশ গুরুত্বপূণ। তাই সবাইকে প্রথমে অধ্যায়গুলো ভাল করে পড়ে বুঝে নিতে হবে। তহালে উত্তর করতে সহজ হবে। নিম্নে কৃষিশিক্ষা অ্যাসাইমেন্ট এর সকল প্রশ্নের সঠিক সমাধান দেওয়া হলো।

অধ্যায় ও বিষয়বস্তুর শিরােনাম

চতুর্থ অধ্যায়: কৃষি ও জলবায়ু

পাঠ-১: কৃষি মৌসুম

পঞ্চম অধ্যায়: কৃষিজ উৎপাদন

পাঠ-৩: বিভিন্ন প্রকার ফুল ও ফল চাষ পদ্ধতি

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ ২

১। সংক্ষিপ্ত উত্তর প্রশ্ন:

ঘ. মুরগির খামারে খাদ্য ও পানি কেনাে গুরুত্বপূর্ণ?

উত্তরঃ মুরগির খাদ্য ব্যবস্থাপনা হচ্ছে অন্যতম প্রধান বিষয়। বসতবাড়িতে উন্নত জাতের মুরগি পালন করলে সুষম খাদ্য না দেওয় হলে প্রত্যাশিত ডিম ও মাংস পাওয়া যাবে না। খামারে মুরগি পালনে মোট ব্যয়ের ৭০% খাদ্য বাবদ খরচ হয়। মুরগি প্রচুর পরিমাণে পানি পান করে। তাই মুরগির খামারে খাদ্য ও পানি ব্যবস্থাপনা গুরুত্বপূর্ণ।

Class 7 Agriculture 6th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.