সাজিদ/সাজেদা করােনা ভাইরাসে আক্রান্ত হলে মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে লেখা একটি চিঠি

157 viewsবাংলা
0

মনে কর, তুমি মাহিন/মােহনা! তােমার খেলার সাথী সাজিদ/সাজেদা করােনা ভাইরাসে আক্রান্ত হলে। তােমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লেখ। Class 7 Bangla 6th Week Assignment Answer. সপ্তম শ্রেণীর বাংলা ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান।

A letter has been given to write a grammar assignment in the sixth week of 8th class. The question is, think, you are Mahin / Mohona! your playmate Sajid / Sajeda Kareena is infected with the virus, write a letter to your friend Nafis / Nafisa stating your state of mind. So, here you have to think of yourself as Mahin or Mohana. Again, there is a playmate named Sajid or Sajeda and he is infected with Corona virus. Also think, there is a friend named Nafis or Nafisa. Now the thing is- at the time of this epidemic, my favorite playmate has come Corona virus positive, it is very difficult and scary. So you have to write a letter to share your grief and at the same time to warn other friend Nafis or Nafiza. In this case, the rules of letter writing must be followed, the content of the letter must be mentioned correctly and the sentence structure and spelling must be correct.

We are writing a letter to our friend Nafis thinking of our best for the cooperation of all the seventh grade students. After seeing the letter, everyone will write a letter using their own expression with ideas. It will reveal your true creativity.

মনে কর, তুমি মাহিন/মােহনা! তােমার খেলার সাথী সাজিদ/সাজেদা করােনা ভাইরাসে আক্রান্ত হলে। তােমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লেখ।

৭ম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের বাংলা ব্যকরণ এসাইনমেন্টে একটি চিঠি লিখতে দেওয়া হয়েছে।

প্রশ্নে বলা হয়েছে,

মনে কর, তুমি মাহিন / মােহনা! তােমার খেলার সাথী সাজিদ / সাজেদা করােনা ভাইরাসে আক্রান্ত হলে। তােমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস / নাফিসাকে একটি চিঠি লেখ।

সুতরাং, এখানে নিজেকে মাহিন বা মোহনা ভাবতে হবে। আবার, সাজিদ বা সাজেদা নামে খেলার সাথি রয়েছে এবং সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়াও ভাবতে হবে, নাফিস বা নাফিসা নামে বেন্ধু রয়েছে। এখন বিষয় হচ্ছে- এই মহামরির সময়ে প্রিয় খেলার সাথীর করোনা ভাইরাস পজেটিভ এসেছে এটি খুবই কষ্টের বিষয় সাথে ভয়েরও। তাই মনের দুঃখ শেয়ার করতে এবং একই সাথে অণ্য বন্ধু নাফিস বা নাফিজাকে সতর্ক করতে একটি চিঠি লিখতে হবে। এই ক্ষেত্রে চিঠি লেখার নিয়মগুলাে মেনে লিখতে হবে, চিঠির বিষয়বস্তু সঠিকভাবে উল্লেখ করতে হবে এবং বাক্য গঠনে ও বানানে শুদ্ধতা থাকতে হবে।

আমরা সকল সপ্তম শ্রেণীর ছাত্রছাত্রীদের সহযোগিতার জন্য নিজেদের মাহিন ভেবে বন্ধু নাফিসকে একটি চিঠি লিখছি। চিঠিটি দেখে সকলে ধারণা নিয়ে নিজেদের অভিব্যক্তি ব্যবহার করে নিজের মতো চিঠি লিখবেন। তাতে আপনার প্রকৃত সৃজনশীলতা প্রকাশ পাবে।

চিঠি

চারঘাট-রাজশাহী।
০৪-১২-২০২০

প্রিয় নাফিস,
প্রতি ও শুভেচ্ছা নিও। আশা করি স্রষ্টার কৃপায় বাসার সবাইকে নিয়ে ভালোই আছো। অনেক দিন তোমার কোনো চিঠি পাইনি। যে মূহূর্তে তোমাকে চিঠি লিখছি সেই মুহূর্তে আমি খুবই মর্মাহত ও মানসিক ভাবে কষ্টে আছি। তুমিও জেনে খুবই মর্মাহত হবে জানি তাও বলছি। আমার ছোটবেলায় সহপাঠও ও খেলার সাথি মাজিদ করোনা পজেটিভ হয়েছে। আজই তার রিপোর্ট এসেছে। গত কয়েকদিন ধরে তার জ্বর ও কাশি ছিল। ডাক্তারের পরামর্শে সরকারি হাসপাতালে নমুনা পরীক্ষা করতে দিয়েছিল। পরীক্ষায় তার রিপোর্ট পজেটিভ আসে। ডাক্তার বাসাতে থেকেই চিকিৎসা নিতে বলেছেন। তার পরিবারের সবাই এই নিয়ে দুঃশ্চিতায় আছে। আমার ছোট বেলার খেলার সাথী হয়েও তার কাছে যেতে পারছিনা বা তার সেবা করতে পারছিনা। ডাক্তার নিয়ম মেনে ঔষধ সেবন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন। তার জন্য স্রষ্টার কাছে আমিও তার দ্রুত আরোগ্য প্রার্থনা করছি। তুমিও দোয়া করো। তোমার বাবা
মাকে সাজিদের সুস্থতার জন্য দোয়া করতে বলো। [NewResultBD.Com]

আজ আর নয়। ভালো থেকো স্বাস্থ্যবিধি মেনে চল আর সর্বধা মাস্ক পরিধান কর। তোমার আব্বা আম্মাকে আমার সালাম জানিও। তোমার উত্তরের অপেক্ষায় থাকলাম।

ইতি
তোমার বন্ধু যাহিন

 ডাক টিকেট
প্রেরকপ্রাপক

মোঃ মাহিন

চারঘাট, রাজশাহী

৬২৭০

মোঃ নাফিস

মোঃ ইদ্রিস আলী

ঠিকানা

Class 7 Bangla 6th Week Assignment Answer

Class 7 Bangla 6th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.