মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ।

160 viewsখ্রিস্টান ধর্ম
0

মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ। Write the significance of the birth of the Savior Jesus. Class 6 Christianity 5th Week Assignment Answer, 5th Soptaher Kristan Dhormo Assignment Somadhan, ষষ্ঠ শ্রেণীর ৫ম সপ্তাহের খ্রীষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 2nd Christianity and Moral Education Assignment Solution 5th Week For Class6. Assignment Task 2.

মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ।

ষষ্ঠ শ্রেণীর খ্রীষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষার ৫ম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন হচ্ছে “মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ”। প্রশ্নটি ক্লাস ৬ এর খ্রীষ্টানধর্ম ও নৈতিক শিক্ষা বইয়ের পঞ্চম অধ্যায়: ঈশ্বরের আহ্বানে ইসাইয়ার সাড়াদান, ষষ্ঠ অধ্যায়: মুক্তিদাতা যীশুর জন্ম ও শৈশব, নবম অধ্যায়: সত্যবাদিতা, শৃংখলা ও সেবা থেকে করা হয়েছে। আমরা “মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ” প্রশ্নটির সমাধান করার চেষ্টা করছি।

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ

বর্ণনামূলক প্রশ্ন:

৪। মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্য লিখ।

উত্তরঃ মুক্তিদাতা যীশুর জন্মের তাৎপর্যঃ যীশু খ্রিষ্ট আমাদের পাপ থেকে মুক্ত করার জন্য এই পৃথিবীতে জন্ম নিেেছন।

ইম্মানুয়েল: প্রভু যীশুর জন্ম আমাদের জন্য একটি গভীর অর্থপূণ বিষয়। কারণ প্রবক্তা ইসাইয়ার মধ্যে দিয়ে ঈশ্বর আগেই তার সম্পর্কে ভবিষ্যৎদ্বানী করেছেন। প্রবক্তা বলেছিলেন যে একটি কুমারী কন্যা গর্ভবতী হবে এবং একটি পুত্র সন্তান প্রসব করবে। তাঁর নাম রাখা হবে ইমানুয়েল। ইমানুয়েল কথায় অর্থ হলো ঈশ্বর। আমাদের সঙ্গেই আছেন।

ঈশ্বরের মেষশাবেক: প্রবাক্তার মুখ দিয়ে ঈশ্বর যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা পূর্ণ হতে চলল। যোসেফের কাছে প্রভুর এক দূত স্বপ্নে দেখা দিলেন। দ্রুত বললেন, মারীয়ার গর্ভে যিনি জন্মেছেন তিনি পবিত্র আতœারাই প্রভাবে। তিনি পুত্র সন্তানের জন্ম দিবেন। তুমি তার নাম যিশু রাখবে। যিশু নামের অর্থ ত্রাণকর্তা।

যিশু হলেন ঈশ্বরের মেষশাবক যগতের পাপ যিনি হরন করেন। লোকেরা মেষশাবকে মন্দিরে এনে ঈশ্বরের নামে বলি দিত। [NewResultBD.Com] তারা বিশ্বাস করত যে ঐ মেষ বলিদানের মধ্য দিয়ে ঈশ্বর তাদের পাপ ক্ষমা করে দেন। যোহন বলেন, ঠিক মেষশাবরের মগে করে যীশু একদিন বলিকৃত হবেন। তার মধ্যে দিয়ে ঈশ্বর জগতের সকল মানুষের পাপ ক্ষমা করে দিবেন। মরীয়ার কাছে মহাদূত গাব্রিয়েল দেখা দিয়ে বললেন মারীয়া যেন তার গর্ভের শিশুটির নাম রাখে যীশু। তিনি মহান হবেন তিনি হবে পরমেশ্বরের পুত্র। তাঁর পিতৃপুরুষ দাউদের সিংহাসন প্রভু ঈশ্বর তাকে দান করবেন। তিনি যাকোব বংশের উপর চিরকাল রাজত্ব করবেন। তার রাজ্য হবে অন্ত্যহীন।

 

Class 6 Christianity 5th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.