দীক্ষাগুরু যােহন কর্তৃক যীশুর দীক্ষা স্নান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দাও।

0

দীক্ষাগুরু যােহন কর্তৃক যীশুর দীক্ষা স্নান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দাও। Give a brief description of the initiation bath of Jesus by the Initiation Master John. Class 7 Christianity 5th Week Assignment Answer, 5th Soptaher Kristan Dhormo Assignment Somadhan, সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের খ্রীষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 3rd Christianity and Moral Education Assignment Solution 5th Week For Class Seven. Assignment Task 2.

দীক্ষাগুরু যােহন কর্তৃক যীশুর দীক্ষা স্নান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দাও।

সপ্তম শ্রেণীর খ্রীষ্টান ধর্মের ৫ম সপ্তাহের এসাইনমেন্টর প্রশ্ন “দীক্ষাগুরু যােহন কর্তৃক যীশুর দীক্ষা স্নান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দাও”। প্রশ্নটির উত্তর করতে হবে চতুর্থ অধ্যায়: পাপ, পঞ্চম অধ্যায়: মুক্তিদাতা যীশুর জীবন ও কাজ, নবম অধ্যায়: ক্ষমা, সহনশীলতা ও দেশপ্রেম থেকে। প্রশ্নের উত্তর দেওয়ার সময় খেয়াল রাখতে হবে যেন বিষয়বস্তুর সাথে বাস্তব জীবনের সংযােগ সাধন থাকে।

Seventh-grade Christianity 5th Week Assignment Question “Give a brief description of Jesus’ initiation bath by Initiation Master” The question must be answered in Chapter Four: Sin, Chapter Five: The Life and Work of the Redeemer Jesus, Chapter Nine: Forgiveness, Tolerance and Patriotism. When answering questions, care must be taken to ensure that there is a real-life connection with the content.

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ

১. দীক্ষাগুরু যােহন কর্তৃক যীশুর দীক্ষা স্নান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দাও।

উত্তরঃ যীশুর দীক্ষাস্নান আমরা যে দীক্ষাস্নান গ্রহণ করি সেই দীক্ষাস্নান বলতে আমরা বুঝি প্রভু যীশু খ্রিষ্ট কর্তৃক স্থাপিত ও মন্ডলী কর্তৃক স্বীকৃত বাহ্যিক চিহ্ন বা প্রতীক। [NewResultBD.Com] আমরা অনেকেই শিশু অবস্থায় দীক্ষাস্নান গ্রহন করেছি। প্রভু যীশু বড় হয়ে দীক্ষাস্নান গ্রহণ করেছেন। তবে প্রভু যীশুর দীক্ষাস্নান আমাদের দীক্ষাস্নান থেকে আলাদা ছিল। প্রভু যীশু খ্রিষ্ট নিজে দীক্ষাস্নান করে দীক্ষাস্নান সংস্কারের একটি নদুন রূপ লাভ করেছেন। তা হলো বল ও আত্মায় নতুন জীবন লাভ।

প্রভু যীশু তার প্রকাশ জীবন শুরু করেছেন জর্ডন নদীতে দীক্ষাগুরু যোহানের দ্বারা দীক্ষাস্নান গ্রহন করার মাধ্যমে। দীক্ষাগুরু যোহন মানুষকে পাপ মোচনের উদ্দেশ্যে মন পরিবর্তনের আহ্বান করেন। তিনি এই বলে তার মন পরিবর্তনের বানী প্রচার করলে তোমরা মন ফেরাও। তিনি মানুষকে মনের আঁকা বাঁকা সমস্ত চিন্তা দূর করে সত্য ও সুন্দরের সহজ সরল পথে চলতে আহ্বান করেন। একদিন যীশু নিজে দীক্ষাগুরু যোহনের কাছে এলেন দীক্ষাস্নান করতে। তিনি নিষ্পাপ হলেও দীক্ষাস্নান গ্রহণ করেছে ঈশ্বরের মহিমা প্রকাশ করার জন্য। যোহন যীশুকে দীক্ষাস্নান দিলেন।

দীক্ষাস্নান গ্রহন করার সাথে সাথে পবিত্র আত্মা এক কলোতের আকারে যীশুর উপর নেমে এলেন। আর তখনই স্বর্গ থেকে এই বাণী শোনা গেল “ইনি আমার প্রিয় পুত্র, তোমরা এর কথা শোন।” উপস্থিত সকলে অবাক হয়ে তা শুনল ও দেখলো। এই ঘটনাটি হলো ঈশ্বরপুত্র ও ইসরায়েলের মশীহ বা এানকর্তা যীশুর আত্মপ্রকাশের আরম্ভ।

Class 7 Christianity 5th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.