প্রব্রজ্যা গ্রহণের যে কোন ২টি সুফল উল্লেখ কর।

167 viewsবৌদ্ধধর্ম
0

প্রব্রজ্যা গ্রহণের যে কোন ২টি সুফল উল্লেখ কর। Class 8 Buddhism 5th Week Assignment Answer, 5th Soptaher Boddho Dhormo Assignment Somadhan, অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 2nd Buddhism and Moral Education Assignment Solution 5th Week For Class Eight. Assignment Task 2.

প্রব্রজ্যা গ্রহণের যে কোন ২টি সুফল উল্লেখ কর।

অষ্টম শ্রেণীর বৌদ্ধধর্ম ৫ম সপ্তাহের এসাইনমেন্টে প্রশ্নে মাত্র দুইটি সুফল চেয়েছে। এখানে আমরা সম্পূর্ণ আলোচনা করেছি। আপনার পছন্দের যেকোনো দুইটি সুফল উত্তর করুন।

এ্যাসাইনমেন্ট প্রশ্ন:

সংক্ষিপ্ত প্রশ্ন:

৪। প্রব্রজ্যা গ্রহণের যে কোন ২টি সুফল উল্লেখ কর।

প্রব্রজ্যার সুফল

প্রব্রজ্যা এক প্রকার বিশুদ্ধ জীবনচর্চা ব্রত। এটিকে মুক্ত জীবনও বলা যায়। এরূপ ব্রত গ্রহণের জন্য প্রথমে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে হয়। কারণ এ জীবন সাধারণ জীবনধারা থেকে ব্যতিক্রম। নির্দিষ্ট নিয়মের মাধ্যমে অতিবাহিত করতে হয় দৈনন্দিন জীবন। প্রব্রজিতদের অনেক দায়িত্ব ও করুন্তব্য রয়েছে। এগুলো শারীরিক ও মানসিকভাবে পালন করতে হয়। তাঁদের নৈতিক জীবনযাপন ও সর্বদা কুশল করুন্ম সম্পাদনে সচেষ্ট থাকতে হয়। সকল প্রকার পাপকরুন্ম হতে বিরত থাকতে হয়। নির্বাণ লাভের জন্য উদ্যমী হতে হয়। ফলে প্রব্রজিতের জীবন পঙ্কিলতামুক্ত থাকে। তিনি নৈতিক শক্তিতে বলিয়ান থাকে। নির্মল আনন্দের অধিকারী হন। এসব গুণের জন্য সকলের শ্রদ্ধা লাভ করেন। এছাড়াও প্রব্রজ্যার অনেক সুফল রয়েছে।

প্রব্রজ্যা গ্রহনের ২টি সুফল উল্লেখ করা হলাে:

১) দুর্গতির পথ বন্ধ হয় এবং সুগতি প্রাপ্ত হন।

২) বিপুল পুণ্য সম্পদের অধিকারী হন।

Class 8 Buddhism 5th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.