0

নকীব সাহেবের মাঝে ইসলামের কোন সেবার বিষয়টি প্রকাশ পেয়েছে? ব্যাখ্যা কর। Class 8 Islam 5th Week Assignment Answer, 5th Soptaher Islam Sikkha / Dhormo Assignment Somadhan, অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা সমাধান। 2nd Islam and Moral Education Assignment Solution 5th Week For Class Eight. Assignment Task 2.

নকীব সাহেবের মাঝে ইসলামের কোন সেবার বিষয়টি প্রকাশ পেয়েছে? ব্যাখ্যা কর।

অষ্টম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা পঞ্চম সপ্তাহের এসাইনমেন্টে একটি উদ্দিপক দেওয়া আছে। উদ্দিপকটি দেখে ২টি প্রশ্নের উত্তর করতে হবে। তার মধ্যে “নকীব সাহেবের মাঝে ইসলামের কোন সেবার বিষয়টি প্রকাশ পেয়েছে? ব্যাখ্যা কর” প্রশ্নটি রয়েছে। ৮ম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ের চতুর্থ অধ্যায়: আখলাক থেকে ধারনা নিয়ে নিজের চিন্তা ভাবনা দিয়ে উত্তর করতে হবে। উত্তর করার সময় কিছু বিষয় লক্ষ্য রাখতে হবে তা হলো- নির্ভুল তথ্য ও যুক্তিসঙ্গত ব্যাখ্যা প্রদানের সক্ষমতা, সৃজনশীলতা সম্পর্কে সম্যক দক্ষতা প্রয়ােগ ও উচ্চতর দক্ষতায় যৌক্তিক ও বস্তুনিষ্ঠ জ্ঞানের পারঙ্গমতা, আল কুরআন ও সুন্নাহর প্রাসঙ্গিক উদ্ধৃতি প্রদানের দক্ষতা। যেহেতু এটি একটি ধর্মীয় বিষয়, তাই মনগড়া কাহিনি বা তথ্য দেওয়া যাবেনা। তাই অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা যারা ধর্ম এসাইনমেন্ট করতেছেন, তারা আমাদের করা “নকীব সাহেবের মাঝে ইসলামের কোন সেবার বিষয়টি প্রকাশ পেয়েছে? ব্যাখ্যা কর” প্রশ্নের উত্তরটি দেখে ধারনা নিয়ে নিজের মতো করে লিখতে পারেন।

Eighth grade Islam and moral education is given a stimulus in the fifth week assignment. You have to answer 2 questions by looking at the stimulus. In it, “Which service of Islam has been revealed among Mr. Naqib? Explain. ” Chapter 4 of the 8th grade Islam and Moral Education book: You have to answer with your own thoughts and ideas from the morals. Some of the things to keep in mind while answering are – the ability to provide accurate information and rational interpretation, the ability to apply perfect skills about creativity and the ability to provide logical and objective knowledge at a higher level, the ability to provide relevant quotations from the Qur’an and Sunnah. Since this is a religious matter, fictional stories or information cannot be given. Therefore, the eighth grade students who are doing the religion assignment, they asked us, “Which service of Islam has been revealed among Mr. Naqib?” Explain ”You can see the answer to the question and write your own ideas.

এ্যাসাইনমেন্ট প্রশ্ন:

উদ্দীপকটি পড়ে সংশ্লিষ্ট প্রশ্নের উত্তর দাও:

জনাব নকীব স্বীয় উদ্যোগে যােগাযােগ ব্যবস্থার উন্নয়নের জন্য এলাকার কতিপয় বন্ধুদের নিয়ে প্রতি শুক্রবার রাস্তাঘাট মেরামত ও সংস্কার করেন। অন্যদিকে তাঁর এক বন্ধু নাবিল তাঁর এ কাজগুলােতে অংশ না নিয়ে বরং বলেন, নকীব সাহেব নেতা হওয়ার জন্য এসব করছেন।

গ. নকীব সাহেবের মাঝে ইসলামের কোন সেবার বিষয়টি প্রকাশ পেয়েছে? ব্যাখ্যা কর।

গ নং প্রশ্নের উত্তর

উত্তর : নকীব আহেবের মাঝে ইসলামের সমাজ সেকর বিষয়টি প্রকাশ পেয়েছে। সমাজের বঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে স্বেচ্ছায় গৃহিত কাজকে সমাজ সেবা বলে। ব্যাপক অর্থে মানবকল্যাণ ও উন্নয়নের জন্য গৃহিত সকল কর্ সূচিই সমাজ সেবা নামে পরিচিত। [newresultbd.com]

উদ্দীপকের নকীব স্বীয় উদ্দ্যোগে যেগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য এলাকার কতিপয় বন্ধুদের নিয়ে প্রতি শুক্রবার রাস্তাঘাট মেরামত ও সংস্কার করেন। নকীব সাহেব রাস্তাঘাট মেরামত করে জনগনের সেবা করে। মানুষ সৃষ্টির সেরা জীব।

Class 8 Islam 5th Week Assignment Answer

good post vai . onek valo laglo .