নিম্নলিখিত লেনদেনগুলাে হতে মূলধন জাতীয় ও মুনাফা জাতীয়। লেনদেন চিহ্নিত করে পাঠ্যপুস্তকে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে কারণ ব্যাখ্যা কর।

204 viewsহিসাববিজ্ঞান
0

Class 9 Accounting 5th Week Assignment Answer, 5th Soptaher Hisab Biggan Assignment Somadhan, নবম শ্রেণীর ৫ম সপ্তাহের হিসাব বিজ্ঞান সমাধান। 2nd Accounting Assignment Solution 5th Week For Class Nine. Assignment Task 2.

নিম্নলিখিত লেনদেনগুলাে হতে মূলধন জাতীয় ও মুনাফা জাতীয়। লেনদেন চিহ্নিত করে পাঠ্যপুস্তকে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে কারণ ব্যাখ্যা কর।

নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান এসাইনমেন্টর প্রশ্ন দেওয়া আছে ”নিম্নলিখিত লেনদেনগুলাে হতে মূলধন জাতীয় ও মুনাফা জাতীয়। লেনদেন চিহ্নিত করে পাঠ্যপুস্তকে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে কারণ ব্যাখ্যা কর”। কিছু লেনদেনের তালিকা দেওয়া আছে। তালিকাগুলো দেখে তা পঠ্যপূস্তকের চতুর্থ অধ্যায় : মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন থেকে ব্যাখ্যা করতে হবে। উত্তর করার সময় যেসকল বিষয়ের ওপর গুরুত্ব দিতে হবে- লেনদেনের ধরণ ও কারণের সঠিকতা যাচাইপূর্বক মন্তব্য প্রদান, সাধারণ জাবেদার সঠিক ছক ও শিরােনামসহ প্রতিটি লেনদেনের প্রয়ােগের সঠিকতা বিবেচনা করে দক্ষতা যাচাই এবং মন্তব্য প্রদান।

There are questions for the fifth week of ninth grade accounting assignment. ”From the following transactions, capital is national and profit is national. Mark the transaction and explain the reasons according to the table and rules given in the textbook ”. Some transactions are listed. Looking at the lists, it has to be explained from the fourth chapter of the textbook: Capital and Profit National Transactions. All the important things to consider while answering – verifying the accuracy of the type and cause of the transaction, verifying the accuracy of the application of each transaction, including the correct table of contents and titles of the general journal, and providing expertise.

এ্যাসাইনমেন্ট প্রশ্ন:

ক) নিম্নলিখিত লেনদেনগুলাে হতে মূলধন জাতীয় ও মুনাফা জাতীয়। লেনদেন চিহ্নিত করে পাঠ্যপুস্তকে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে কারণ ব্যাখ্যা কর।

১. ব্যবসায়ের জন্য মেশিন ক্রয় ৫০,০০০ টাকা।

২. অগ্রিম দোকান ভাড়া প্রদান ২০,০০০ টাকা।

৩. বিক্রয়ের উদ্দেশ্যে গাড়ী ক্রয় ১,০০,০০০ টাকা।

৪. ক্রীত মেশিনের সংস্থাপন ব্যয় প্রদান ৫,০০০ টাকা।

৫. বাকিতে পণ্য বিক্রয় ৬০,০০০ টাকা।

উত্তর:

1. ব্যবসায়ের জন্য মেশিন ক্রয় ৫০,০০০টাকা

  • মূলধন জাতীয়
  • অনিয়মিত ও দীর্ঘ মেয়াদি ব্যবহার

2.  অগ্রিম দোকান ভাড়া প্রদান ২০,০০০টাকা।

  • মূলধন জাতীয়
  • অনিয়মিত ও দীর্ঘ মেয়াদি ব্যবহার

3. বিক্রয়ের উদ্দেশ্যে গাড়ী ক্রয় ১,০০,০০০টাকা।

  •  মূনাফা জাতীয়
  • নিয়মিত ও সল্প মেয়াদি ব্যবহার

4. ক্রীত মেশিনের সংস্থাপন ব্যয় প্রদান ৫,০০০টাকা

  • মূলধন জাতীয়
  • নিয়মিত ও সল্প মেয়াদি ব্যয় ব্যবহার

5. বাকিতে পণ্য বিক্রয় ৬০,০০০টাকা।

  • মূনাফা জাতীয়
  • নিয়মিত ও সল্প মেয়াদি ব্যবহার

Class 9 Accounting 5th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.