0

রনিদের এলাকার মতাে পরিস্থিতিতে তােমার এলাকায় কোভিড আক্রান্তদের জন্য বিদ্যালয়ের বন্ধুরা মিলে কী ধরনের স্বেচ্ছাসেবামূলক উদ্যোগ নেয়া যায়, তার একটি তালিকা প্রণয়ন কর। Make a list of what kind of volunteer initiatives can be taken by school friends for Covid victims in the your area, according to Ronnie’s area. class 8 Bangladesh And Global Identity 4th Week Assignment Answer, 4th Soptaho Bangladesh O Bissho Porichoi Somadhan / Uttor, অষ্টম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় ৪র্থ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান, ৮ম ক্লাসের চতুর্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্ব পরিচয় প্রশ্নের উত্তর।

উদ্দীপকটি পড় ও নিচের প্রশ্নগুলাের উত্তর দাও:

কোভিড-১৯ এর কারণে রনির স্কুলের স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। সেটি কোভিড কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। গত সপ্তাহে রনিদের পাশের বাড়িতে একজন কোভিড পজেটিভ রােগী সনাক্ত হয়। পাড়া-প্রতিবেশিরা সবাই তাদের বাড়ির সাথে সব ধরনের যােগাযােগ বন্ধ করে দেয়ায় পরিবারটি চরম অসহায় পরিস্থিতিতে পড়ে। এলাকার স্বেচ্ছাসেবীরা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে এবং তথ্য ও যােগাযােগ প্রযুক্তির সহায়তায় তাদের এই দূর্ভোগ লাঘব করেন।

গ) রনিদের এলাকার মতাে পরিস্থিতিতে তােমার এলাকায় কোভিড আক্রান্তদের জন্য বিদ্যালয়ের বন্ধুরা মিলে কী ধরনের স্বেচ্ছাসেবামূলক উদ্যোগ নেয়া যায়, তার একটি তালিকা প্রণয়ন কর।

গ নং প্রশ্নের উত্তর

বর্তমান সময়ে কোভিড-১৯ এর কারণে থমকে গেছে পুরো পৃথিবী। পৃথিবী জুড়ে এই মরণঘাতী ভাইরাস কেড়ে নিয়েছে অনেক মানুষের জীবন। এবং দ্রুত গতিতে এক মানুষ থেকে আরেক মানুষের দেহে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।

উদ্দীপকের রনিদের এলাকার মতো আমাদের এলাকায় কোন কোভিড-১৯ রোগী শনাক্ত হলে আমরা স্কুলের বন্ধুরা মিলে যে স্বেচ্ছাসেবামূলক কাজে অংশগ্রহণ করতাম তার একটি তালিকা নিম্নে দেওয়া হল:

১। স্বাস্থ্যবিধি মেনে আমরা তাদের পরিবারের জন্য খাদ্যের ব্যবস্থা করে দিব।

২। তাদের ঔষধ পত্রের ব্যবস্থা করব।

৩। তাদের প্রয়োজনীয় সামগ্রীর ব্যবস্থা করে দিব।

[newresultbd.com]

৪। বন্ধুরা মিলে তাদের বাড়ির আশেপাশের বাসার মানুষদের সচেতন করব যেন তারা সামাজিক দূরত্ব বজায় রাখে এবং তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলে জন্য তাদের সচেতন করতে হবে।

[LinkAds]

৫। স্থানীয় প্রশাসনে আমরা এই বিষয়টি জানাবো যেন তারা সার্বিক ভাবে ওই পরিবারটির পাশে দাঁড়াতে পারে।

উপরোক্ত উদ্যোগের মাধ্যমে আমরা বন্ধুরা মিলে কোভিড-১৯ আক্রান্ত আমাদের এলাকার মানুষের পাশে দাঁড়াতে পারি।

Class 8 Bangladesh And Global Identity 4th Week Assignment All Answer