Question Solve

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ 

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান 

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা

Easy Way To Earn Money Online

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় জানুন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষা শেষ হওয়ার সাথে সাথেই পরিক্ষার্থীরা অধির আগ্রহে আপেক্ষা করে প্রশ্ন পত্রের সমাধান দেখার জন্যে। তাই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার্থীদের কথা মাথায় রেখে আমরা আমদের ওয়েবসাইটে প্রকাশ করেছি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষা ২০২২ এর সকল প্রশ্নের সমাধান। তাই এই আর্টিকেলে আপনারা পাবেন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  পরীক্ষার প্রশ্নেপত্র ও সমাধান ২০২২। 

 

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রশ্ন সমাধান ও উত্তরপত্র PDF/JPEG ডাউনলোড। যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দিয়েছেন তারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের উত্তর খুজছেন। আপনি যদি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার্থী হয়ে থাকেন তাহলে সঠিক যায়গায় এসেছেন। এই পোস্টে আমরা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান 

প্রাইমারি শিক্ষক নিয়গ পরিক্ষা নিয়ে অনেক জল ঘোলা হলো। এই পরিক্ষা নিয়ে চাকরি প্রত্যাশিরা প্রায় ২ বছর ধরে অপেক্ষায় ছিলো। তাই প্রায় সময় অনেকেই প্রশ্ন করে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে? কত তারিখ থেকে পরীক্ষা হবে এবং কয় ধাপে পরীক্ষা হবে তা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর খুজতে থাকে। অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।  

 

পরিক্ষা শেষে এখন সবাই প্রশ্ন পত্রের সমাধান খুজার চেষ্টা করছে । তাই আপনারা যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ও পরিক্ষা সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী তারা এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। ২০২০ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার সার্কুলার দেওয়া হলেও করোনা মহামারির কারনে এখন সেই পরিক্ষা নেওয়া সম্ভব হয়নি। অনেক দিন পর হওয়ায় এবারের পরিক্ষা নিয়ে সবার আগ্রহ একটু বেশি। 

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার গনিত প্রশ্ন সমাধান/উত্তর 

এবার শুধু ঢাকা মহানগরীর  বিভিন্ন কেন্দ্রে  এ পরিক্ষা আয়োজনের কথা বলা হলেও, পরে জেলা সদরে পরীক্ষা অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়। ২০ মার্চ অধিদপ্তর সারাদেশের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নিয়ে ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত নিয়েছে, কেন্দ্রীয়ভাবে পরীক্ষা নেয়া হবে না।  গত বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪৫ হাজার নতুন শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।   

 

দ্রুত সমাধানে পেতে এই পোস্টটি ফেসবুকে শেয়ার করুন। তাহলে প্রশ্ন সমাধানে আমাদের উৎসাহো বাড়বে। শেয়ার করতে এখানে ক্লিক করুন

এখানে প্রশ্ন ও উত্তর দেখুন

সহকারী শিক্ষক নিয়োগ ২০২২ প্রশ্ন সমাধান pdf – প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা

নিয়োগ পরীক্ষার সময়সূচি ও স্থান নির্ধারণের সিদ্ধান্ত ক্ষণে ক্ষণে পরিবর্তন হচ্ছে। এতে করে চাকুরী প্রার্থীরা বিভ্রান্ত হচ্ছেন। উল্লেখ্য, প্রাথমিকের সহকারি শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ খ্রিষ্টাব্দের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির বাস্তবতায় নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি।এদিকে অবসরজনিত কারণে নতুন করে আরও দশ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এমতাবস্থায় মন্ত্রণালয় পূর্বের বিজ্ঞপ্তির শূন্যপদ ও বিজ্ঞপ্তির পরের শূন্যপদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে।  

 

দ্রুত সমাধানে পেতে এই পোস্টটি ফেসবুকে শেয়ার করুন। তাহলে প্রশ্ন সমাধানে আমাদের উৎসাহো বাড়বে। শেয়ার করতে এখানে ক্লিক করুন

এখানে প্রশ্ন ও উত্তর দেখুন

প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২২- প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা

১০ মার্চ ২০২২ তারিখে জানানো হয়। সহকারী শিক্ষক হিসেবে ৩২হাজার ৫৭৭টি শূন্য পদের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোণা মহামারীর কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। ইতিমধ্যে অবসরজনিত কারণে আরও ১০হাজারের বেশি সহকারী শিক্ষক শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এতে বিদ্যালয়গুলোতে শিক্ষক ঘাটতি দেখা দিয়েছে। এ সমস্যা সমাধানে মন্ত্রণালয় আগের বিজ্ঞপ্তি শূন্যপদ বিজ্ঞপ্তির পরের শূন্যপদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা । 

 

Get Answer

প্রাথমিক শিক্ষক পরীক্ষায় কোন বিভাগে কতজন আবেদন করেছে?  

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ইতিহাসে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয়। আবেদন করে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন।  সবচেয়ে বেশি আবেদন পরে ঢাকা বিভাগে ২ লাখ ৪০ হাজার,  এরপরে রাজশাহীতে ২ লাখ ১০ হাজার, খুলনায় এক লাখ ৭৮ হাজার ৮০৩,  ময়মনসিংহে ১ লাখ ১২ হাজার, বরিশালে ১ লাখ ৯ হাজার ৩৪৪, সিলেটে ৬২ হাজার ৬৬৭,  এবং রংপুর বিভাগে ১লাখ ৬০ হাজার ১৬৬টি আবেদন জমা পড়েছে।  

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পাস মার্ক কত?  

আপনারা জানেন যে, ৮০ নম্বরের লিখিত পরীক্ষায় (এমসিকিউ) প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। এখানে যেহেতু  কাট মার্কস রয়েছে সেহেতু পরীক্ষায় পাশ কত নম্বরে হবে তা বলা মুশকিল. প্রতিযোগিতাপূর্ণ পরীক্ষার মধ্যে কাট মার্কস থাকলে তার নিশ্চয়ই পাশ নম্বর সঠিকভাবে বলা যায় না.  তাই পরীক্ষার হলে বেশ ভালো করলেও তাদের কিছু নম্বর কাটা যাবে। তাই কাট মার্কস ৬৫ থেকে ৭০ এর মধ্যে থাকবে।

 

আজকের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর পিডিএফ 

অনেক মেধাবী পরিক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগপরীক্ষায় অংশগ্রহণ করছে। সুতরাং আপনাদের চান্স পাওয়া বেশ কষ্টসাধ্য হবে। যারা সঠিক পদ্ধতি অনুসরন করে প্রিপারেশন নিয়েছে তারাই চান্স পাবে। যেসব পরিক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজছে, তাদের জন্য আমরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করেছি।  

আশা করছি যে সকল পরিক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ এ অংশগ্রহন করেছেন। তারা আমাদের এই আর্টিকেল থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান জানতে পেরেছেন। এর পাশাপাশি প্রাথমিক শিক্ষক নিয়োগ ও প্রশ্ন সমাধান সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। আপনারা যদি পরিক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কে কোন তথ্য না বুঝে থাকেন । তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং এই আর্টিকেলটি শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ। 

Get Answer

Related Articles

Leave a Reply

Your email address will not be published.