Job Circular

এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২ এর শূন্য পদের তালিকা ও আবেদন

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় নিয়োগের শূন্য পদের তালিকা ২০২২

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা

Easy Way To Earn Money Online

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় জানুন

এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২২, এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে, বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২ প্রকাশ করা হয়েএনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তিছে। গত ৬ ফেব্রুয়ারি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) গনবিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

এনটিআরসিএ এর ৩য় গন বিজ্ঞপ্তিতে স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগে এমপিও নন-এমপিও পদের জন্য মোট ১৫১৬৩ টি ফাকা আসনের তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে এমপিও ভুক্ত ১২৮০৭ টি এবং নন-এমপিও ভুক্ত ২৩৫৬ টি আসলের জন্যে অনলাইন আবেদন গ্রহনের কথা বলা হয়েছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় নিয়োগের শূন্য পদের তালিকা ২০২২

আপনারা যারা এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির আলোকে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে আবেদন করবেন তারা এই আর্তিকেল এর মাধ্যমে এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির আলোকে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে আবেদন এর বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

আমরা এই আর্টিকেলে আলোচনা করবো, কিভাবে এনটিআরসিএ নিবন্ধন আবেদন করবেন। কিভাবে এনটিআরসিএ এর জেলা ভিত্তিক ফাকা আসন দেখবেন। কিভাবে এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির আলোকে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে আবেদন করবেন । এই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে। তাই এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির তথ্য যানতে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২

আপনারা ইতিমধ্যে যেনেছেন এবারের বিশেষ এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির মাধ্যমে ১৫১৬৩ টি শূন্যপদ পূরণ করা হবে। এর মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিওভুক্ত ও ২ হাজার ৩৫৬টি নন-এমপিও পদ রয়েছে। কিভাবে এসব পদের জন্যে অনলাইনে আবেদন করবেন তা নিচে তুলে ধরা হলোঃ

অনলাইনে এনটিআরসিএ (NTRCA) আবেদনের জন্যে http://ngi.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। উপরোক্ত ওয়েবসাইটে গিয়ে অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করে আপনি আপনার আবেদন সম্পন্ন করতে পারবেন। আনলাইনে ফরম সাবমিটের পর আপনার মোবাইলে এসএমএস এর মাধ্যমে টাকা জমা দেয়া সহ যাবতীয় নির্দেশনা জানিয়ে দিবে।

তাছাড়া www.ntrca.gov.bd ওয়েবসাইট থেকে বিশেষ গণবিজ্ঞপ্তির সকল তথ্য ও আবেদন প্রক্রিয়ার বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

Ntrca শূন্য পদের তালিকা ২০২২ – এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২২

আনলাইনে এনটিআরসিএ (NTRCA) আবেদনের ক্ষেত্রে বিশেষ লক্ষনীয় যে,

  • ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে।
  • আবেদনকারীকে তার জমা দেওয়া আবেদনের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে।
  • মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে সহকারী শিক্ষক শরীরচর্চা পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
  • ফরম পূরণ শেষে আবেদনপত্র সাবমিট করা হয়ে গেলে তা কোন ভাবেই সংশােধনের সুযােগ থাকবে না।
  • এনটিআরসিএ কর্তৃক প্রাপ্ত বিষয় ভিত্তিক নিবন্ধন সনদের ভিত্তিতে সনদধারী e-Advertisement এ প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন।
  • শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামাে ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লেখিত বিষয় সংশ্লিষ্ট পদ ও প্রতিষ্ঠানে আবেদন করতে হবে।
  • আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে নিয়ােগ সুপারিশ প্রাপ্ত হলে, উক্ত সুপারিশ বাতিলকরণ সহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • এমপিও নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের বয়সসীমা শিথিলযােগ্য বিধায় বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী হিসেবে কর্মরত রয়েছেন, তারাও অনলাইনে নিয়ােগের জন্য আবেদন করতে পারবেন।
  • সহকারী শিক্ষক (ধর্ম ও নৈতিক শিক্ষা)’ পদে চাকুরি প্রত্যাশী আবেদনকারীকে অবশ্যই সে ধর্মের অনুসারী। হতে হবে

এনটিআরসিএ (NTRCA) সার্কুলার ২০২২ পিডিএফ

এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২এ ১৫ হাজার ৩২৫ টি পদে নিয়োগের জন্যে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যেসব প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করবেন তারাই শুধু যাচাই বাচাই শেষে নিয়োগের জন্যে সুপারিশ প্রাপ্ত হবে। এনটিআরসিএ(NTRCA) এর নিয়োগের আবেদন শুরু ৮ ফেব্রুয়ারি থেকে। (NTRCA) এনটিআরসিএ এর আবেদন শেষ হবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২ টায়। আবেদন ফি নির্ধারন করা হইয়েছে ১০০ টাকা । তাই যারা আবেদন করবেন তারা নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিয়ে আবেদন নিশ্চিত করবেন । তবে অবশ্যই আবেদন করার ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে। এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২২

জেলা ভিত্তিক প্রাথমিক শিক্ষক শূন্য পদের তালিকা ২০২২

এনটিআরসিএ শিক্ষক নিয়োগের জেলাভিত্তিক শূন্যপদের তালিকা দেখা যাবে নিচের ঠিকানায়-

http://103.230.104.210:8088/ntrca/c4/app/requisition-list.php

উপরের লিংকটি কপি করে আপনার ব্রাউজারের অ্যাড্রেস বারে পেস্ট করলে নিচের ছবির মত শূন্যপদের তালিকা দেখা একটি ফরম দেখা যাবে।

এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২২

এখন Choose One লেখা সিলেক্ট বক্সে ক্লিক করে Institute of District অপশনটি সিলেক্ট করুন। এখন আরো দুটি নতুন সিলেক্ট বক্স আসবে। এখানে একটি বিভাগের, অন্যটি জেলার।

বিভাগ নির্বাচন করা হলে সে বিভাগের অন্তর্গত সকল জেলা তালিকা আসবে।এবার জেলা নির্বাচন করুন। আসাকরি সংশ্লিষ্ট জেলার শূন্যপদের তালিকা দেখতে পেয়েছেন।

এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২

এনটিআরসিএ এক বিজ্ঞপ্তির প্রেক্ষিতে যারা অনলাইনে আবেদন করবেন। তারা সকল কিছু বুঝে ধীরেসুস্থে আপনার আবেদন নিশ্চিত করবেন। এছাড়াও কোন কিছু আপনি না বুঝে থাকেলে কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাতে পারেন। আশা করি এই পোস্ট থেকে আপনি উপকৃত হয়েছেন । তাই ভালো লাগলে এই আর্টিকেল টি আপনার বন্ধুর কাছে শেয়ার করতে পারেন। শেষ পর্যন্ত সাথে থাকার জন্য ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.