বাংলা

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এনডিসি ভর্তি

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এখন আমাদের ওয়েবসাইটে উপলব্ধ। নটরডেম কলেজ ঢাকা ২০২২ ভর্তির ফলাফল এখানে পাওয়া যাবে। নটরডেম কলেজ এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ কর্তৃপক্ষ এবং সরকার দ্বারা প্রকাশিত। নটরডেম কলেজের বাংলা ও ইংরেজি সংস্করণ এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি। নটরডেম কলেজ এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তির ফলাফল ২০২৩ । নটরডেম কলেজ এইচএসসি ভর্তির আবেদন শুরু হবে 07 ডিসেম্বর ২০২২ থেকে এবং আবেদনের শেষ তারিখ 14 ডিসেম্বর ২০২২।

এনডিসি এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

নটরডেম কলেজ এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ www.ndc.edu.bd এ। এনডিসি মন্ত্রণালয়ে সরকারের শিক্ষা বোর্ড পদ্ধতির পরিবর্তে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা পরিচালনা করে। কারণ NDC ঢাকা শহর এবং বাংলাদেশের অন্যতম সেরা কলেজ।

নটরডেম কলেজের এইচএসসি ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে তাই সকল এসএসসি পাস প্রার্থীরা ndc.edu.bd-এ আবেদন করুন। ওয়েবসাইট অফিসিয়াল ওয়েবসাইট: https://notredamecollege-dhaka.com/। প্রতি বছর বিপুল সংখ্যক শিক্ষার্থী এনডিসিতে ভর্তির চেষ্টা করে। এই বছর নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি এখন উপলব্ধ এবং আপনি আপনার আবেদন জমা দিতে পারেন. আরো বিস্তারিত জানতে এবং আপনার আবেদন সম্পূর্ণ করতে আমাদের অনুসরণ করুন।

Advertisement

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

প্রতি শিক্ষাবর্ষে, নটরডেম কলেজ যোগ্য প্রার্থীদের ভর্তির প্রস্তাব দেয়। আগ্রহী প্রার্থীরা যারা ভর্তির জন্য আবেদন করেছেন তারা চূড়ান্ত ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণ করবেন। নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ বা নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তির বিশদ আলোচনা করার আগে আমরা প্রাথমিক তারিখ এবং সময়সীমা হাইলাইট করব।

যেসব প্রার্থী অনলাইনে আবেদনপত্র জমা দিয়েছেন তাদের চূড়ান্ত ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। ভর্তি পরীক্ষার সময় ও তারিখ প্রবেশপত্রে উল্লেখ থাকবে। এসএসসি বা সমমানের পরীক্ষার জিপিএ এবং ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রার্থীদের ভাইভা-ভোসের জন্য নির্বাচন করা হবে। ভর্তির সকল প্রকার অনুঘটকের উপর ভিত্তি করে সকল চূড়ান্ত মেধা তালিকা।

এনডিসি ভর্তি আবেদনের যোগ্যতা

নটরডেম কলেজ বাংলাদেশের অন্যতম সেরা বেসরকারি কলেজ। এ কারণে অনেক শিক্ষার্থী এনডিসিতে পড়ার স্বপ্ন দেখে। এসএসসি পাস করা শিক্ষার্থীদের মধ্যে, তাদের প্রবেশিকা পরীক্ষার যোগ্যতা আবার পয়েন্টের ভিত্তিতে পরীক্ষা করা হয়। আপনার কাছে পর্যাপ্ত পয়েন্ট না থাকলে আপনি আবেদন করতে পারবেন না। প্রবেশিকা পরীক্ষার. এনডিসিতে ইংরেজি এবং বাংলা উভয় মাধ্যমই রয়েছে। ইংরেজি মাধ্যমে এসএসসি পরীক্ষা। নটরডেম কলেজে ভর্তির বিজ্ঞপ্তি এখনই আবেদন করুন

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

নটরডেম কলেজ এইচএসসি ভর্তির আসন সংখ্যা ২০২২

NDC-তে আবেদন করার আগে অনুগ্রহ করে নটরডেম কলেজের আসন ক্ষমতা সম্পর্কে জানুন। বাংলা মাধ্যমে বিজ্ঞান গ্রুপের জন্য মোট 1800টি এবং ইংরেজি মাধ্যমে 300টি আসন রয়েছে। বিজনেস স্টাডিজের জন্য বাংলা মাধ্যমে মোট 760টি এবং মানবিক বিষয়ে বাংলা মাধ্যমে 410টি আসন রয়েছে। ঢাকা নটরডেম কলেজ সরকারকে অনুসরণ করে না। অন্যান্য কলেজের মতো এইচএসসি শিক্ষার্থীদের ভর্তির নিয়ম এখানেও একই। হাইকোর্ট এই কলেজে এইচএসসি ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষার অনুমতি দেয়। তাই তারা ২০২২ সালের এইচএসসি ভর্তির জন্য তাদের নিজস্ব প্রতিষ্ঠানের সকল নিয়ম মেনে চলে।

নটরডেম ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

নটরডেম কলেজ ঢাকা বাংলাদেশের অন্যতম সেরা বেসরকারি কলেজ। এ বছর থেকে নটরডেম কলেজ অনলাইনের মাধ্যমে আবেদন আহ্বান করছে। তাই, আগ্রহী প্রার্থীরা এইচএসসি ভর্তির জন্য অনলাইনে আবেদন করুন। আবেদনের নির্দেশাবলী আবেদন বিভাগ দ্বারা সরবরাহ করা হবে তাছাড়া, নটরডেম কলেজ একাদশ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ ,

যা সংক্ষেপে NDC Dhaka HSC Admission ২০২২-২৩ নামে পরিচিত। নটরডেম ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – এখনই আবেদন করুন আবেদন বা আবেদনের তারিখ 7 ই ডিসেম্বর থেকে শুরু হয়। তাই, এনডিসি ঢাকা ভর্তি প্রক্রিয়া চলছে https://ndc.edu.bd এ। প্রার্থীদের তা অনুসরণ করতে হবে। সুতরাং, আপনি ndc.edu.bd থেকে সমস্ত কলেজের HSC ভর্তি বিজ্ঞপ্তির তথ্য এবং অন্যান্য পরীক্ষা করতে পারেন।

Related Articles