Result

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সি ইউনিট ভর্তি পরিক্ষার ফলাফল ২০২২ – রেজাল্ট দেখুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 

জাবি সি ইউনিট ভর্তি পরিক্ষার ফলাফল ২০২২, আপনারা জানেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট এর ভর্তি পরিক্ষা ২০২২ ইতিমধ্যেই শেষ হয়েছে। তাই আপনারা চিন্তিত ভর্তি পরিক্ষার ফলাফল নিয়ে। অনেকেই জানেন না কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার রেজাল্ট দেখতে হয়। তাই এই আর্টিলেকে আমরা আলোচনা করবো, জাবি সি ইউনিট এর ভর্তি পরিক্ষার ফলাফল ২০২২ । জাবি সি ইউনিট ভর্তি পরিক্ষার লিখিত পরিক্ষার ফলাফল ২০২২।  

  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সকল ইউনিটের ভর্তি পরিক্ষার ফলাফল ২০২২। জাবি সি ইউনিট ভর্তি ফলাফল চেক করার নিয়ম ২০২২ নিয়ে। অনলাইনে জাবি সি ইউনিট ইউনিট ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২২ ও জাবি সি ইউনিট ভর্তি ফলাফল ২০২২ PDF ডাউনলোড করার উপায় সহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার ফলাফল এর যাবতীয় তথ্য দেখতে এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ুন। 

 

জাবি সি ইউনিটের রেজাল্ট ২০২২ PDF 

জাবি সি ইউনিট এর ভর্তি পরিক্ষা শেষ তাই এখন পরীক্ষার ফলাফল দেখার পালা। যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করেছেন তারা এই পোস্ট থেকে জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার উপায় জানতে পারবেন। আপনি যদি জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন।  জাবি সি ইউনিট ভর্তি ফলাফল ২০২২ পাওয়া যাবে পিডিএফ এবং অনলাইন দুটি মাধ্যমে। জাবি ভর্তি পরিক্ষার ফলাফল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ওয়েব সাইটে https://juniv-admission.org/ তে পেয়ে যাবেন।  

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। জাবির এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল প্রকাশ করা হয়। জাবি ভর্তি পরীক্ষার ফলাফল সকল ইউনিটের আলাদা আলাদাভাবে প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জাবি ভর্তি পরীক্ষার ফলাফল সকল ইউনিটের আলাদা আলাদা ভাবে ডাউনলোড করতে পারবেন। ফলাফল প্রকাশের সাথে সাথে এসএমএসের মাধ্যমেও জাবি ভর্তি ফলাফল দেখা যায়। 

  

জাবি সি ইউনিট ভর্তি পরিক্ষার রেজাল্ট ২০২২ 

অনেকেই যানেন না কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট ভর্তি পরিক্ষার ফলাফল দেখতে হয়। আপনাদের সুবিধার্থে বলে রাখি দুটি মাধ্যমে জাবি ভর্তি ফলাফল চেক করা যায়। এই আর্টিকেলে  আমরা দেখিয়েছি জাবি ভর্তি ফলাফল দেখার নিয়ম গুলো।  

দুটি নিয়মের মধ্যে প্রথমটি হলো এসএমএস এর মাধ্যমে দেখা। অপরটি অনলাইনের মাধ্যমে জাবি ভর্তি ফলাফল চেক করা। নিচে আমরা এই দুটি পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলচনা করেছি।  

 

জাবি ভর্তি ফলাফল ২০২২- জাবি সি ইউনিট রেজাল্ট ডাউনলোড-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল 

এবার সকল ইউনিটের জাবি ভর্তি পরীক্ষা শেষ এরপর সর্বোচ্চ তিন  দিনের ভেতর শিক্ষার্থীদের নিজ নিজ জাবি স্টুডেন্ট লগইন অ্যাকাউন্ট এ প্রকাশ করা হবে। এছাড়াও আবেদনের সময় প্রদানকৃত মোবাইল নাম্বারে এসএমএস মাধ্যমে জানানো হবে। জাবি ভর্তি পরিক্ষার ফলাফল দেখতে প্রথমে 

  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট- https://juniv-admission.org/ এ প্রবেশ করুন এবং আপনার জাবি ভর্তি সম্পর্কিত অ্যাকাউন্ট- এ লগইন করুন 

  • আপনার অ্যাকাউন্টে প্রবেশের পরবর্তীতে জাবি ভর্তি পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন 

  • এছাড়াও ফলাফল আপনার প্রদানকৃত মোবাইল নাম্বারে এসএমএস সার্ভিসের মাধ্যমে সরাসরি পাঠিয়ে দেওয়া হবে 

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন ও আসনসংখ্যা 

প্রতি ইউনিটের ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন প্রক্রিয়ায় কিঞ্চিত ভিন্নতা রয়েছে। এখানে নিচে সি ইউনিট এর নাম্বার বন্টন এর বিস্তারিত দেওয়া হলোঃ 

C ইউনিট: জাবি সি ইউনিট হলো কলা এবং মানবিক অনুষদ (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ ব্যতীত)। সি ইউনিট নম্বর বণ্টনঃ বাংলা- ১৫, ইংরেজি- ১৫ এবং বিষয়ভিত্তিক- ৩০ নম্বর। 

 

জাবি সি ইউনিট  ভর্তি ফলাফল ২০২২ অনলাইন চেক 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি অন্যতম এবং একমাত্র পূর্ণাঙ্গ আবাসিক পাবলিক বিশ্ববিদ্যালয়। ঢাকার অদূরে সাভার এলাকায় প্রায় ৬৯৭.৫৬ একর এলাকা নিয়ে প্রতিষ্ঠানটি অবস্থিত। ১৯৭০ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হলেও সম্পূর্ণরূপে এর কার্যক্রম শুরু হয় ১৯৭২ সালে। এই বিশ্ববিদ্যালয়ে কলা ও মানবিকী, গাণিতিক ও পদার্থবিষয়ক, সমাজ বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও আইন অনুষদ এবং ৪ টি ইনস্টিটিউট রয়েছে। 

আশা করছি যে সকল শিক্ষার্থী জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহন করেছেন। তারা আমাদের এই আর্টিকেল থেকে জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এর পাশাপাশি জাবি সি ইউনিট এর রেজাল্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। 

আপনারা যদি জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার সম্পর্কে বা জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন তথ্য না বুঝে থাকেন । তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং এই আর্টিকেলটি শেয়ার করে আপনার বন্ধুদের দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ।   

Related Articles

Leave a Reply

Your email address will not be published.