জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল ২০২১

Jahangirnagar University (JU) Result

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ভর্তির ফল সম্প্রতি প্রকাশিত হয়েছে। (জাবি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ভর্তি পরীক্ষা ইতিমধ্যেই শেষ হয়েছে। এখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের সকল শিক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল পরীক্ষা করতে চায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ ছিল ১৪ নভেম্বর। আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল নিয়ে কথা বলব। আমরা আলোচনা করব কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল পরীক্ষা করবেন। তাই আগ্রহী লোকেরা আমার নিবন্ধটি পড়ুন এবং নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফলাফল

এখন আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল সম্পর্কে কথা বলতে চাই। আমরা জানি অনেক শিক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটে ভর্তি হতে চায়। পথ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটে সীমিত আসন রয়েছে। কারণ কর্তৃপক্ষ বি ইউনিটের পরীক্ষার্থীদের জন্য একটি পরীক্ষার ব্যবস্থা করেছিল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বি ইউনিটের ফল আজ প্রকাশিত হয়েছে।

সুতরাং যে সকল পরীক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল প্রত্যাশী তারা আমাদের অনুসরণ করুন। কেননা পরবর্তী ধাপে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল কিভাবে দেখতে হবে সে বিষয়ে সম্পূর্ণ নির্দেশনা প্রদান করব। সুতরাং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল দেখার জন্য পরবর্তী নির্দেশনা টি ভালো ভাবে অনুসরণ করতে হবে। 

কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বি ইউনিটের ফলাফল দেখবেন?

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি কার্যক্রম পরিচালনা করার জন্য একটি অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে থাকে। ভর্তি সংক্রান্ত সকল কাজ সাধারণত এই ওয়েবসাইটের মাধ্যমে পরিচালনা করা হয়। কেননা বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয় অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়াও প্রায় সকল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল অনলাইনের মাধ্যমে প্রকাশ করে থাকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তাদের বি ইউনিটের ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছে। কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল দেখতে হবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হলো। আশাকরি নিচের নির্দেশনাগুলো সঠিকভাবে অনুসরণ করতে পারলে আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল ভালো হবে দেখতে পারবেন।

(জাবি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিটের ফলাফল দেখার নির্দেশনা-

  1. প্রথম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  2. পরবর্তীতে আপনার আইবি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে লগিন করুন।
  3.  এরপর ফলাফল অপশন এ প্রবেশ করুন।
  4.  ফলাফল অপশন থেকে আপনার নির্বাচন করুন।
  5.  এরপর প্রয়োজনীয় তথ্য প্রদান করুন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বি ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভর্তি পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে প্রদান করার ব্যবস্থা রেখেছে। অনলাইনের মাধ্যমে ওয়েবসাইট ব্যবহার করে ফলাফল দেখতে কিছু সুবিধা এবং অসুবিধা রয়েছে। অনলাইনের মাধ্যমে ফলাফল দেখার অসুবিধা গুলোর কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসএমএসের মাধ্যমে বি ইউনিটের ফলাফল দেখার ব্যবস্থা করেছে। অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে ফলাফল দেখতে অনেক সময় বিভিন্ন রকমের সমস্যা হয়ে থাকে।

অনেক সময় সার্ভার ডাউন হওয়ার কারণে ফলাফল দেখতে সমস্যা হয়, আবার কখনো ইন্টারনেটের সমস্যার কারণে ফলাফল দেখা সম্ভব হয় না। সেই সকল অসুবিধার কথা চিন্তা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বি ইউনিটের ফলাফল দেখার ভিন্ন পদ্ধতি ব্যবস্থা করেছে। আর সেটি হল এসএমএস এর মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল। সুতরাং যে সকল ছাত্রছাত্রীরা এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ফলাফল দেখতে আগ্রহী তারা নিচের নির্দেশনা অনুসরন করুন।

JU<space>R<space>ইউনিট কোড<space>রোল করে 9934 নম্বরে পাঠান