Exam Dates & Admit Card

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2022 ভর্তির ওয়েবসাইট juniv-admission.org থেকে জানা যাবে। এটি আবেদনকারীর মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে চেক করা যেতে পারে। JU আসন পরিকল্পনা 2021-22 এছাড়াও A, B, C, D এবং E ইউনিটের জন্য বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে। ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার আগে বিস্তারিত আসন বিন্যাস প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এসএমএসের মাধ্যমেও পরীক্ষার্থীদের পরীক্ষার তারিখ ও সময় জানানো হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2022

জাহাঙ্গীরনগর আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। সকল ইউনিটের শিফট আমাদের আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। প্রদর্শন আসন বিন্যাস প্রতিদিন ৫-৬ শিফটে গঠন পরীক্ষা গ্রহণ করতে হবে। সি-ইউনি আপনার পরীক্ষা পরীক্ষা হবে ৩১ জুলাই। বি-ইউনিটি ফলাফল পরীক্ষা ১ আগষ্ট, এ-ইউনি ফলাফল পরীক্ষা, ২ ও ৩ আগষ্ট ডি-ইউনিটি ফলাফল পরীক্ষা ৩ ও ৪ আগষ্ট এবং ই-ইউনিটি পরীক্ষা ৪ আগষ্ট পরীক্ষা হবে।

31শে জুলাই, 2022 তারিখে, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2021-22 শুরু হবে। ভর্তি পরীক্ষা 11 আগস্ট, 2022 এ শেষ হবে। সব ইউনিটের ভর্তি পরীক্ষা 9 দিনের মধ্যে শেষ হবে। প্রতিদিন পাঁচটি শিফটে অনুষ্ঠিত হবে। যেকোনো ইউনিটে ভর্তি পরীক্ষার একদিন আগে শিফটভিত্তিক বিস্তারিত আসন পরিকল্পনা প্রকাশ করা হবে। A, B, C, D, এবং E ইউনিটের প্রতিটি শিফটের জন্য একটি পৃথক আসন পরিকল্পনা প্রকাশ করা হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিট প্ল্যান অনুযায়ী ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এ বছর ভর্তি পরীক্ষার সময়কাল ও নম্বর বণ্টনও পরিবর্তন করা হয়েছে।

জাবি সিট প্ল্যান কিভাবে জানবেন?

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের 2022-এর আসন পরিকল্পনা এখন ভর্তির ওয়েবসাইট juniv-admission.org-এ উপলব্ধ। জাবি আসন পরিকল্পনা 2022 বিভিন্ন জাতীয় দৈনিকেও প্রকাশিত হয়েছে। A, B, C, D, E ইউনিটের জন্য পৃথক বসার ব্যবস্থা প্রকাশ করা হয়েছে। ইউনিট এবং শিফট-ভিত্তিক বিস্তারিত আসন পরিকল্পনা নীচে দেওয়া হল।

ধাপ-১: জাবি ভর্তির ওয়েবসাইট ভিজিট করুন
ধাপ-২: “সিট প্ল্যান” মেনুতে যান
ধাপ-৩: ভর্তি পরীক্ষার রোল নম্বর প্রদান করুন
ধাপ-৪: “সিট প্ল্যান দেখুন” বোতামে ক্লিক করুন এবং সিট প্ল্যান চেক করুন।

জাবি ভর্তি পরীক্ষার সময়সূচী 2022

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। ভর্তির ওয়েবসাইটে সময়সূচি প্রকাশ করা হয়েছে। এই সময়সূচি অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ২০২২ প্রকাশ করা হবে। সি-ইউনিটের ভর্তি পরীক্ষা 31 জুলাই, 2022 তারিখে অনুষ্ঠিত হবে। প্রতিদিন পাঁচটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট ও শিফট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচী নিচে দেওয়া হল।

জাবি ভর্তি পরীক্ষার মার্কস বিতরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার 2021-2022 মার্কিং বন্টনে কিছু পরিবর্তন করা হয়েছে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে হবে। ভর্তি পরীক্ষার মোট নম্বর হবে ৬০। ভর্তি পরীক্ষার ফলাফল ৬০ নম্বরকে ৮০ নম্বরে রূপান্তর করে প্রস্তুত করা হবে। পরীক্ষার সময়কাল 40 মিনিট হবে। তবে ওএমআর সম্পূর্ণ করতে আলাদাভাবে ৫ মিনিট সময় দেওয়া হবে। ইউনিট ভিত্তিক সংশোধিত মার্ক বন্টন এবং প্রশ্নের প্যাটার্ন নীচে দেওয়া হল।

Unit Name

Marks Distribution

A-Unit

Bangla-3, English-3, Math-22, Physics-22, Chemistry-22 and ICT-8

B-Unit

Bangla-25, English-25, Math-05, General Knowledge, Current Affairs and IQ-25.

C-Unit

Bangla-15, English-15, General Knowledge and Department Related Subjects-50.

D-Unit

Bangla and English-8, Chemistry-24, Botany-22, Zoology-22 and IQ-4.

E-Unit

Bangla-10, English-30, Math-25 and Recent Business Issues-15.

জাবি ভর্তি পরীক্ষা 2022

ভর্তি পরীক্ষার সময়, প্রার্থীদের উচ্চ মাধ্যমিক স্তরের রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি সহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র নিতে হবে। ভর্তি পরীক্ষার ওএমআর ফরম কালো বলপেন দিয়ে পূরণ করতে হবে। ওএমআর ভুল হলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে। ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্রের রোল নম্বর, শিফট ও সেট কোড ইংরেজিতে লিখতে হবে। পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত কক্ষে নির্ধারিত সময়ের অন্তত ১০ মিনিট আগে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষার হলে যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইসের অনুমতি দেওয়া হবে। পরীক্ষার জন্য ঘড়ির ব্যবস্থা থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.