Assignment

এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট ২০২১ ও ২০২২

এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট সমাধান

এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট ২০২১ ও ২০২২। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে ইসলাম শিক্ষা প্রথম পত্র এবং দ্বিতীয় পত্র এসাইনমেন্ট প্রদান করা হয়েছে। ইসলাম শিক্ষা প্রথম পত্র এবং ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র  বিষয়ে মোট দশটি অ্যাসাইনমেন্ট এর সমাধান ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রদান করতে হবে। সুতরাং ২০২১ সালের যারা এইচএসসি পরীক্ষার্থী রয়েছেন তারা দয়া করে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা এ আর্টিকেলটিতে এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট বিষয়ে আপনাদের জন্য রয়েছে অনেক নির্দেশনা।

এইচএসসি ইসলাম শিক্ষা প্রথম পত্র অ্যাসাইনমেন্ট এর জন্য প্রথম অধ্যায়  ইসলাম শিক্ষা ও সংস্কৃতি এবং এইচ এস সি ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র এর জন্য প্রথম অধ্যায় আল কুরআন নির্ধারণ করা হয়েছে। সুতরাং ২০২১ সালে যারা এইচএসসি পরীক্ষার্থী রয়েছে এবং যাদের ইসলাম শিক্ষা বিষয়টি রয়েছে তাদের উদ্দেশ্যে এই আর্টিকেলটি লিখছি। এই পোষ্টে এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট ২০২১ সম্পর্কে জানতে পারবেন এবং সমাধান পাবেন।

Contents

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তম সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  সপ্তম সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট দ্বিতীয় অধ্যায় থেকে নেওয়া হয়েছে। দ্বিতীয় অধ্যায়ের শিরোনাম হলো ইসলাম ও ব্যক্তি জীবন। সুতরাং আজকের অ্যাসাইনমেন্ট থেকে ইসলামের সাথে ব্যক্তিজীবনের সম্পর্ক কেমন তা তুলে  ধরা হয়েছে।এইচএসসি ২০২১ সপ্তম সপ্তাহের ইসলামের ইতিহাস  ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে ইসলামে নারীর অধিকার এবং নারীর প্রতি সম্মান প্রদর্শন কিভাবে করতে হয় তা ব্যাখ্যা করতে হবে। এইচএসসি ২০২১ সপ্তম সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট থেকে ইসলাম ধর্মে নারীর অধিকার কতটুকু এবং নারীর প্রতি কিভাবে সম্মান প্রদর্শন করতে হবে সেই সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে সক্ষম হবে।

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

অ্যাসাইনমেন্ট: ইসলামে নারীর অধিকার এবং নারীর প্রতি সম্মান প্রদর্শনের ব্যাখ্যা করণ।

সমাধান খুব দ্রুত এখানে পাওয়া যাবে।

এছাড়াও এইচএসসি ২০২১ সপ্তম সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট থেকে ইসলামে নারীর অধিকার সম্পর্কে আরও কিছু বিষয়ে জানতে পারবে। যেমন, নারীর অধিকার ও নারীর প্রতি সম্মান প্রদর্শনের প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পারবে। এছাড়াও আজকের অ্যাসাইনমেন্ট থেকে শিক্ষা গ্রহণ করে ছাত্রছাত্রীরা পরস্পরের প্রতি সম্মান প্রদর্শন করতে অনুপ্রাণিত হবে। যে সকল বিষয়গুলো অবশ্যই এইচএসসি ২০২১ সপ্তম সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর পত্রে উল্লেখ করতে হবে তা নিচে দেওয়া হল। উত্তরপত্রে অবশ্যই নারীর অধিকারের ধারণা উল্লেখ করতে হবে। এছাড়াও নারীদের দশটি বা তার অধিক অধিকার সম্পর্কে লিখতে হবে। কিভাবে নারীদের প্রতি সম্মান প্রদর্শন করতে হয় এবং নারীর প্রতি সম্মান প্রদর্শনের  দশটি  পন্থা লিখতে হবে। এছাড়াও নারীর প্রতি সম্মান প্রদর্শনের দশটি প্রয়োজনীয়তা লিখতে হবে এবং  নারী-পুরুষ উভয়ের প্রতি সম্মান প্রদর্শনের জন্য অনুপ্রাণিত হওয়ার পন্থা লিখতে হবে। 

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

২০২২ এইচএসসি  ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা বিষয়টি সর্বপ্রথম অ্যাসাইনমেন্ট।  সুতরাং ইসলাম শিক্ষা বিষয়ে এসাইনমেন্ট এর উত্তর করার পূর্ব অভিজ্ঞতা এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের নেই।  তবে চিন্তার কোন কারণ নেই আমরা এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রদান করব। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট প্রথম অধ্যায়ঃ থেকে নেওয়া হয়েছে।   ইসলাম শিক্ষা প্রথম অধ্যায়ের শিরোনাম হলো ইসলাম শিক্ষায় মক্তব। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর কাজ হিসেবে ইসলামী সংস্কৃতি চর্চায় মক্তব শিক্ষার গুরুত্ব পর্যালোচনা করে প্রতিবেদন প্রণয়ন করতে হবে।

এইচএসসি ইসলাম শিক্ষা ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

অ্যাসাইনমেন্ট: ইসলামী সংস্কৃতি চর্চায় মক্তব শিক্ষার গুরুত্ব পর্যালোচনা করে প্রতিবেদন প্রণয়ন

ষষ্ঠ সপ্তাহের এই ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্টটি ২০২২ সালের এইচএসসি পরিক্ষার্থীদের (মানে বর্তমান প্রথম বর্ষের) জন্য। যারা ২০২১ সালে এইচএসসি পরীক্ষা দিবে, তাদের জন্য সকল সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট নিচে দেওয়া আছে।

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর মাধ্যমে এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা বিষয়ে বিভিন্ন জ্ঞান বৃদ্ধি পাবে। ইসলাম শিক্ষার ক্ষেত্রে মক্তব কি ধরনের ভূমিকা পালন করে সে বিষয়ে জানতে পারবে। এছাড়াও এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট  এর ফলে  মক্তবের ধারণা, কার্যাবলী এবং প্রয়োজনীয়তা সম্পর্কে জ্ঞান অর্জন হবে। সুতরাং এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট  এর উত্তর করার পূর্বে উপরের বিষয়গুলো অবশ্যই ভালোভাবে জেনে নিতে হবে। কেননা উপরের বিষয়গুলো ভালভাবে না জেনে এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করা সম্ভব হবে না।

এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর

এসাইনমেন্ট সমাধান বা যেকোনো প্রয়োজনে-

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর কিভাবে লিখতে হবে সেই বিষয়ে বিস্তারিত নির্দেশনা দেওয়া রয়েছে। এখন আমরা এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর কিভাবে লিখতে হবে সে বিষয়ে কথা বলব।  এছাড়াও আমরা এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর লেখার জন্য অতিরিক্ত কিছু নির্দেশনা প্রদান করব। আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করে এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট  এর উত্তর লিখলে অতি উত্তম ফলাফল অর্জন করা সম্ভব হবে। সুতরাং এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট  হতে ভালো ফলাফল লাভের জন্য আমাদের নির্দেশনা অনুসরন করুন। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর লেখার জন্য যে সকল বিষয়গুলো উত্তরপত্রে ধারাবাহিকভাবে বর্ণনা করতে হবে তা নিচে দেওয়া হল।

মক্তবের অর্থসহ পূর্ণ ধারণা সঠিকভাবে উত্তর পত্র উপস্থাপন করতে হবে। এছাড়াও মক্তবের দশটি বা তার বেশি কার্যাবলী উত্তরপত্র উপস্থাপন করতে হবে। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর করার জন্য মক্তবের দশটি প্রয়োজনীয়তা উত্তর পত্রে উল্লেখ করতে হবে। এছাড়াও বর্তমান সামাজিক প্রেক্ষাপটে মক্তব শিক্ষা সুবিধা বর্ণনা করতে হবে। সর্বশেষ,  মক্তব শিক্ষার ক্ষেত্রে যে সকল অসুবিধা গুলো রয়েছে তার থেকে উত্তরণের উপায় গুলো উল্লেখ করতে হবে। 

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট তৃতীয় অধ্যায় থেকে নেওয়া হয়েছে। তৃতীয় অধ্যায়ের শিরোনাম হলো ইসলাম ও ব্যক্তি জীবন। সুতরাং এখানে ইসলামের সাথে ব্যক্তিজীবনের কি ধরনের সম্পর্ক বিদ্যমান তার ধারণা পাওয়া যাবে। এটি এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা বিষয় এর তৃতীয় অ্যাসাইনমেন্ট। সুতরাং এইচএসসি পরীক্ষার্থীরা ইসলাম শিক্ষা বিষয়ে পূর্বে দুইটি এসাইনমেন্ট জমা করেছে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর কাজ হিসেবে তাকওয়ার ধারণা গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিশ্লেষণ করতে বলা হয়েছে। এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর কাজ হিসেবে তাকওয়া সম্পর্কে বিশ্লেষণ করতে বলা হয়েছে। অর্থাৎ তাকওয়া কি? তাকওয়ার গুরুত্ব কতটুকু এবং প্রয়োজনীয়তা কি তা আলোচনার বিষয়।

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

 

অ্যাসাইনমেন্ট: তাকওয়ার ধারণা, গুরুত্ব প্রয়ােজনীয়তা বিশ্লেষণ।

 

এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্ট থেকে যে সকল বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করা সম্ভব হবে তা নিচে দেওয়া হল। তাকওয়া শব্দের অর্থ কি তা জানতে পারবে। এছাড়াও ইসলাম ধর্মে তাকওয়ার গুরুত্ব কতটুকু সে বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবে। এছাড়াও আমাদের সমাজ এবং ধর্মীয় অনুশাসনে তাকওয়ার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারবে। এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র তৈরি করার জন্য যে সকল বিষয়গুলো অবশ্যই উত্তরপত্র উপস্থাপন করতে হবে তা নিচে দেওয়া হল। নিচের বিষয়গুলো বিবেচনায় রেখে এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর লিখতে হবে।

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

 

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

 

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

 

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

এসাইনমেন্ট সমাধান বা যেকোনো প্রয়োজনে-

তাকওয়ার শাব্দিক ও পারিভাষিক অর্থ উত্তর পত্রে উল্লেখ করতে হবে। এছাড়াও ব্যক্তিজীবনে তাকওয়ার গুরুত্ব এবং প্রয়োজনীয় আলোচনা করতে হবে। তাকওয়া অর্জনের উপায় গুলো কি তা উত্তর পত্রে উল্লেখ করতে হবে। এছাড়াও বর্তমান প্রেক্ষাপটে তাকওয়ার প্রয়োজনীয়তা বর্ণনা করতে হবে। সর্বশেষ, তাকওয়া হীন জীবনের অসুবিধা কি তা উল্লেখ করতে হবে এবং এর থেকে মুক্তির উপায় বর্ণনা করতে হবে। উপরের বিষয়গুলো সঠিকভাবে এইচএসসি চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্টের উত্তরপত্রে উপস্থাপন করতে পারলে সর্বোচ্চ নাম্বার অর্জিত হবে।

এইচএসসি ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা প্রথম পত্র প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে ইসলাম শিক্ষার গুরুত্ব বিশ্লেষণ করতে বলা হয়েছে। সামাজিক অবক্ষয় রোধে ইসলাম শিক্ষার গুরুত্ব বিশ্লেষণ করতে হবে।  অর্থাৎ বিভিন্ন অবক্ষয় থেকে সমাজকে মুক্ত রাখতে ইসলাম শিক্ষা কি ধরনের ভূমিকা রাখতে পারে। আমরা জানি বর্তমানে আমাদের সমাজ অবক্ষয়ের দিকে চলে যাচ্ছে।  

এইচএসসি ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

অ্যাসাইনমেন্ট ১: সামাজিক অবক্ষয় রােধে ইসলামি শিক্ষার গুরুত্ব বিশ্লেষণ শিখনফল।

এই  সামাজিক অবক্ষয় থেকে যেন আমরা মুক্ত থাকতে পারি সেজন্য আমাদের ব্যবস্থা গ্রহণ করতে হবে। সামাজিক অবক্ষয় মোকাবেলার জন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।  এরমধ্যে ইসলাম শিক্ষা অন্যতম একটি ব্যবস্থা।  ইসলাম শিক্ষা প্রসার  ঘটিয়ে সামাজিক অবক্ষয় রোধ করা যেতে পারে। কেননা ইসলাম শিক্ষার মধ্যে রয়েছে কিভাবে সমাজকে প্রগতিশীল এবং সামাজিক করে গড়ে তোলা যায়। সুতরাং সামাজিক অবক্ষয় রোধ করার জন্য ইসলাম শিক্ষার গুরুত্ব রয়েছে। এইচএসসি ইসলাম শিক্ষা প্রথম পত্র প্রথম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ হিসেবে সামাজিক অবক্ষয় রোধে ইসলাম শিক্ষার গুরুত্ব বিশ্লেষণ করতে হবে।

আরও পড়ুন এইচএসসি ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ সম্পর্কে

ইসলাম শিক্ষা প্রথম পত্র অ্যাসাইনমেন্ট সমাধানের জন্য যে সকল বিষয় জানতে হবে?

এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা প্রথম পত্র প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে ইসলাম শিক্ষার গুরুত্ব বিশ্লেষণ করতে বলা হয়েছে। কিন্তু এসাইনমেন্ট এর সমাধান করার জন্য শুধুমাত্র ইসলাম শিক্ষার গুরুত্ব বর্ণনা করলে হবে না।  অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তর লেখার জন্য ইসলাম শিক্ষা বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে। ইসলাম শিক্ষা প্রথম পত্র প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  সমাধান করার জন্য  ইসলামের কয়েকটি মৌলিক বিষয় সম্পর্কে আমাদের জ্ঞান থাকা প্রয়োজন। 

যেমন,  ইসলাম শিক্ষার ধারণা অর্থাৎ ইসলাম শিক্ষা সম্পর্কে আমাদের  ভালো ধারণা থাকতে হবে। এছাড়াও ইসলাম শিক্ষা উদ্দেশ্য কি এবং ইসলাম শিক্ষার গুরুত্ব কি এ বিষয়গুলো ভালভাবে জেনে নিতে হবে। সর্বশেষ যে বিষয়টি ইসলাম শিক্ষা প্রথম পত্র প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধানের জন্য প্রয়োজন সেটি হল ইসলাম শিক্ষার প্রয়োজনীয়তা।  সুতরাং উপরোক্ত বিষয়গুলো ভালোভাবে জেনে বুঝে তারপর  ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান লিখতে হবে।

ইসলাম শিক্ষা প্রথম অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তর কিভাবে লিখতে হবে?

২০২১ এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের প্রথম অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য বেশ কিছু নির্দেশনা রয়েছে।  এছাড়াও ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের প্রথম অ্যাসাইনমেন্ট থেকে অতি উত্তম ফলাফল অর্জন করার জন্য আমাদের কিছু নির্দেশনা রয়েছে।  সকল নির্দেশনাগুলো অনুসরণ করে ইসলাম শিক্ষা প্রথম সপ্তাহের প্রথম অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে পারলে সর্বোচ্চ নম্বর অর্জন করা সম্ভব হবে। ইসলাম শিক্ষার পূর্ণ ধারণা উত্তরপত্র উপস্থাপন করতে হবে। এছাড়াও ইসলাম শিক্ষার উদ্দেশ্য কি? এ সম্পর্কে  কমপক্ষে দশটি  উদ্দেশ্য উত্তরপত্র উপস্থাপন করতে হবে। 

ইসলাম শিক্ষার প্রয়োজনীয়তা কি বা কেন ইসলাম শিক্ষা আমাদের সামাজিক অবক্ষয় রোধে প্রয়োজনীয় সে বিষয়ে আলোচনা করতে হবে। এছাড়াও সামাজিক অবক্ষয় থেকে মুক্তি পাবার উপায় গুলো লিখতে হবে এবং এর সাথে ইসলাম শিক্ষার  সম্পর্ক বিশ্লেষণ করতে হবে।

ইসলাম শিক্ষা  দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা  দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায়ঃ আল কুরআন থেকে নেওয়া হয়েছে।  সুতরাং দ্বিতীয় সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর সমাধান করার জন্য প্রথম অধ্যায় আল কুরআন খুব ভালোভাবে পড়তে হবে।ইসলাম শিক্ষা দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে সূরা আল বাকারার ৮-১০  আয়াতের অর্থ এবং শিক্ষা উপস্থাপন করতে বলা হয়েছে।  এছাড়াও মুনাফিকের বৈশিষ্ট্য সমূহ বিশ্লেষণ  বা ব্যাখ্যা করতে বলা হয়েছে।

ইসলাম শিক্ষা  দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

অ্যাসাইনমেন্ট ২: সূরা আল বাকারার ৮-১০ আয়াতের অর্থ,  শিক্ষা ও মুনাফিকের বৈশিষ্ট্য বিশ্লেষণ।

ইসলাম শিক্ষা দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান হিসেবে সূরা আল বাকারার ৮-১০  নং আয়াত খুব ভালোভাবে বুঝতে হবে। এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট অত্যন্ত সহজ একটি কাজ।   কেননা এখানে শুধুমাত্র সূরা আল বাকারার তিনটি আয়াত এর অর্থ ও শিক্ষা উপস্থাপন করতে বলা হয়েছে।  অর্থাৎ সূরা আল বাকারার ৮-১০  নং আয়াত থেকে আমরা কি শিক্ষা পেলাম সেটা উপস্থাপন করতে হবে। এছাড়াও মুনাফিকের বৈশিষ্ট্য গুলো উল্লেখ করতে  বলা হয়েছে।

আরও পড়ুন এইচএসসি ইসলাম শিক্ষা দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ সম্পর্কে

ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট সমাধানের জন্য যে সকল বিষয় জানতে হবে?

ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট সমাধান বা উত্তর লেখার জন্য শিক্ষার্থীদের কয়েকটি বিষয় সম্পর্কে জানতে হবে। বিষয়গুলো ভাল ভাবে না জেনে ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর সমাধান তৈরি করা সম্ভব হবে না।  অথবা ভালো ফলাফল অর্জন করা সম্ভব হবে না।সুতরাং ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান উত্তর লেখার জন্য আমাদের কয়েকটি বিষয় সম্পর্কে জানতে হবে। বিষয়গুলো হলো-  সূরা আল বাকারা অর্থ সহ জানতে হবে। সূরা আল বাকারার ৮-১০  নং আয়াত এর অর্থ এবং শিক্ষা ভালোভাবে বুঝে নিতে হবে। এছাড়াও সুরা বাকারার শানে নুযুল বুঝে পড়তে হবে।

সর্বশেষ, মুনাফিক এর অর্থ কি?  কাদের মুনাফিক বলা হয়? অর্থাৎ মুনাফিক বলতে কী বোঝায়?  এই প্রশ্নগুলোর উত্তর  জেনে নিতে হবে।  এছাড়াও কি ধরনের বৈশিষ্ট্য একজন মানুষের মাঝে থাকলে তাকে মোনাফিক বলা হবে সে বিষয়গুলো জানতে হবে। সুতরাং ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য উপরোক্ত বিষয়গুলো  সম্পর্কে ভালো ভাবে জ্ঞান অর্জন করতে হবে।

ইসলাম শিক্ষা  দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তর কিভাবে লিখতে হবে?

এইচএসসি পরীক্ষার্থীদের ইসলাম শিক্ষা দ্বিতীয় এসাইনমেন্ট অর্থাৎ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া রয়েছে।  নির্দেশনাগুলো অনুসরণ করে দ্বিতীয় সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর সমাধান বা উত্তরপত্র তৈরি করতে হবে।  এছাড়াও কিভাবে অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তর প্রদান করলে সর্বোচ্চ নম্বর অর্জন করা যাবে সে সম্পর্কে আমরা নির্দেশনা প্রদান করব। নির্দেশনাগুলো একত্রে নিম্নে প্রদান করা হলো।

সর্বপ্রথম সূরা আল বাকারার ৮-১০  নং আয়াত অর্থসহ বাংলা এবং আরবিতে লিখতে হবে।  আরবিতে না লিখলেই চলবে তবে লিখতে পারলে ভালো নম্বর অর্জন করা যাবে।  সূরা আল বাকারার ৮-১০ নং আয়াতের শানে নুযুল উত্তরপত্রে উপস্থাপন করতে হবে। এছাড়াও সূরা আল বাকারার ৮-১০  নং আয়াত পড়ে কি শিক্ষা পাওয়া গেল সেই বিষয়ে আলোচনা করতে হবে। এছাড়াও মুনাফিকের বৈশিষ্ট্য গুলো উল্লেখ করে মুনাফেকি থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে সে বিষয়ে আলোচনা করতে হবে। অতএব উপরোক্ত বিষয়গুলো ইসলাম শিক্ষা তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র সংযুক্ত করতে পারলে অতি উত্তম ফলাফল অর্জন করা সম্ভব হবে। 

Related Articles