এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট ২০২২

HSC ICT Assignment

2022 সালের এইচএসসি পরীক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে 2022 সালের এইচএসসি পরীক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট জমা প্রদান করতে হবে। সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা 2022 সালের এইচএসসি পরীক্ষার্থী তারা আমাদের আর্টিকেলটি অনুসরণ করুন। এইচএসসি 2022 ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে যে সকল বিষয় নির্ধারণ করা হয়েছে তা আলাদা ভাবে আলোচনা করব। পরবর্তী ধাপে এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর সম্পর্কে আলোচনা করব।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর কিভাবে করতে হবে জানতে চান তারা আর্টিকেলটি ভালভাবে পড়ুন।

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর কাজ হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে কৃত্রিম পরিবেশে সৌরজগতের দৃশ্য অবলোকনের জন্য আগত দর্শনার্থীদের হাতের আঙ্গুলের ছাপ ও মানব সাদৃশ্য যন্ত্র দ্বারা নিরাপত্তা প্রদানে ব্যবহৃত প্রযুক্তি সমূহের ব্যাখ্যা প্রদান করতে বলা হয়েছে। সুতরাং এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট হিসেবে উপরোক্ত প্রযুক্তি সম্পর্কে ব্যাখ্যা প্রদান করতে হবে। 

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২

অ্যাসাইনমেন্ট: তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে কৃত্রিম পরিবেশে সৌরজগতের দৃশ্যাবলী অবলোকনের জন্য আগত দর্শনার্থীদের হাতের আঙ্গুলের ছাপ সাদৃশ্য যন্ত্র দ্বারা নিরাপত্তা প্রদানে ব্যবহৃত প্রযুক্তি ব্যাখ্যা। 

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ উত্তর

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ উত্তর

উত্তর দেখুন এখানে

এসাইনমেন্ট সমাধান, রেজাল্ট বা যেকোনো প্রয়োজনে-

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর বিষয়বস্তু

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর মাধ্যমে বেশ কয়েকটি বিষয় উঠে এসেছে।  বিষয়গুলো ছাত্র-ছাত্রীদের অবশ্যই শিখতে হবে।  উপরোক্ত বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন না করে এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট  এর উত্তর প্রদান করা সম্ভব হবে না।  সুতরাং এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য যে সকল বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে তা নিচে দেওয়া হল।

হাতের আঙ্গুলের ছাপ গ্রহণের যন্ত্র সম্পর্কে বিস্তারিত জানতে হবে, এছাড়াও মানব সাদৃশ্য যন্ত্র কি তা বুঝতে হবে এবং এ গুলোর দ্বারা যে নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা যায় সে সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। 

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর কিভাবে করতে হবে?

এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর করার জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও যে সকল ছাত্র ছাত্রীরা এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট  হতে সর্বোচ্চ নাম্বার অর্জন করতে চান  তাদের জন্য রয়েছে অতিরিক্ত কিছু নির্দেশনা। আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করে এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট  এর উত্তর করতে পারলে অবশ্যই অতি উত্তম ফলাফল অর্জন করা সম্ভব হবে। এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট থেকে ভালো ফলাফল অর্জন করার জন্য যেসকল বিষয়গুলো উত্তর পত্রে উল্লেখ করতে হবে তার নিচে দেওয়া হল।

ভার্চুয়াল রিয়েলিটির ধারণা  এবং তা বাস্তব জীবনে কিভাবে প্রয়োগ করতে হয় তা বর্ণনা করতে হবে। এছাড়াও বায়োমেট্রিক এর ধারণা, প্রকারভেদ ও প্রয়োগ সমূহ উল্লেখ করতে হবে। সর্বশেষ, রোবটিক্স এর ধারণা এবং প্রয়োগের ক্ষেত্রসমূহ উত্তর পত্রে উল্লেখ করতে হবে। উপরোক্ত বিষয়গুলো সঠিকভাবে উত্তর পত্রে উল্লেখ করতে পারলে অবশ্যই এইচএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট  থেকে অতি উত্তম ফলাফল অর্জন করা যাবে।