Exam Dates & Admit Card

GST বি ইউনিট আসন পরিকল্পনা ২০২২

গুচ্ছ ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

22টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য GST বি ইউনিট আসন পরিকল্পনা 2022 প্রকাশিত হয়েছে। বিজ্ঞানের জন্য GST B ইউনিটের আসন পরিকল্পনা প্রথম প্রকাশিত হয়েছে। বি-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট অনুষ্ঠিত হবে। এরপর ভর্তি পরীক্ষার আগে মানবিক ও ব্যবসায় শিক্ষা (বাণিজ্য) আসন পরিকল্পনা প্রকাশ করা হবে।

অনেক লোক এখনও জানে না কিভাবে তারা কিভাবে GST B ইউনিট ভর্তি আসন পরিকল্পনা পেতে পারে। আমরা এখনও নিশ্চিত নই যে পরীক্ষার কেন্দ্র তালিকা আলাদাভাবে সরবরাহ করা হবে কি না তবে এটি নিশ্চিত যে প্রবেশপত্রে পরীক্ষার কেন্দ্রের নাম উল্লেখ করা হবে। পরিস্থিতি আরও স্পষ্টভাবে বুঝতে নীচের পয়েন্টগুলি পড়ুন। GST সিট প্ল্যান 2022 পেতে নির্দেশ অনুসরণ করুন।

GST বি ইউনিট আসন পরিকল্পনা 2022

GST আসন পরিকল্পনা 2022 বি ইউনিট প্রকাশিত হয়েছে। এটি গুচ্চো আসন পরিকল্পনা 2022 নামে পরিচিত। প্রার্থীরা ভর্তির ওয়েবসাইটে লগ ইন করে সমস্ত ইউনিটের জন্য বিস্তারিত আসন পরিকল্পনা দেখতে পারেন। এছাড়াও এসএমএসের মাধ্যমে প্রার্থীকে আসন সংক্রান্ত তথ্য জানানো হবে। গুচ্চো ভর্তি আসন পরিকল্পনা 2022-এ পরীক্ষার কেন্দ্রের নাম, স্থান, কক্ষ নম্বর, ঠিকানা এবং অন্যান্য তথ্য উল্লেখ থাকবে। এছাড়াও পরীক্ষার তারিখ ও অন্যান্য তথ্য উল্লেখ থাকবে।

প্রার্থীদের অবশ্যই ভর্তি পরীক্ষা কেন্দ্রে একটি GST অ্যাডমিট কার্ড বহন করতে হবে। এছাড়াও, এইচএসসি বা সমমানের পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড প্রার্থীকে বহন করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। ইতিমধ্যেই প্রবেশপত্র প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষার এক ঘণ্টা আগে GST অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

GST বি ইউনিট সিট প্ল্যান 2022

বেশিরভাগ শিক্ষার্থীই জানে না কিভাবে গুচ্চো সিট প্ল্যান চেক করতে হয়। এখান থেকে আপনি GST বি ইউনিট সিট প্ল্যান 2022 চেক করার উপায় শিখতে পারেন এবং এছাড়াও আপনি pdf ডাউনলোড করতে পারেন। GST বি ইউনিটের পরীক্ষা 01 ঘন্টার জন্য অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরু হবে দুপুর ১২টায় এবং শেষ হবে দুপুর ১টায়। GST-এর জন্য 100 নম্বরের ভর্তি পরীক্ষা আছে। পাস করার জন্য শিক্ষার্থীদের অবশ্যই 40 নম্বর পেতে হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের অবশ্যই তাদের GST B ইউনিটের আসন পরিকল্পনা দেখতে হবে।

জিএসটি বি ইউনিট সিট প্ল্যান কিভাবে চেক করবেন?

জিএসটি (সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি) প্রার্থীরা আসন পরিকল্পনা জানতে চান। তারা জানতে চায় কিভাবে তারা তাদের বি (মানবিক) ইউনিটের আসন পরিকল্পনা দেখতে পারে। তাই আমরা আপনাকে পথ দেখাচ্ছি।

  • gstadmission.ac.bd ওয়েব সাইটে যান
  • আপনাকে “আবেদনকারীদের লগইন” এ ক্লিক করতে হবে
  • তারপর সেখানে আপনার Applicant ID এবং Password দিন
  • আপনি “সিট প্ল্যান” বিকল্প দেখতে পাবেন
  • আপনার ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা দেখতে এটিতে ক্লিক করুন

Gstadmission ac bd B ইউনিট সিট প্ল্যান

আপনার আসন পরিকল্পনা পিডিএফ ফরম্যাটে প্রকাশিত হয়েছে। আপনি এটি আপনার মোবাইল ফোনে ডাউনলোড করতে পারেন যাতে আপনি পরে এটি পরীক্ষা করতে পারেন। এইভাবে আপনি সহজেই আপনার GST B ইউনিটের আসন পরিকল্পনা দেখতে পারবেন। সিট প্ল্যান প্রকাশিত হলে তাদের কাছ থেকে বার্তার মাধ্যমে আপনাকে জানানো হবে। তবে অনলাইন থেকে সিট প্ল্যান চেক করা ভালো।

সমন্বিত ভর্তি আসন পরিকল্পনা পিডিএফ ফাইলে ডাউনলোড করা যেতে পারে। প্রতিটি ইউনিটের আসন পরিকল্পনা অনলাইনের মাধ্যমে প্রকাশ করা হবে। সুতরাং, আপনি অনলাইন অনুসন্ধানের পাশাপাশি পিডিএফ ফাইল ডাউনলোড করে আপনার আসন পরিকল্পনা পরীক্ষা করতে পারেন। GST A ইউনিট, B ইউনিট এবং C ইউনিটের আসন পরিকল্পনা এবং পরীক্ষার কেন্দ্র পরীক্ষার সময় 72 ঘন্টা আগে উপলব্ধ। এখন বি ইউনিট GST ওয়েবসাইটে https://gstadmission.ac.bd/ পাওয়া যাচ্ছে।

Related Articles