AdmissionResult

জিএসটি এ ইউনিট ভর্তি ফলাফল ২০২১

জিএসটি বিজ্ঞান ইউনিট ভর্তি ফলাফল (মেধা ও অপেক্ষমান তালিকা)

জিএসটি এ ইউনিট ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। আজকে আমরা জিএসটি এ ইউনিট  ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে দেখতে হবে সে বিষয়ে আলোচনা করব।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা জিএসটি এ ইউনিটের  পরীক্ষার্থী ছিলেন তারা আমাদের লেখা গুলো অনুসরন করুন। জিএসটি এ ইউনিট সাধারণত বিজ্ঞান এর বিষয়গুলো নিয়ে গঠিত।  সুতরাং এ ইউনিটের পরীক্ষার্থীরা বিজ্ঞান এর বিষয় নিয়ে পড়াশোনা করতে ইচ্ছুক। জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রদান করা হবে।  পূর্বে জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার প্রাথমিক ফলাফল দেওয়া হয়েছিল।  তার উপর ভিত্তি করে আজকে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। 

সুতরাং যে সকল পরীক্ষার্থীরা জিএসটি এ ইউনিট  ভর্তিপরীক্ষার প্রাথমিক  ফলাফলে উত্তীর্ণ হয়েছেন,  শুধুমাত্র তারাই আজকের ফলাফল প্রত্যাশী। জিএসটি এ ইউনিট  ভর্তি পরীক্ষার ফলাফল হিসেবে সর্বপ্রথম মেরিট লিস্ট প্রদান করা হবে এবং পরবর্তীতে ওয়েটিং লিস্ট হবে।  পর্যায় ক্রমে ওয়েটিং লিস্ট থেকে ছাত্রছাত্রীরা জিএসটি এ ইউনিট  এর বিভিন্ন বিষয়ে ভর্তি হতে পারবে।  পরবর্তী ধাপে আমরা জিএসটি এ ইউনিট  ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে দেখবেন সে বিষয়ে আলোচনা করব।  সুতরাং জিএসটি এ ইউনিট  ভর্তি পরীক্ষার  ফলাফল দেখার জন্য আমাদের অনুসরণ করুন। 

জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষা ২০টি  পাবলিক ইউনিভার্সিটি  একত্রে সংগঠিত করেছে।  পরীক্ষাগুলো ইতিমধ্যে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।  আজকে জিএসটি এ ইউনিট ভর্তি  পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষাটি ১৭ ই অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল। এ ইউনিটে সকল বিজ্ঞান এর বিষয়গুলো রয়েছে।  যেমন, পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, পরিসংখ্যান, প্রাণিবিদ্যা, মাইক্রোবায়োলজি, জৈব-রসায়ন ও আণবিক, জীববিজ্ঞান, ফার্মেসি, মনোবিজ্ঞান, উদ্ভিদবিদ্যা, জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও জৈব-প্রযুক্তি, ভূগোল ও পরিবেশ-বিজ্ঞান। জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষা সাতটি বিষয়ের উপর নেওয়া হয়েছে।  যেমন,  পদার্থ, রসায়ন, বাংলা, ইংরেজি, গণিত, জীববিজ্ঞান, এবং আইসিটি।  এখানে গণিত, জীববিজ্ঞান এবং  আইসিটি বিষয়ের মধ্যে যেকোনো দুইটি বিষয়ের প্রশ্নের উত্তর প্রদান করতে  বলা হয়েছিল।

সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২১

সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২১ বলতে অনেকগুলো বিশ্ববিদ্যালয় সমন্বিতভাবে ভর্তি পরীক্ষার আয়োজন করাকে বুঝায়।  এই পদ্ধতিতে ছাত্র-ছাত্রীদের  একটি ভর্তি পরীক্ষা  গ্রহণের মাধ্যমে সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া পরিচালনা করা হয়।  সুতরাং সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা  পদ্ধতি ব্যবহার করে ছাত্র-ছাত্রীদের অনেকটা সুবিধে হয়েছে।  2021 সালে সর্বপ্রথম সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা  পদ্ধতি কে  অনেকে  জিএসটি  ভর্তি পরীক্ষা  বলে চিহ্নিত করে।

আমরা জানি সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা  সমাপ্ত হয়ে গেছে।  বর্তমানে পরীক্ষার্থীরা তাদের  ভর্তি পরীক্ষার ফলাফল প্রত্যাশা করে রয়েছে।  আজকে আমরা  সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার  ফলাফল সম্পর্কে আলোচনা করব। কিভাবে সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখা যাবে সেই বিষয়ে নির্দেশনা প্রদান করব। সুতরাং যে সকল ছাত্র-ছাত্রীরা সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে ইচ্ছুক তারা আমাদের অনুসরণ করুন।  পরবর্তী ধাপে আমরা  সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি লিখব।

সমন্বিত বিশ্ববিদ্যালয় / জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি

১. সর্বপ্রথম https://gstadmission.ac.bd/ ওয়েব লিংক ভিজিট করতে হবে।

২. এরপর নোটিশ অপশনে প্রবেশ করুন

৩. এরপর এ ইউনিট রেজাল্ট অপশন সিলেক্ট করুন

৪. আপনার রোল নম্বর অথবা আইডি নম্বর প্রদান করুন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।

৫. আশাকরি আপনার কাঙ্খিত ফলাফল পেয়েছেন।

জিএসটি এ ইউনিট মেরিট লিস্ট  ডাউনলোড

জিএসটি এ ইউনিট পরীক্ষার মেরিট লিস্ট কিভাবে ডাউনলোড করবেন সেই বিষয়ে এখন আলোচনা করব।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা জিএসটি এ ইউনিট  এর মেরিট লিস্ট ডাউনলোড করতে আগ্রহী তারা আমাদের অনুসরণ করুন। আমাদের ওয়েবসাইট থেকে আপনারা জিএসটি এ ইউনিট  এর মেরিট লিস্ট দেখে দিতে পারবেন।  এছাড়াও  জিএসটি ভর্তি এর অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে আপনারা এ ইউনিট এর মেরিট লিস্ট ডাউনলোড করতে পারবেন। 

জিএসটি এ ইউনিট  ওয়েটিং লিস্ট  ডাউনলোড

যে সকল ছাত্র ছাত্রীরা  মেরিট লিস্ট এর মাঝে জায়গা পাই না,  তারা সকলেই ওয়েটিং লিস্টে তার রোল রয়েছে কিনা তা দেখার জন্য আগ্রহী হয়ে থাকেন।  সুতরাং যে সকল ছাত্র-ছাত্রীদের রোল নাম্বার মেরিট লিস্টে নেই, তাদের ওয়েটিং লিস্ট চেক করার জন্য অনুরোধ করছি।  ওয়েটিং লিস্ট থেকেও অনেক ছাত্র ছাত্রীরা ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকেন।  সুতরাং জিএসটি এ ইউনিট ওয়েটিং লিস্ট এর রেজাল্ট দেখতে হলে আমাদের অনুসরণ করুন।  আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে  জিএসটি এ ইউনিট  এর ওয়েটিং লিস্ট প্রদান করব।  নিচের অপশন থেকে জিএসটি এ ইউনিট  ওয়েটিং লিস্ট  ডাউনলোড করুন। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *