Admission

সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩- আবেদন করুন

সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে এবং এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারেন। ডিএসএইচইকে সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ -এর আবেদন করার বিষয়ে বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছিল। সরকারি স্কুলে ভর্তি সংক্রান্ত সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য আমাদের ওয়েবসাইটে newresultbd.com-এ পাওয়া যাবে।

সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি 2023 ডিসেম্বরের ২য় সপ্তাহে প্রকাশিত হবে। তবে সরকারি স্কুলে ভর্তির নিয়ম এবং অন্যান্য সম্পর্কে প্রাথমিক ধারণা নিন। সরকারি স্কুলে ভর্তির অনলাইন আবেদন 2023–gsa.teletalk.com.bd এবং dshe.gsa.edu.bd। শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ অনলাইন ভিত্তিতে প্রাথমিক স্তরে ভর্তির সিদ্ধান্ত নেয়। সরকারি স্কুলে ভর্তির বিজ্ঞপ্তি এবং অনলাইনে আবেদন ফরম পূরণ প্রক্রিয়া 25 নভেম্বর দুপুর 12:01 টায় শুরু হবে।

আবেদনকারীকে অনলাইনে gsa.teletalk.com.bd সাইটের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের আবেদনপত্র পূরণ করতে হবে এবং তারপর আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন শুরু হবে 15 ডিসেম্বর এবং আবেদনের শেষ তারিখ 27 ডিসেম্বর 2022 থেকে।

সরকারি স্কুল ২০২৩-এর জন্য ভর্তি পরীক্ষা

সরকারি স্কুলে ভর্তির জন্য এ বছর কোনো ভর্তি পরীক্ষা নেওয়া হবে না। অন্য বছরগুলোতে ভর্তি পরীক্ষার মাধ্যমে প্রথম শ্রেণি ছাড়া বাকি শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হতো। তখন শুধু লটারি পদ্ধতিতে প্রথম শ্রেণিতে ভর্তি হতো। এ বছর সব শ্রেণির ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে। ফলে লটারির মাধ্যমে সব শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

এই বছরের জন্য সরকারী স্কুল ভর্তি এলাকার জন্য 50% ক্যাচমেন্ট এলাকা ঘোষণা করা হয়েছে। অন্য কথায়, তাদের নিজ এলাকার সকল শিক্ষার্থী তাদের বিভাগের জন্য 50 শতাংশ অগ্রাধিকার পাবে। নতুন সংযোজনে সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য আসা শিক্ষার্থীদের জন্য ১০ শতাংশ কোটা রাখা হয়েছে।

www gsa teletalk com bd আবেদনপত্র

সমস্ত সরকারি স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি এবং অনলাইন আবেদন একইভাবে জমা দেওয়া হবে। সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ ভর্তির ওয়েবসাইট হল gsa.teletalk.com.bd। প্রতিটি বিস্তারিত জানতে এখানে আবেদন করার আগে আপনাকে সমস্ত নতুন সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি পড়তে হবে।

  • প্রথমে আপনাকে gsa.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে
  • তারপর New Application এ ক্লিক করুন
  • আপনার এবং অন্যান্য একাডেমিক বিবরণ লিখুন
  • আপনার এলাকার নাম এবং স্কুলের নাম নির্বাচন করুন
  • তারপর আপনার সাম্প্রতিক ছবি আপলোড করুন
  • আপনার আবেদনের পূর্বরূপ দেখুন এবং জমা দিন
  • আপনি আপনার আবেদন জমা দেওয়ার পরে আপনাকে অবশ্যই আবেদন ফি প্রদান করতে হবে। আপনি ফি
  • পরিশোধের জন্য যেকোনো সিম ব্যবহার করতে পারেন। পেমেন্ট করার পর ইউজার আইডি পেয়ে যাবেন। এটি প্রয়োগ করার জন্য প্রয়োজন হবে।

সরকারি স্কুলে ভর্তির জন্য ভর্তি ফি প্রদানের পদ্ধতি

সমস্ত প্রার্থীরা যেকোন টেলিটক প্রি-পেইড বা যেকোনো সিম মোবাইল নম্বর থেকে 2টি SMS পাঠিয়ে নিচের বর্ণনা অনুযায়ী আপনার User ID নম্বর ব্যবহার করে আবেদন ফি জমা দিতে পারেন। আবেদনের সময়সীমার সর্বোচ্চ 48 (আটচল্লিশ) ঘন্টার মধ্যে, প্রতিটি আবেদনের জন্য 110/- টাকা আবেদন ফি জমা দিতে হবে।

  • 16222 নম্বরে পাঠাতে প্রথম SMS GSA <space> User ID (ওয়েব অ্যাপ্লিকেশন থেকে প্রাপ্ত)
  • উদাহরণ GSA <space> ABCDEF পাঠাতে হবে 16222 নম্বরে
  • ফিরতি এসএমএসে শিক্ষার্থীর নাম এবং ব্যবহারকারীর আইডি সহ একটি পিন নম্বর পাওয়া যাবে। যা ব্যবহার করার জন্য
  • দ্বিতীয় এসএমএস এর জন্য।
  • দ্বিতীয় SMS টাইপ করুন GSA <space> Yes <space> PIN {প্রথম SMS থেকে প্রাপ্ত) এবং পাঠান 16222 নম্বরে।
  • উদাহরণ (CSA <space> Yes <space> 123456 পাঠাতে হবে 16222 এ)

সফল আবেদন এবং আবেদন ফি প্রদানের পর, দ্বিতীয় এসএমএসে প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে http://gsa.teletalk.com.bd ওয়েবসাইট থেকে পাসপোর্ট সংগ্রহ করতে হবে। ভর্তির ক্ষেত্রে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় শিক্ষার্থীকে অবশ্যই তাদের প্রবেশপত্র দেখাতে হবে।

স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আপনার দীর্ঘ অপেক্ষার অবসান হবে 10 ডিসেম্বর। শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা করেছে যে 10 ডিসেম্বর 2022-এ স্কুলে ভর্তির ফলাফল ঘোষণা করা হবে। এই বছর লটারির মাধ্যমে সমস্ত ক্লাসের ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। COVID-19 এর কারণে, সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। তাই, কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে তারা সফ্টওয়্যার দিয়ে ফলাফল প্রস্তুত করবে এবং ঘোষণা করবে। সুতরাং, আপনি প্রতিটি ক্লাস এবং শিফটের জন্য সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল পাবেন।

তাই, আমরা সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে সমস্ত তথ্য যুক্ত করেছি। আপনি মেনু থেকে সমস্ত তথ্য পেতে পারেন যেমন ভর্তি বিজ্ঞপ্তি, কীভাবে একটি অনলাইন আবেদন ফর্ম পূরণ করতে হয়, কীভাবে ভর্তির ফি দিতে হয় এবং কীভাবে ঢাকার ফলাফল সংগ্রহ করতে হয়। স্কুল এবং ঢাকা স্কুলের পাশে। আমরা সমস্ত জেলা ভর্তি ফলাফল লিঙ্ক যোগ করেছি. তাই, ভর্তির ফলাফল মেনুতে ক্লিক করুন এবং কয়েক ধাপে আপনার স্কুলের ফলাফল পান।

Related Articles