FestivalSMS

ঈদের শুভেচ্ছা মেসেজ, স্ট্যাটাস ও এসএমএস ২০২১

ঈদ উল আযহা মোবারক! বাংলা ঈদ শুভেচ্ছা, ম্যাসেজ ও এসএমএস

ঈদ মোবারক! সবাইকে ঈদের শুভেচ্ছা। আমরা সকলেই জানি ঈদ মুসলমানদের জন্য একটি বিশেষ ধর্মীয় অনুষ্ঠান ও আনন্দের দিন। কিন্তু কেন? কারণ ঈদ মানেই খুশি। আর ঈদের দিনটি একটি বিশেষ আনন্দের দিন। যদিও আপনি প্রতিদিনিই খুশি বা যেকোনো কিছু উদযাপন করতে পারেন। তবে যেহেতু প্রতিটি ধর্মেরই কিছু বিশেষ দিন থাকে, তাহলে মুসলিমরা কেন অবহেলিত হবে! যে কারণে ঈদ মুসলমানদের জন্য একটি বিশেষ দিন। যেদিন মানুষ তাদের আত্মীয়স্বজন, প্রতিবেশী, বন্ধুবান্ধব এবং পরিচিতদের একসাথে খাওয়া-দাওয়া করার আমন্ত্রণ জানিয়ে আনন্দ করে, শুভেচ্ছা বিনিময় করে। তবে বর্তমানে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার অন্যতম প্রধান উপায় শুভেচ্ছা বিনিময়। তাই লোকেরা এসএমএস পাঠিয়ে প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানায় এবং এভাবে সুখ পায়।

আবার, ফেসবুকের যুগে প্রত্যেকেই মোবাইলের মাধ্যমে সংযুক্ত থাকে। আজকাল ঈদ উপলক্ষে সবার কাছে ঈদের শুভেচ্ছা পাঠানো খুব আনন্দের বলে মনে হচ্ছে। ঈদ এসএমএস বা শুভেচ্ছা বিনিময় ছাড়া অসম্পূর্ণ। এক্ষেত্রে প্রত্যেকেই তাদের আত্মীয়দের কাছে ঈদের শুভেচ্ছা মেসেজ প্রেরণ করতে চায়। তাই সবাই ঈদের শুভেচ্ছা মেসেজ সংগ্রহের সন্ধান করছে। তাদের জন্য, আমরা ঈদ মোবারক এসএমএস, ঈদ মোবারক ফেসবুকের স্ট্যাটাস, ঈদ মোবারক শুভেচ্ছা ম্যাসেজ সংগ্রহ শেয়ার করছি। এছাড়াও ঈদ সম্পর্কিত হাদিসও রয়েছে। তবে ঈদ মোবারক ২০২১ এর শুভেচ্ছা মেসেজ বা এসএমএস এর সমস্ত নতুন সংগ্রহ এখানে পাবেন

ঈদ মোবারক

ঈদ মোবারক

ঈদ মোবারক (عيد مبارك) শব্দের অর্থ “পবিত্র আনন্দ”। ঈদ মোবারক শব্দটি একটি অভিবাদনঃ এই শুভেচ্ছা রীতিটি কেবল ঈদের জন্য ব্যবহৃত হয়েছে। ঈদ-উল-ফিতর এবং ঈদ-উল-আধা, এই দুটি ঈদকে এই বাক্যের দ্বারা সবাই শুভেচ্ছা জানিয়ে থাকেন। ঈদ মোবারক শব্দের অর্থ আপনার জীবন সুখ ও মঙ্গলময় হোক। তবে ঈদ মোবারক শুভেচ্ছাবার্তা কেবল মুসলমানদের মধ্যেই সীমাবদ্ধ নয়, অনেক অমুসলিমরাও ঈদের সময় সবাইকে ঈদ মোবারক বলে থাকেন। ঈদের শুভেচ্ছা বিভিন্ন সংস্কৃতি এবং অঞ্চলে আলাদা। বিভিন্ন দেশে শুভেচ্ছা বিনিময় করার একেক রকম ঐতিহ্য রয়েছে এবং এর কোনও বাধ্যবাধকতা নেই। উইকিপিডিয়া থেকে ঈদ সম্পর্কে আরও জানুন

ঈদ মোবারক শুভেচ্ছা

ঈদ মোবারক শুভেচ্ছা কি? প্রত্যেক জাতির সংস্কৃতিতে একটি বিশেষ দিন থাকে। যেমন ইংরাজির জন্য নববর্ষ, বাঙালির জন্য পহেলা বৈশাখ। এই নতুন বছরে, লোকেরা শুভ নববর্ষ বলে অন্যদের শুভেচ্ছা জানায়। আরব বিশ্বে অনেকে ঈদের শুভকামনা জানিয়ে “দিনটি শুভময় হোক {(কুল’আম ওয়ান্তুম বিখায়ের), (كل عام و تمنتم بخير)}” বলে শুভেচ্ছা জানায়। এছাড়াও, অনেকে বলে থাকে যে আমাদের পবিত্র হওয়া উচিত [আরও একবার] এবং আমাদের সফল হওয়া উচিত [আমাদের রোজা] {(মিনাল আইদিন ওয়াল ফাইজিন), (من العايدين والفايزين)}.। উত্তরে, “আমাদের নেক আমল আল্লাহ তাআলা কবুল করুন {(মিনাল মাকবুলিনা ওয়াল ঘানিমিন), (من المقبولين والغانمين)}”। আমরা ঈদের নামাজ শেষে একে অপরকে জড়িয়ে ধরে শুভেচ্ছা বিনিময় করি।

হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের যুগে প্রত্যেকে একে অপরকে বলত, আল্লাহ আপনাকে এবং আমাদেরকে কবুল করুন (তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম)‘তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম’। সর্বোপরি আমরা বলতে পারি যে ঈদের শুভেচ্ছা বাণী একটি শুভ বাক্য যা অন্যের জন্য বোঝানো হয় এবং কেবল আল্লাহ তাআলা এটি সফল করতে পারেন।

ঈদ মোবারক শুভেচ্ছা

বাংলা ঈদ মোবারক শুভেচ্ছা মেসেজ ও এসএমএস ২০২১

বাংলা ঈদ মোবারক শুভেচ্ছা মেসেজ ও এসএমএস

 

  1. করোনার জন্য হলো সবই গচ্ছা,
    তবুও সবাইকে জানাই
    ঈদের শুভেচ্ছা
    <!! ঈদ মোবারক !!>
  2. জীবনের প্রতিটি মুহূর্ত সুখের চেয়ে কম হওয়া উচিত নয়,
    প্রতিদিন ঈদের দিনের চেয়ে কম হওয়া উচিত নয়,
    আপনি এমন একটি ভাগ্যবান মানুষ হতে পারেন
    যার মধ্যে কোনও দুঃখ ও শোক থাকবেনা
    আমার প্রার্থনাতে আপনাকে রেখে
    আপনাকে এবং আপনার পরিবারকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা।
  3. নাইবা হলো নতুন কাপড়, নাইবা হলো বিরাট ভোজন
    গরিব-দুঃখীর মতো, ঈদটা নাহয় হলো!
    তাদের কাছে তাদের সাথে, আনন্দটা নিই ভাগ করে।
    সকল গরিব-দুঃখী মানুষদের জন্য রইলো ঈদের শুভেচ্ছা।
    !!! ঈদ মোবারক !!!
  4. ফুলের গন্ধে ঘুম আসেনা, একলা জেগে রই
    বন্ধু, তোমায় ঈদের শুভেচ্ছা না জানাতে পেরে
    আমার ঘুম গেলো কই?
    তাইতো ছটফটানি মন নিয়ে তোমাকে জানাতে চাই
    ঈদ মোবারক!
  5. সর্বদা ফুলের মতো নিস্পাপ ও পবিত্র থাকুন
    সমস্ত দুঃখ-কষ্ট আপনার থেকে দূরে থাকুক
    আল্লাহর রহমতের শিতল ছায়া আপনাকে ঘিরে থাকুক
    এই প্রত্যাশ জ্ঞাপন করে আপনাকে জানাই
    ঈদ মোবারক! ঈদের অনেক অনেক শুভকামনা।
  6. রমজান মাসের ইবাদতে আপনার সমস্ত গুনাহ
    মাফ হতে পারে।
    ঈদের আগমনে আপনার জীবন নতুন বছরের মতো
    শুভ হতে পারে।
    শুরু করতে পারেন সবকিছু নতুন ভাবে
    আপনি হতে পারেন পরিশ্রমি ও সফল।
    আপনাকে জানাই ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক!
  7. আকাশেতে লক্ষ তারা,
    চাঁদ কিন্তু একটা রে।
    খুশি আছে অনেক রকম
    ঈদের মতন আর নাই রে।
    ঈদ মোবারক বন্ধু, ঈদ মোবারক।
  8. সকাল যায় দুপুর আসে
    দুপুর যায় রাত আসে
    রাত যায় দিন আসে
    মাস যায় বছর আসে
    রমজান যায় আর খুশির ঈদ আসে
    সুতরাং, ঈদ মোবারক।

Get More EID MUBARAK SMS, WISHES, STATUS

Related Articles