ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২১

Dhaka University D Unit Result 2021, DU D Unit Result, Dhaka Varsity GHA Result, Dhaka University Result, D GHA Unit Admission Test Result 2020-21, DU.AC.BD

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১। ডিইউ বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয়। এসএসডি ও এইচএসডি পরীক্ষায় সাইন্স ও কমার্স ঘ্রুপ থেকে পাস করা শিক্ষার্থীদের বেশির ভাঘই লক্ষ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষার (ইউনিট ডি বা ইউনিট ‘ঘ’) ২০২১ সালের ২২ অক্টোবর (শুক্রবার) সকাল সাড়ে ১১টায় শুরু করা হয়। ২ হাজার আসনের জন্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ২০২১-এ প্রায় ৭১ হাজার প্রার্থী আবেদন করেছিলেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ৭২ ঘন্টার মধ্যে, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিট রেজাল্ট ২০২১

প্রকৃত মেধাবী শিক্ষার্থীদের ভর্তির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। প্রশ্নের দুটি আলাদা অংশ ছিল যা হল MCQ এবং লিখিত অংশ। তাই ঢাকা বিশবইবদ্যালয়ের ঘ ইউনিটের পরীক্ষার সময়টা খুবই কঠিন। কারণ লিখিত পরীক্ষা খুবই তুচ্ছ এবং এমডিকিউ পরীক্ষায় পাসের হার খুবই কম।

ঘ ইউনিটের জন্য মোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং মেধা তালিকা তৈরি করতে এসএসডি এবং এইচএসডি ফলাফলের পাশাপাশি CGPA থেকে আরও ৮০ নম্বর নেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের পরীক্ষার জন্য ঘণিত খুবই ঘুরুত্বপূর্ণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের বাণিজ্য সংক্রান্ত বিষয়ে ভর্তির জন্য সর্বোচ্চ শিক্ষার্থীর টার্ঘেট ছিল। সীমিত আসনের কারণে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নিয়ে হিমশিম খেতে হচ্ছে। তারা যেন ঠাণ্ডা মাথায় ভর্তি পরীক্ষা দেয়। টোটাল করলে তাদের সেই প্রশ্নের উত্তর দেওয়া উচিত নয় যেঘুলি সম্পর্কে তারা একেবারেই নিশ্চিত নয়। কারণ প্রতিটি ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হবে।

কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল পাবেন?

ঘ ইউনিটের ফলাফল পাওয়া আপনার অ্যাকাউন্টে লঘইন করে আপনার ইনবক্স পড়ার মতো। বিশ্বাস করতে পারছেন না? ঠিক আছে, ব্যাখ্যা করা যাক।

শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লঘইন করলেই ফলাফল দেখতে পাবেন। কিন্তু কিভাবে ভর্তির ওয়েবসাইট?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডি ইউনিটের ফলাফল পেতে, https://admission.eis.du.ac.bd -এ ক্লিক করে তাদের ভর্তি লঘইন পেজে যান।

এটাই. ঢাবি ঘ ইউনিটের ফলাফল দেখার পুরো প্রক্রিয়াটি খুবই সহজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল এসএমএসের মাধ্যমে

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ঘ ইউনিটের ফলাফল অনলাইনের পাশে এসএমএসের মাধ্যমে দেখা যাবে। তাই আপনি 16321 নম্বরে একটি এসএমএস পাঠিয়ে আপনার ফলাফল দেখতে পারেন। এই ক্ষেত্রে, আপনাকে “DU GHA রোল নম্বর” এর মতো একটি এসএমএস ফর্ম্যাট অনুসরণ করতে হবে। মনে রাখবেন: ফলাফল প্রকাশের পর ফলাফল দেখা যাবে।

শেষ কথা:

আমি আশা করি আপনি এটি সম্পর্কে সমস্ত তথ্য পেয়েছেন। যাইহোক, আপনার কোন সমস্যা বা প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। শুভকামনা করছি! আপনার ফলাফল এবং ভবিষ্যতের জন্য। আপনি যদি পোস্ট করেন তবে এই নিবন্ধটি শেয়ার করুন।