Result

ঢাবি ৭ কলেজ এ ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত 7 কলেজের ফলাফল 2022

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাবি ৭ কলেজ এ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ আজ প্রকাশিত হয়েছে। এখন এই ফলাফলটি ঢাবি 7 কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। আগেরবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এখন, চূড়ান্ত ফলাফল প্রকাশের সময় এসেছে। দীর্ঘদিন পর ঢাবি ৭ কলেজে ভর্তির ফল ঘোষণা করতে যাচ্ছে ঢাবি কর্তৃপক্ষ। ভর্তি হওয়া সমস্ত প্রার্থীরা 7college.du.ac.bd অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারেন। ইতিমধ্যেই সব শিক্ষার্থী ওয়েবসাইটের ঠিকানা চেক করে ফলাফল খুঁজছেন। সুতরাং আপনি যদি একজন প্রার্থী হন তবে এই pst আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখানে আমরা 7টি কলেজের ফলাফল কীভাবে পরীক্ষা করতে হয় সে সম্পর্কে ভাগ করতে চাই। তাই দয়া করে সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

ঢাবি 7 কলেজের এ ইউনিট ফলাফল 2022

ঢাবি ৭ কলেজ এ ইউনিট ভর্তি ফলাফল আজ প্রকাশ করেছে ঢাবি কর্তৃপক্ষ। অনেক শিক্ষার্থী ফলাফলের জন্য দীর্ঘ দিন অপেক্ষা করছিলেন। অবশেষে আজ ফল ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 2020-21 শিক্ষাবর্ষের জন্য ঢাবি 7 কলেজের ভর্তি প্রক্রিয়া এখন প্রায় শেষ হয়েছে। যে সকল শিক্ষার্থী এই বিষয় পেয়েছে, তাদের অবশ্যই নিম্নলিখিত পদ্ধতিতে ভর্তি সম্পন্ন করতে হবে। আপনি যদি আপনার ঢাবি 7 কলেজের ফলাফল 2022 পরীক্ষা করতে চান তবে আপনি এই নিবন্ধটি থেকে ফলাফল পরীক্ষা করতে পারবেন। আমরা ফলাফল পরীক্ষা করার ঠিকানা শেয়ার করব এবং কীভাবে আপনার এবং কলেজে ভর্তির ফলাফল পরীক্ষা করবেন সে সম্পর্কে সমস্ত প্রক্রিয়া শেয়ার করব।

৭ কলেজে এ ইউনিটের ফলাফল 2022

সেখানে বিপুল সংখ্যক পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। কিন্তু আসন সংখ্যা তাদের জন্য যথেষ্ট নয়। সেখানে ভর্তি পরীক্ষায় ভালো প্রতিযোগিতা দেখা দেয়। শিক্ষার্থীরা তাদের ভর্তির ফলাফল নিয়ে উদ্বিগ্ন। শিক্ষার্থীরা পরীক্ষায় ভালো নম্বর পেতে এবং আসন পেতে আপ্রাণ চেষ্টা করে। লগইন করার জন্য আপনাকে আপনার SSC এবং HSC রোল নম্বর এবং আপনার বোর্ডের নাম প্রদান করতে হবে। 

প্রথমে ৭ কলেজে ভর্তি বিজ্ঞান ইউনিটের মেধা তালিকা প্রকাশ করা হয়। শিক্ষার্থীরা ফলাফল পোর্টালে তাদের মেধা অবস্থান দেখতে পারে। কিন্তু আপনাকে আগে কিভাবে ফলাফল পরীক্ষা করতে হবে। প্রার্থীদের জন্য ফলাফল প্রদানের জন্য কর্তৃপক্ষের দুটি উপায় রয়েছে। আমরা উল্লেখ করেছি যে তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করেছে। তারা মোবাইল এসএমএসের মাধ্যমেও ফলাফল প্রদান করছে।

ঢাবি ৭ কলেজ ক ইউনিট ফলাফল দেখার নিয়ম 

সাত কলেজের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন নেওয়া হয়। পরীক্ষায় বিজ্ঞান বিষয়ক সব প্রশ্ন ছিল। পরীক্ষার প্রশ্নপত্রে জীববিজ্ঞান, পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, বাংলা ও ইংরেজি বিষয় অন্তর্ভুক্ত ছিল। বিজ্ঞান ইউনিটে সবচেয়ে বেশি পরীক্ষার্থী রয়েছে। আপনি যদি তাদের একজন হন তবে আপনি এখন আপনার ফলাফল দেখতে পারেন। ফলাফল পৃথকভাবে প্রকাশিত হয়, পিডিএফ ফরম্যাটে নয়।

  • 7 কলেজের ওয়েবসাইট ভিজিট করুন collegeadmission.eis.du.ac.bd
  • “আবেদনকারীর লগইন” এ আলতো চাপুন
  • আপনার SSC এবং HSC রোল নম্বর এবং বোর্ডের নাম দিন
  • আপনার প্রয়োগকৃত ইউনিট নামের উপর ক্লিক করুন
  • সেখানে আপনি “ফলাফল” বিকল্পটি পাবেন
  • এটিতে ক্লিক করুন এবং আপনার মেধা ফলাফল দেখুন

এখন সব প্রার্থী তাদের ফলাফল পেতে পারেন. আপনার ভর্তির জন্য আপনার মেধা অবস্থান সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন তবে আপনাকে আপনার পছন্দ মতো বিষয় এবং কলেজ পছন্দ বেছে নিতে হবে। আপনার বিষয় পছন্দ এবং যোগ্যতা অবস্থান অনুযায়ী আপনার বিষয় নির্ধারণ করা হবে. কিন্তু তার আগে আপনাকে আপনার ভর্তির ফলাফল পরীক্ষা করতে হবে। আপনি এই দেখানো পদ্ধতি দিয়ে আপনার ফলাফল দেখতে পারেন. অনলাইন থেকে আপনি সাত কলেজের বিস্তারিত ভর্তির ফলাফল পাবেন।

শেষ কথা

ঢাকা বিশ্ববিদ্যালয় সাত কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল 2021-22 সমস্ত তথ্য এই নিবন্ধের মাধ্যমে দেওয়া হয়েছে। আলোচনায় উল্লিখিত নিয়মগুলি অনুসরণ করে collegeadmission.eis.du.ac.bd থেকে আপনার পছন্দসই 7টি কলেজে ভর্তির ফলাফল 2022 খুঁজুন।

যেকোন বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন সমাধান ও ফলাফল সংক্রান্ত তথ্য জানতে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। সবার আগে আমাদের ওয়েবসাইট থেকে সঠিক তথ্য প্রকাশ করা হয়। আপনি ভবিষ্যতের রেফারেন্সের জন্য আমাদের ওয়েবসাইট বুকমার্ক করতে পারেন।

Related Articles