Exam Dates & Admit Card

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র / অ্যাডমিট কার্ড ২০২২ ডাউনলোড

সিট প্ল্যান ও প্রবেশপত্র ডাউনলোড

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2022 ভর্তির ওয়েবসাইট অ্যাডমিশন cu ac bd থেকে ডাউনলোড করা যাবে। প্রতিটি ইউনিটের জন্য একটি পৃথক প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। সিইউ অ্যাডমিট কার্ড 2021-2022 ডাউনলোড শুরু হয়েছে। 12 জুলাই থেকে B ইউনিটের অ্যাডমিট কার্ড দিয়ে এটি শুরু হবে। A-ইউনিট অ্যাডমিট কার্ড 17 জুলাই থেকে ডাউনলোড করা যাবে। অন্যান্য ইউনিট নিম্নলিখিত সময়সূচীর সাথে ডাউনলোড করা যেতে পারে। A, B, C, D, B1 এবং D1 ইউনিটের জন্য CU ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড 2021-22 বিভিন্ন তারিখে ডাউনলোড করা শুরু হবে। এটি ভর্তি পরীক্ষার ১ ঘণ্টা আগে পর্যন্ত ডাউনলোড করা যাবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র ডাউনলোডের সময়সূচী নিচে দেওয়া হল।

চবি অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোডের সময়সূচী

Unit Name

Download Start Date

Download End Date

A

1 August 2022

1 Hour before the Admission Test

B

5 August 2022

1 Hour before the Admission Test

B1

9 August 2022

1 Hour before the Admission Test

C

4 August 2022

1 Hour before the Admission Test

D

7 August 2022

1 Hour before the Admission Test

D1

9 August 2022

1 Hour before the Admission Test

দ্রষ্টব্য: যেহেতু ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে, তাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড করার সময়সীমাও পরিবর্তন করা হয়েছে।

কিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিইউ অ্যাডমিট কার্ড 2021-22 ভর্তির ওয়েবসাইট, admission.cu.ac.bd থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ। এ ছাড়া অন্য কোনো মাধ্যম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড সংগ্রহের সুযোগ নেই। প্রতিটি ইউনিটের জন্য আলাদা তারিখে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। আপনাকে প্রতিটি ইউনিটের জন্য একটি পৃথক প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। আবেদনকারীরা তাদের ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করতে পারেন এবং প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

ভর্তি পরীক্ষার তারিখ, সময়, স্থান এবং অন্যান্য তথ্য সিইউ অ্যাডমিট কার্ডে উল্লেখ থাকবে। A, B, C, এবং D ইউনিট এবং সাব ইউনিটের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2020-21 ডাউনলোড করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট admission.cu.ac.bd ভিজিট করুন।
  • লগইন অপশন দিন।
  • ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিন
  • লগইন বোতাম টিপুন
  • আবেদনকৃত ইউনিটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন।

অনুগ্রহ করে মনে রাখবেন, কোনো কারণে ইউজার আইডি এবং পাসওয়ার্ড হারিয়ে গেলে ভর্তি সংক্রান্ত হেল্প ডেস্কে যোগাযোগ করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। ডাউনলোড করার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র দুই কপি প্রিন্ট করতে হবে। প্রবেশপত্রটি অবশ্যই A4 সাইজের অফসেট কাগজে রঙে প্রিন্ট করতে হবে।

CU ভর্তি পরীক্ষার সময়সূচী 2022

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, ভর্তি পরীক্ষা 16 আগস্ট থেকে 25 আগস্ট 2022 পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচী প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্রে প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখও উল্লেখ থাকবে।

চবি অ্যাডমিট কার্ড PDF ডাউনলোড

এছাড়াও আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড ডাউনলোড পোর্টালে পুনঃনির্দেশিত হওয়ার জন্য এই লিঙ্কটি অনুসরণ করতে পারেন এবং কোনো ঝামেলা ছাড়াই প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। অনুগ্রহ করে মনে রাখবেন, পরীক্ষার এক ঘণ্টা আগে আপনাকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।

চূড়ান্ত শব্দ

এ সবই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র নিয়ে। আমরা সমস্ত প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেছি এবং আপনার সুবিধার জন্য সেগুলিকে এক জায়গায় উপস্থাপন করেছি। আশা করি এটি আপনার প্রস্তুতিকে কম চাপ দেয়। শুভকামনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.