AssignmentExam Preparation

Class 7 Hinduism 5th Week Assignment Answer

Class 7 Hinduism 5th Week Assignment Answer, 5th Soptaher Hindu Dhormo Assignment Somadhan, সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 3rd Hinduism and Moral Education Assignment Solution 5th Week For Class Seven. Assignment Task 2.

Come to our website to get the solution of Hindu Dharma and Moral Education Assignment for 5th week of 7th class. We are sure of the correct answer. If you are a seventh grader then understand the solution of Hindu Dharma and Moral Education Assignment. And first of all write and submit the assignment at the specified time. We are always by your side in making your assignment. Read the full post for details.

Class 7 Hinduism 5th Week Assignment

The assignment program of the Department of Secondary and Higher Education is running successfully. The students have shown a lot of interest in it. When the whole world was hit by Corona in December last year, all the institutions in the country were declared closed. Educational institutions are one of them. The students are quite affected by this. Their studies stopped. No decision has been taken to open an educational institution as no antidote to corona has been discovered. As a result, their parents are very worried. The Ministry of Education started the assignment activities keeping in mind the needs of the students.

In this way all the students of the country welcome it. And hurry to do assignments. The Ministry of Education has divided it into five weeks. The work of submitting the fourth week assignment was completed yesterday. According to the syllabus, the Ministry of Education has released the fifth week assignment today. The students have been busy since the beginning of the assignment. Our website team has come forward to help them. Today we will discuss in detail the solution of Hindu religion and moral education in the 5th week of seventh grade.

Hinduism Question Papers and Solutions For 5 Week

Everyone knows that the annual exams will not be held this year. Therefore, the Ministry of Education has decided to pass the next class by submitting the assignment in the merit test of the students. So assignment is a big challenge for students. Students must submit assignments if they want to get good marks. So students are using different mediums to find solutions to their assignment questions of which online is one of the best. In today’s age of internet, internet helps students to find any subject very easily. But in this age of the internet there are all sorts of good and bad things. For example, various educational websites are solving students’ assignment questions during this time of disaster in Corona, but most of the websites have wrong answer sheets.

Which is very sad for the students. Students can score low or fail through this wrong answer. So visit our website to get the right answer. We have experienced teachers. Through which we have presented to you the correct solution of each assignment according to the syllabus of the Ministry of Education. The subject of today’s assignment is Hinduism and moral education. Therefore, students are requested to complete the solution of Hindu religion and moral education in the 5th week of seventh grade. If you want to reply from here and submit your answer sheet in time.

Class 7 Hinduism 5th Week Assignment Question & Solution

Class 7 Hinduism 5th Week Assignment

নির্ধারিত কাজ- ২

অধ্যায় ও বিষয়বস্তুর শিরােনাম

পঞ্চম অধ্যায়: দেব-দেবী ও পূজাপার্বণ

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ

নিচের বিষয়গুলাে অন্তর্ভুক্ত করে লক্ষ্মীপূজার একটি প্রতিবেদন তৈরি কর:

(১) পূজার স্থান

(২) দেবীর প্রতিমা

(৩) উপাচারসমূহ

(৪) পূজা পদ্ধতি

(৫) পূষ্পাঞ্জলির মন্ত্র

(৬) লক্ষ্মীপূজার শিক্ষা ও প্রভাব

মূল্যায়ন নির্দেশক

  • (১) পূজার স্থানের বর্ণনা
  • (২) দেবী প্রতিমার বর্ণনা
  • (৩) উপাচারসমূহের নাম
  • (৪) পূজা পদ্ধতির বর্ণনা
  • (৫) পূস্পাঞ্জলির মন্ত্র
  • (৬) ব্যক্তি জীবনে লক্ষ্মীপূজার শিক্ষা ও প্রভাবসমূহ

Conclusion

The glory of God is many. He created this world. Man is the best creature of creation. So we have to sing the praises of God as human beings. His majesty must be praised. He is one and unchanging. There is no one else but him. We will regularly study Hinduism and moral education and learn about God and His creation. And we will choose the good deeds so that we will always refrain from sinful deeds. Finally thanks everyone for reading my post patiently. Let us all pray to God to save us quickly from this plague.

বাংলায় পড়ুন

সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইমেন্ট সমাধান পেতে চলে আসুন আমাদের ওয়েবসাইটে। আমরাই দিচ্চি শতভাগ সঠিক উত্তরের নিশ্চয়তা। যদি আপনি সপ্তম শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইমেন্ট এর সমাধানটি বুঝে নিন। এবং নির্দিষ্ট সময়ে সবার আগে এসাইমেন্ট লিখে জমা দিন। আপনার এসাইমেন্ট তৈরিতে আমরা রয়েছি সর্বদা আপনার পাশে। বিস্তারিত জানতে পুরো পোষ্টটি পড়ুন।

সপ্তম শ্রেণীর হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইমেন্ট

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এসাইমেন্ট কার্যাক্রম সফল ভাবে চলিতেছে। শিক্ষার্থীরা এতে বেশ আগ্রহ প্রকাশ করেছে। গত বছরে ডিসেম্বর মাসে গোটা বিশ্ব যখন করোনায় আক্রান্ত হয়ে পড়ে তখন দেশের সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। যার মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান অন্যতম। এতে করে শিক্ষার্থীরা বেশ ক্ষতিগ্রস্থ। তাদের পড়াশোনা বন্ধ হয়ে যায়। করোনার কোন প্রতিষেধক আবিস্কার না হওয়ার কারণে শিক্ষা প্রতিষ্ঠান খোলার কোন সিদ্ধান্ত হয়নি। এর ফলে তাদের পিতামাতারা বেশ চিন্তায় পড়ে যায়। শিক্ষার্থীদের কথা মাথায় রেখে শিক্ষা মন্ত্রণালয় এসাইমেন্ট কার্যক্রম চালু করে। এতে করে দেশের সকল শিক্ষার্থী এটিকে স্বাগতম জানায়। এবং তাড়া এসাইমেন্ট করতে থাকে। শিক্ষা মন্ত্রণালয় এটিকে পাঁচটি সপ্তাহে ভাগ করেছে। গতকাল চতুর্থ সপ্তাহের এসাইমেন্ট জমাদানের কাজ শেষ হয়েছে। সিলেবাস অনুযায়ী আজ শিক্ষা মন্ত্রণালয় পঞ্চম সপ্তাহের এসাইমেন্ট প্রকাশ করেছে। এসাইমেন্ট এর শুরু থেকে শিক্ষার্থীরা বেশ ব্যস্ত সময় পার করছে। তাদের সাহায্য করতে আমাদের ওয়েবসাইট টিম হাজির হয়েছে। আজ আমরা সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইমেন্ট প্রশ্নপত্র ও সমাধান

সবাই জানেন যে এ বছর বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্চে না। তাই শিক্ষার্থীদের মেধা যাচাই এ এসাইমেন্ট জমাদানের মাধ্যমে তাদের পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই এসাইমেন্ট শিক্ষার্থীদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। শিক্ষার্থীরা ভাল নম্বর পেতে হলে অবশ্যই এসাইমেন্ট জমা দিতে হবে। তাই শিক্ষার্থীরা তাদের এসাইমেন্ট এর প্রশ্ন সমাধান খুজতে বিভিন্ন মাধ্যম ব্যবহার করছে যার মধ্যে অনলাইন অন্যতম ভাল একটি মাধ্যম। বর্তমানে ইন্টারনেটের যুগে শিক্ষার্থীদের যে কোন বিষয় খুব সহজে খুজে পেতে সাহায্য করে ইন্টারনেট। তবে ইন্টারনেটের এই যুগে ভাল মন্দ সকল বিষয় রয়েছে। যেমন করোনার এই দূর্যোগকালীন সময়ে শিক্ষার্থীদের এসাইমেন্ট এর প্রশ্ন সমাধান দিচ্ছি বিভিন্ন শিক্ষামূলক ওয়েবসাইট তবে বেশির ভাগ ওয়েবসাইটের উত্তর পত্র ভুল রয়েছে। যা শিক্ষার্থীদের জন্য খুবই দুঃখজনক। এই ভুল উত্তরের মাধ্যমে শিক্ষার্থীরা কম নম্বর বা ফেল করতে পারে। তাই সঠিক উত্তর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। আমাদের রয়েছে অভিজ্ঞ শিক্ষকমন্ডলী। যাদের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের সিলেবাস অনুযায়ী প্রতিটি এসাইমেন্ট  এর সঠিক সমাধানটি করে আপনাদের সামনে উপস্থিত করেছি। আজকের এসাইমেন্ট এর বিষয়বস্তু হলো হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা। তাই শিক্ষার্থীদের অনুরোধ করা যাচ্ছে যে সপ্তম শ্রেণীর ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান সম্পূর্ণ হয়েছে। আপনারা যদি চান তাহলে এখান থেকে উত্তর করে সঠিক সময়ের মধ্যে আপনার উত্তরপত্রটি জমা দিতে।

উপসংহার

ঈশ্বরের মহিমা অনেক। তিনি এই পৃথিবী সৃষ্টি করেছে। সৃষ্টির শ্রেষ্ঠ জীব মানুষ। তাই মানুষ হিসেবে ইশ্বরের গুণ গান করতে হবে। তার মহিমার প্রশংসা করতে হবে। তিনি এক এবং অবিনম্বর। তিনি ছাড়া দ্বিতীয় আর কেহ নাই। আমরা নিয়মিত হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়টি পাঠ করবো এবং ঈশ্বর ও তার সৃষ্টি সম্পর্কে জানবো। এবং আমরা যেন সর্বদা পাপ কাজ থেকে বিরত থাকি তার জন্য আমরা ভাল কাজগুলো বেছে নিব। পরিশেষে সবাইকে ধন্যবাদ আমার পোষ্টটি ধৈর্য্য সহকারে পড়ার জন্য। সবাই ঈশ্বরের কাছে প্রার্থনা করুন যেন তিনি দ্রুত আমাদের এই মহামারি থেকে রক্ষা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *