AssignmentExam Preparation

Class 7 Bangla 6th Week Assignment Answer

Class 7 Bangla 6th Week Assignment Answer (সপ্তম শ্রেণীর বাংলা ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান) is available here. Do you need answers to class7 Bengla 6th week questions? We have answered all the questions of Bangla Assignment for 6th week. This Bangla solution of the sixth week will be very useful for the students of class seven. So read the full post to get Bangla solution for 6th week of 7th class.

Class 7 Bangla 6th Week Assignment

Like every time, this time too, some questions have been given in the Bangla assignment of the sixth week of class 7. Questions have to be resolved within this week and submitted to the school authorities in the form of assignments or to the teacher of the specific subject. This is the second assignment for seventh class Bangla subject. Bengla is a different subject, Bengla is a little different from all other subjects. Although Bengla is our mother tongue, it is not a very easy subject. There are many students who do well in other subjects but do poorly in Bengla. So there is no way to take the Bengla assignment issue lightly.

Although we use Bangali language in all our daily activities, we do not know the correct rules and regulations of Bengali language well. So in the case of class 7 Bangla 6th week assignment, the assignment has to be completed very nicely by giving importance to all those subjects in a very good way.

And since the seventh graders have already submitted an assignment and the second number has arrived. So there is no chance to neglect. Because, according to the results of this assignment, the merit of our next class will be created.

Topics of the 6th Week Assignment Of Class 7 Bangla Subject

As always, some questions have been asked in the sixth week assignment for Bangla subject. The correct solution to all these questions has to be prepared in the form of assignment and submitted to the school authority or teacher. An assignment guideline has been prepared by the board on how to prepare the assignment. You have to read the instructions of this assignment and make the assignment accordingly.

Class 7 Bangla 6th Week Assignment Question & Solution

Class 7 Bangla 6th Week Assignment Answerঅধ্যায় ও বিষয়বস্তুর শিরােনাম

নির্মিত অংশ

আবেদন পত্র/চিঠি

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ ২

মনে কর, তুমি মাহিন/মােহনা! তােমার খেলার সাথী সাজিদ/সাজেদা করােনা ভাইরাসে আক্রান্ত হলে। তােমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লেখ।

মূল্যায়ন নির্দেশক

চিঠি লেখার নিয়মগুলাে মেনে লিখতে হবে

চিঠির বিষয়বস্তু সঠিকভাবে উল্লেখ করতে হবে।

বাক্য গঠনে ও বানানে শুদ্ধতা থাকতে হবে।

Class 7 Bangla 6th Week Assignment Answer

Class 7 Bangla 6th Week Assignment Answer

Get Good Results In The Bangla Assignment Of 7th Class

There are some things to keep in mind to do well in the Bangla subject assignment of the sixth week of class 7. The board authorities have provided some assignments for the purpose of the students. Because, based on the result of the assignment, all the students will be given merit results. In other words, this assignment will carry a lot of importance. This assignment has been compared with the annual examination because the assignment contains all the factors that make the annual examination important.

In order to do well in the 6th week assignment of seventh grade Bangla subject, all the issues that need to be looked into were discussed. First of all, you have to read and understand the questions very well. Because if the question is not understood very well, it will be difficult to make an answer or a solution. In that case, there is a risk of making a wrong answer sheet. That is why we have to read and understand all the questions very well. If it needs to be explained when discussing an assignment, the explanation must be very clear. The results of the assignment can be adversely affected if not clearly explained. There should be no linguistic error while resolving the assignment. If there is any linguistic error, it should be resolved. Since this is the class 7 Bangla 6th Week Assignment, it is always better to complete the assignment following the guidelines set by the board.

How to submit Bangla subject assignment for sixth week of 7th class

Once the assignment is fully resolved, it must be submitted to the school authorities or to the teacher of the specific subject. At the time of submission, the school authorities must know whether the previous Bangla assignment has been submitted well or not. Because if the previous Bengali assignment is not submitted, the number will not be found in that assignment of that subject.

বাংলায় পড়ুন

সপ্তম শ্রেণির ষষ্ঠ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর সমাধান

সপ্তম শ্রেণির ষষ্ঠ সপ্তাহের বাংলা এসাইনমেন্টের প্রতিবারের ন্যায় এবারেও কিছু প্রশ্ন দেওয়া হয়েছে। প্রশ্নগুলো এই সপ্তাহের মধ্যে সমাধান করে এসাইনমেন্ট আকারে স্কুল কর্তৃপক্ষের নিকট বা নির্দিষ্ট বিষয়ের শিক্ষকের নিকট জমা প্রদান করতে হবে। এটি সপ্তম শ্রেণীর বাংলা বিষয়ের জন্য দ্বিতীয় অ্যাসাইনমেন্ট। বাংলা একটি ভিন্নধর্মী বিষয়, অন্যান্য সকল বিষয় থেকে বাংলা বিষয়টি একটু আলাদা। বাংলা আমাদের মাতৃভাষা হলেও এটি খুবই সহজ বিষয় তা কিন্তু নয়। অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা অন্যান্য বিষয়ে ভালো ফলাফল করে কিন্তু বাংলাতে খারাপ করে। সুতরাং বাংলা বিষয়টিকে সহজভাবে নেয়ার কোন উপায় নেই।

বাংলা ভাষা আমরা দৈনন্দিন সকল কাজে ব্যবহার করলেও বাংলা ভাষার সঠিক নিয়ম কানুন আমরা ভালভাবে জানি না। সুতরাং সপ্তম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর ক্ষেত্রে সে সকল বিষয়কে খুব ভালো ভাবে গুরুত্ব দিয়ে অ্যাসাইনমেন্ট খুব সুন্দরভাবে সম্পন্ন করতে হবে ।

আর যেহেতু সপ্তম শ্রেণীর ছাত্রছাত্রীরা ইতিমধ্যে একটি অ্যাসাইনমেন্ট জমা দিয়েছে এবং দ্বিতীয় নাম্বার এসে পৌঁছেছে। সেহেতু আর অবহেলা করার কোনো সুযোগ নেই। কারণ, এই এসাইনমেন্ট এর ফলাফল অনুসারে আমাদের পরবর্তী ক্লাসের মেধাক্রম তৈরি করা হবে।

সপ্তম শ্রেণীর বাংলা বিষয়ের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের বিষয়বস্তু

প্রতিবারের ন্যায় এবারও, বাংলা বিষয়ের জন্য ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টে কিছু প্রশ্ন দেওয়া হয়েছে। এ সকল প্রশ্নের সঠিক সমাধান এসাইনমেন্ট আকারে তৈরি করতে হবে এবং তা স্কুল কর্তৃপক্ষ বা শিক্ষকের নিকট জমা প্রদান করতে হবে। এসাইনমেন্ট কিভাবে তৈরি করতে হবে তার জন্য বোর্ড কর্তৃক একটি অ্যাসাইনমেন্ট নির্দেশিকা তৈরি করে দেওয়া হয়েছে। এই এসাইনমেন্ট এর নির্দেশিকা টি পড়ে সেই অনুসারে এসাইনমেন্ট তৈরি করতে হবে।

সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্টে ভালো ফলাফল করার জন্য যা করনীয়

সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্টে ভালো করার জন্য কিছু বিষয় খেয়াল রাখতে হবে। বোর্ড কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে কিছু এসাইনমেন্ট প্রদান করেছে, এগুলো যেকোনো ভাবে সম্পন্ন করে দিলেই হল এমন মনোভাব থাকা চলবে না। কারণ, এসাইনমেন্ট এর ফলাফলের ভিত্তিতে সকল ছাত্র-ছাত্রীদের মেধাক্রম ফলাফল দেওয়া হবে। অর্থাৎ এই অ্যাসাইনমেন্ট অনেক গুরুত্ব বহন করবে। বার্ষিক পরীক্ষার সাথে এই এসাইনমেন্টের তুলনা করা হয়েছে কারণ বার্ষিক পরীক্ষা যে সকল কারণে গুরুত্ব বহন করে সে সকল বিষয়েই অ্যাসাইনমেন্টে রয়েছে।

সপ্তম শ্রেণীর বাংলা বিষয়ের ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ভালো করার জন্য যে সকল বিষয়ে নজর দিতে হবে তা আলোচনা করা হলো। প্রথমেই প্রশ্ন গুলো খুব ভালোভাবে পড়ে নিতে হবে এবং বুঝে নিতে হবে। কারন প্রশ্ন খুব ভালোভাবে বুঝে না নিলে উত্তর বা সমাধান তৈরি করা কষ্টকর হবে। সে ক্ষেত্রে ভুল উত্তর পত্র তৈরি হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেজন্য আমাদের সকল প্রশ্ন গুলো খুব ভালোভাবে পড়ে বুঝে নিতে হবে । অ্যাসাইনমেন্টে কোন বিষয়ে আলোচনা করার সময় যদি ব্যাখ্যা প্রদান এর প্রয়োজন হয় তাহলে সে ব্যাখ্যা খুবই স্পষ্ট হতে হবে । স্পষ্ট ভাবে ব্যাখ্যা করা না হলে এসাইনমেন্ট এর ফলাফলের ক্ষেত্রে বিরূপ প্রতিক্রিয়া হতে পারে । এসাইনমেন্ট এর সমাধান করার সময় ভাষাগত কোন ত্রুটি থাকা চলবে না । ভাষাগত কোন ত্রুটি থাকলে তা সমাধান করে নিতে হবে । যেহেতু এটি সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সেহেতু সর্বদা বোর্ড কর্তৃক নির্ধারিত নির্দেশিকা মান্য করে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করা ভালো।

সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট যেভাবে জমা প্রদান করতে হবে

অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ ভাবে সমাধান করা হয়ে গেলে তার স্কুল কর্তৃপক্ষের নিকট অথবা নির্দিষ্ট বিষয়ের শিক্ষকের নিকট জমা প্রদান করতে হবে। জমা প্রদানের সময় স্কুল কর্তৃপক্ষের নিকট থেকে অবশ্যই জেনে নিতে হবে যেন, পূর্বের বাংলা এসাইনমেন্ট ভালোভাবে জমা হয়েছে কি না ? কারণ পূর্বের বাংলা অ্যাসাইনমেন্ট জমা না হলে উক্ত বিষয়ের ওই এসাইনমেন্টে নম্বর পাওয়া যাবে না।

Related Articles

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *