সপ্তম শ্রেণীর ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

Class 7 14th Week Assignment

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। যা ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে এবং পরবর্তী অ্যাসাইনমেন্ট এর পূর্ব সময় পর্যন্ত কার্যকর থাকবে। আমাদের ওয়েবসাইটে ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহ ২০২১ এর সমাধান পাওয়া যাবে। এই সপ্তাহে ৭ম শ্রেণির জন্য ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, খ্রিষ্টধর্ম ও নৈতিক শিক্ষা, কৃষিশিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান প্রকাশিত হয়েছে। 

এখানে আমরা অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য যথাযথ নির্দেশনা ও পূর্ণমান পাওয়ার সহযোগিতা করবো। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট এর পূর্বেও আরো ১৩ টি অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। আমরা এখানে ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের পূর্ণাঙ্গ উত্তর প্রকাশের পাশাপাশি যথাযথ ব্যাখ্যা প্রদান করব। তাই যারা ১৪ তম সপ্তাহে অতি উত্তম পেতে চাও তারা আমাদের ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের উত্তর গুলো অনুসরন করতে পারো। 

সপ্তম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ 

৭ম শ্রেণীর ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর বিষয়সমূহ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই অধিক সতর্কতার সাথে এগুলো সমাধান করতে হবে। Covid-19 মহামারীর কারণে গত বছর থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অ্যাসাইনমেন্ট প্রকাশ করে আসছে। তারই ধারাবাহিকতায় ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট মোট ৬ টি বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু ১৪ তম সপ্তাহে প্রত্যেক শিক্ষার্থীকে দুটি এসাইনমেন্ট এর উত্তর দিতে হবে। কারণ ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ধর্ম বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়েছে। যা চারটি ভিন্ন ধর্মে বিভক্ত। ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের ধর্মীয় বিষয় থেকে একটি এবং গার্হস্থ্য বিজ্ঞান ও কৃষি শিক্ষা বিষয় থেকে একটি বিষয় এর সমাধান করতে হবে।

৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্টের সমাধানের পাশাপাশি আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল সমস্যার সহায়তা পাওয়া যাবে। ৭ম শ্রেণির সকল শিক্ষার্থীরা নির্ভুল ও যথাযথভাবে তাদের ১৪ তম সপ্তাহের এসাইনমেন্টের কভার পেজটিতে রোল নাম্বার, ক্লাস, বিষয়, এবং সপ্তাহ উল্লেখ করবে। আমরা যেখানে এসাইনমেন্ট সংশোধিত হওয়ার সাথে সাথে সংশোধিত উত্তরপত্র প্রকাশ করে থাকি।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্টের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের। ১৪ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের তৃতীয় অধ্যায়ের ১ থেকে ৬ পাঠ পর্যন্ত কুরআন মাজীদ থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে একজন মুসলিম হিসেবে আল্লাহর বিধান মেনে চলারপদ্ধতি । সূরা আল বাকারার ৫ রুকু থেকে সংগ্রহ করতে হবে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে অতি উত্তম পেতে হলে তাফসীরের সহযোগিতা নিতে হবে, উপস্থাপনা সুন্দর হতে হবে, কুরআন ও হাদিসের উদ্ধৃতি আরবিতে লিখতে হবে।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Islam Assignment Answer

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট এর কৃষি শিক্ষা বিষয়ের। ১৪ তম সপ্তাহের কৃষি শিক্ষা বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির কৃষি শিক্ষা বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের দ্বিতীয় অধ্যায়ঃ কৃষি প্রযুক্তি থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে মানসম্মত বীজ উৎপাদনে জাহির যে সকল শর্ত মেনে চলবে,ভালো ফসল উৎপাদনের জন্য জাহির কোন ধরনের বীজ ব্যবহার করবে,মৌলভীর এবং ভিত্তি বীজ এর মধ্যে পার্থক্য কি এসকল বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে কৃষি শিক্ষা বিষয়ে অতি উত্তম পাওয়ার জন্য ২০২১ সালের পাঠ্যবইয়ের দ্বিতীয় অধ্যায়ের পাঠ ৫ থেকে ৬ এর সাহায্য নেয়া যেতে পারে।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Agricultural Assignment Answer

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট এর গাহস্থ্য বিজ্ঞান বিষয়ের। ১৪ তম সপ্তাহের ইসলামিক গান বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের অষ্টম অধ্যায় খাদ্য, পুষ্টি, স্বাস্থ্য থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে তুমি প্রতিদিন যে খাবার খাও তার একটি তালিকা তৈরি করতে হবে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ে অতি উত্তম পাওয়ার জন্য খাদ্যের নাম, খাদ্যের উপাদান, খাদ্যের কাজ, অভাবজনিত রোগ, এবং খাদ্যের চিত্র ব্যবহার করতে হবে।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Home science Assignment Answer

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্টের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের। ১৪ তম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের তৃতীয় অধ্যায়ের প্রথম পরিচ্ছেদ হিন্দু ধর্মের স্বরূপ থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে Covid-19 পরিস্থিতিতে জীব ও জগতের কল্যাণ কামনায় হিন্দুধর্মের নিজস্ব বৈশিষ্ট্যসমূহের আলোকে একটি প্রবন্ধ রচনা করতে হবে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে অতি উত্তম পেতে হলে প্রয়োজনে নিজের বই ব্যতীত অন্য কোন ক্লাসের বই এর সহযোগিতা নিতে পারো, গুরুজনদের সাহায্য নেওয়া, বানান সঠিক ও বাক্য সঠিকভাবে লেখা।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Hinduism and moral education Assignment Answer

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট এর খ্রিস্টধর্ম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের। ১৪ তম সপ্তাহের খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের তৃতীয় অধ্যায়ের দেহ, মন ও আত্ম সম্পন্ন মানুষ থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে ঈশ্বর আমাদের দেহ, মন ও আত্মা দিয়ে সৃষ্টি করেছেন। মন ও আত্মা অদৃশ্য কিন্তু দেহ দৃশ্যমান। এই তিনটির সমন্বয়ে আমরা পূর্ণাঙ্গ মানুষ। কাজেই সুস্থ থাকার জন্য দেহ, মন ও আত্মার যত্ন নিতে হবে। দেহ, মন, আত্মার যত্ন ও পবিত্রতা রক্ষার্থে তোমার করণীয় উল্লেখ করতে হবে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে অতি উত্তম পেতে দেহ কি, শরীরের বিভিন্ন অংশের কাজের তালিকা, মন ও আত্মার উপলব্ধি, এবং তোমার ব্যক্তিগত পদক্ষেপ বর্ণনা করতে হবে।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Christianity and moral education Assignment Answer

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

এটি ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট এর বৌদ্ধ ধর্ম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের। ১৪ তম সপ্তাহের বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর অ্যাসাইনমেন্ট ক্রমিক নাম্বার ৩। ৭ম শ্রেণির বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর নির্ধারিত কাজটি নেওয়া হয়েছে পাঠ্যবইয়ের তৃতীয় অধ্যায় শীল থেকে। ৭ম শ্রেণির ১৪ তম এসাইনমেন্ট তোমাকে তোমার এলাকায় বিহারের ভিক্ষুগণ অষ্টশীলের বিধিবিধান মেনে আদর্শ ও নৈতিক জীবনযাপন করেন। অনৈতিক কাজে লিপ্ত না থেকে তাঁরা সব সময় শীলে অধিষ্টিত থাকেন। তাদের মধ্যে থেকে একজন ভিক্ষুর সাথে আলাপ আলোচনার ভিত্তিতে অষ্টশীল অনুশীলনের মাধ্যমে অনৈতিক কাজ থেকে কীভাবে বিরত থাকা যায় সে সম্পর্কে একটি প্রতিবেদন তৈরি করতে হবে। 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহে বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে অতি উত্তম পেতে এলাকায় ভিক্ষুক বিহারীদের সাথে আলাপ আলোচনা করে প্রতিবেদন তৈরি করতে হবে, অন্যান্য জ্ঞান অর্জনের জন্য পাঠ্যবই বা অন্য কোন বইয়ের সহায়তা নেয়া যেতে পারে করতে হবে।

সপ্তম শ্রেণি ১৪ তম সপ্তাহের বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

Get Class 7 14th Week Buddhism and moral education Assignment Answer

৭ম শ্রেণীর ১৪ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড 

একটি পিডিএফ ফাইল একজন শিক্ষার্থীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা পিডিএফ ফাইল কি এবং ৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের পিডিএফ কিভাবে ডাউনলোড করা যায়। পিডিএফ এর পূর্ণরূপ হল portable document format . 

৭ম শ্রেণির ১৪ তম সপ্তাহের পিডিএফ ডাউনলোড করতে চাইলে নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারো। একটি পিডিএফ ফাইল সংগ্রহে থাকলে স্বাচ্ছন্দে ও সুবিধাজনকভাবে অ্যাসাইনমেন্টের উত্তর করা যায়। এবং এতে রেজুলেশনের কোন ত্রুটি দেখা যায় না। আমাদের ৭ম শ্রেণির ১৪ সপ্তাহের পিডিএফ ফাইলটি কোন ইমেজ থেকে তৈরী নয়। এটি সরাসরি ওয়ার্ড ফাইল থেকে তৈরি। তাই এর গুণগত মান যথাযথভাবে বজায় রয়েছে। 

পিডিএফ ডাউনলোড