EducationResult

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা (৪র্থ ৬ষ্ঠ ও ৮ম সেমিস্টার) রেজাল্ট ২০২২ – বিটিইবি

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ৪র্থ ৬ষ্ঠ ও ৮ম সেমিস্টার ফলাফল ২০২২

BTEB Result ২০২২. ডিপ্লোমা পরীক্ষার ফলাফল ২০২২. বিটিইবি ডিপ্লোমা ৪র্থ সেমিস্টার, ৫ম সেমিস্টার, ৬ষ্ঠ সেমিস্টার, ৭ম সেমিস্টার এবং ৮ম সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল ২০২২ আমাদের ওয়েবসাইট থেকে সহজেই ডাউনলোড করা যায়। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এডুকেশনের জন্য www.bteb.gov.bd ফলাফল ২০২২. বিটিইবি পলিটেকনিক ইনস্টিটিউট ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ফলাফল ২০২২ এখানে ফোকাস করা হয়েছে।

পলিটেকনিকের সেমিস্টার ফাইনাল ফলাফল ২০২২। দেশের ৬৪ জেলার সকল সরকারি এবং বেসরকারি পলিটেকনিক গুলোতে বিভিন্ন শিক্ষাক্রমের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয়েছে। শুরু হয়েছে ডিপ্লোমা ইন ইঞ্জিনায়ারের ২০১৬ প্রবিধানযুক্ত এবং ২০১০ প্রবিধানযুক্ত বিভিন্ন পর্বের নিয়মিত / অনিয়মিত ও অকৃ্তকার্য বিষয়ের পরীক্ষা। একই তারিখে শুরু হয়েছে ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটির ২০১৬ প্রবিধানযুক্ত বিভিন্ন পর্বের পরীক্ষা এবং ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন ফরেস্ট্রি, ডিপ্লোমা ইন এগ্রিকালচারের ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ, ৭ম এবং ৮ম পর্বের নিয়মিত ও অনিয়মিত ফাইনাল সেমিস্টার পরীক্ষা।

২০২২ সালে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি আবেদন শুরু হয় ০৮ জানুয়ারি ২০২২ থেকে। অনলাইনে আবেদন শেষে এসএসসি ও সমমান পরীক্ষার নাম্বারের উপর ভিত্তি করে যাচাই বাছাই শেষে আজকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে। তাই আপনি যদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ভর্তি আবেদন করে থাকেন তাহলে এখনি আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিয়েন কিভাবে ভর্তি রেজাল্ট চেক করবেন তার পদ্ধতি।

ডিপ্লোমা (BTEB) রেজাল্ট ২০২২ অনলাইন

প্রথমে বিটিইবির অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন। এটি Bteb.gov.bd. সুতরাং আপনার ফলাফল সংগ্রহ করতে আপনাকে অফিসিয়াল লিঙ্কটিতে যেতে হবে। এখন আপনাকে বাংলা ভাষার ইংরেজি থেকে পরিবর্তন করতে হবে। ইংরেজি যদি ডিফল্ট ভাষা হয় তবে এটিকে আবার পরিবর্তন করার দরকার নেই। তবে আপনি যদি বাংলা ভাষাটি দেখতে পান তবে এবার আপনার ভাষাটি পরিবর্তন করা দরকার।

তারপরে “ফলাফল সংরক্ষণাগার” বিভাগে মাউস পয়েন্টারটি রেখে দিন। তারপরে আপনি ৬ টি বিভিন্ন ফলাফলের বিভাগগুলি পেতে পারেন। ইঞ্জিনিয়ারিং রেজাল্টে আপনার ডিপ্লোমা পেতে এখন “ডিপ্লোমা ইঞ্জি” এ ক্লিক করুন। এবার পরীক্ষার ধরন নির্বাচন করুন এবং বাক্স থেকে পরীক্ষার বছর নির্বাচন করুন। অবশেষে, আপনার রোল নম্বরটি ইনপুট করুন।

  • প্রথম দর্শন: www.bteb.gov.bd
  • “ফলাফল সংরক্ষণাগার” বিকল্পে ক্লিক করুন
  • “ডিপ্লোমা ইঞ্জিনিয়ার” চয়ন করুন
  • পরীক্ষার ধরণ এবং বছর নির্বাচন করুন
  • ইনপুট রোল নম্বর
  • “ফলাফল দেখুন” বিকল্পে ক্লিক করুন
  • তারপরে “ভিউ রেজাল্ট” বিকল্পটি ক্লিক করুন।

এটাই. আপনি নীচে সংক্ষিপ্ত প্রক্রিয়া পরীক্ষা করতে পারেন। এটাই. আমি এখানে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের জন্য ডিপ্লোমা রেজাল্ট ২০২২ সংগ্রহের বিশদ প্রক্রিয়াটি ভাগ করেছি। আমি আশা করি এই প্রক্রিয়াটি এত ভালভাবে কাজ করবে।

বিটিইবি (BTEB) ফলাফল এসএমএসের মাধ্যমে

ইঞ্জিনিয়ারিং রেজাল্ট ২০২২ ডিপ্লোমা মোবাইল এসএমএসের মাধ্যমে চেক করা যায়। মোবাইল এসএমএস পাঠিয়ে আপনি সহজেই নিজের ফলাফলটি পরীক্ষা করতে পারবেন। এটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সত্যই অ্যামেজিং সিস্টেম।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ফলাফল ২০২২ PDF

আপনি কি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড করতে চান? হ্যাঁ আপনি ভর্তি রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে। কিভাবে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি রেজাল্ট পিডিএফ ডাউনলোড করবেন তার পদ্ধতি আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সেজন্য আপনাকে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। যে সকল শিক্ষার্থী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং দ্বিতীয়, চতুর্থ ষষ্ঠ পর্বের ফলাফল চেক করতে চান তারা আমাদের সাইট থেকে খুব সহজে ফলাফল চেক করে নিতে পারবেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সকল শিক্ষার্থীদের সুবিধার্থে আজকে আমরা ভর্তি ফলাফল পিডিএফ আকারে প্রকাশ করছি।

Related Articles