Sports

ব্রাজিল বনাম ঘানা ফুটবল ম্যাচ সময়, টিভি চ্যানেল ও লাইভ স্ট্রিমিং

ব্রাজিল ও ঘানা ফুটবল খেলা

ফুটবল ইতিহাসের সব থেকে বড় এবং বিশ্বসেরা টুর্নামেন্ট হলো বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। এই কারণে কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে এখন থেকেই মাঠে এবং মাঠের বাইরে অনেক কৌতুহলের সৃষ্টি হয়েছে। বিশ্বকাপকে সামনে রেখে টিম ব্রাজিল সার্বিকভাবে প্রস্তুতি গ্রহণ করছে। গ্রুপ পর্বের ম্যচের জন্য নিজেদের প্রস্তুত করার জন্য একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। 

 

২৪ সেপ্টেম্বর ব্রাজিল প্রস্তুতি ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নামবে। ইতোমধ্যে সারা বিশ্বের ব্রাজিল ভক্তরা উক্ত ম্যাচটি নিয়ে অনেককিছু চিন্তা-ভাবনা করছে। এই কারণে আমরা এই আর্টিকেলের মধ্যে ব্রাজিল বনাম ঘানা ম্যাচ টাইমিং, হেড টু হেড রেজাল্ট, টিভি চ্যানেল, কীভাবে লাইভ দেখবেন ইত্যাদি সম্পর্কে আলোচনা করব। সবকিছু সঠিকভাবে জানতে আর্টিকেলটি গুরুত্বসহকারে পড়ুন। 

ব্রাজিল বনাম ঘানা খেলার দিন, তারিখ ও সময়

ঘানার বিপক্ষে ব্রাজিল এই সেপ্টেম্বরে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে। অনেকেই খেলার সময় নিয়ে অনেক সমস্যায় পড়ে যায়। উক্ত খেলাটি শুরু হবে ২৪ সেপ্টেম্বর রাত ১২.৩০ মিনিটে। অর্থাৎ উক্ত ম্যাচটি এই শুক্রবার রাত ১২ টার ৩০ মিনিট পর শুরু হবে। এই সময়ে আপনি টিভির পর্দায় চোখ রাখতে পারেন। তবে অনেকেই জানেন না কোন চ্যানেলে খেলাটি সরাসরি সম্প্রচার করা হবে। নিচে টিভি চ্যানেলগুলো উল্লেখ করা হলো। 

ব্রাজিল বনাম ঘানা খেলা সরাসরি সম্প্রচারের টিভি চ্যানেল

বিশ্বকাপের জন্য প্রস্তুতি ম্যাচে ব্রাজিল বনাম ঘানা মাঠে নামতে যাচ্ছে। উক্ত খেলাটি আপনারা যারা সরাসরি উপভোগ করতে চান তারা টিভির পর্দায় চোখ রাখতে পারেন। অনেকগুলো চ্যানেলে উক্ত খেলাটি সরাসরি সম্প্রচার করা হবে। এখন পর্যন্ত যে সকল চ্যানলগুলোর কথা বলা হচ্ছে সেগুলো হলো-  Bein Sports 1, Bein Sports 8, Tyc Sports, Sport 4, Nex ও DAZN। খেলাটি শুরু হওয়ার সময় এই চ্যানেলগুলোতে চোখ রাখলে খেলাটি উপভোগ করতে পারবেন। 

ব্রাজিল বনাম ঘানা পরিসংখ্যান

ব্রাজিল এই পর্যন্ত মোট ৪ বার ঘানার বিপক্ষে মাঠে মুখোমুখি হয়েছে। ৪ বারের মুখোমুখি লড়াইয়ে ব্রাজিল ৪ টি ম্যাচেয় জয়লাভ করেছে। ঘানার বিপক্ষে ব্রাজিল সর্বোপ্রথম মাঠে নামে ১৯৯৬ সালের ২৭ মার্চ। উক্ত ম্যাচটিতে ব্রাজিল অনেক বড় ব্যাবধানে ৮-২ গোলে জয়লাভ করে। নিচে ব্রাজিল বনাম ঘানা হেড টু হেড রেজাল্ট দেওয়া হলো। 

Date 

Match 

Win 

Score 

Competition

27 Mar 1996

Brazil VS Ghana 

Brazil

8-2

International Friendly

27 Jun 2006 

Brazil VS Ghana 

Brazil

3-0 

FIFA World Cup 

27 Mar 2007

Brazil VS Ghana 

Brazil

1-0

International Friendly

5 Sep 2011

Brazil VS Ghana 

Brazil

1-0

International Friendly

ব্রাজিল বনাম ঘানা লাইভ ফুটবল ম্যাচ 

ইতোমধ্যে আমরা জেনেছি ব্রাজিল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের জন্য ব্রাজিল বনাম ঘানা একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে। অনেকের মনে প্রশ্ন থাকতে পারে এতো এতো ভালো দল থাকতে ব্রাজিল ঘানার মতো একটি দলকে কেন বেছে নিল?এর মূল কারণ হলো বর্তমানে সকল ফুটবল দল তাদের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলার জন্য ব্যাস্ত। সকল দলের খেলা অনেক আগে থেকেই ফিক্সড করা রয়েছে। 

এছাড়াও ইউরোপের সকল দলগুলো ন্যাশনস লিগ খেলছেন। তবে ঘানা অনেক শক্তিশালি একটি দল। ব্রাজিল বনাম ঘানা ম্যাচটি শুরু হবে ২৪ সেপ্টেম্বর ১২.৩০ মিনিটে। উক্ত খেলাটি লাইভ দেখার জন্য অনেকেই অনেক আগ্রহ নিয়ে বসে আছে। তবে অনেকেই জানে না কীভাবে খেলাটি লাইভ দেখবেন। নিচে খেলাটি লাইভ দেখার জন্য সঠিক নিয়ম দেওয়া হলো। 

কীভাবে ব্রাজিল বনাম ঘানা খেলা লাইভ দেখবেন 

ব্রাজিল বনাম ঘানা ২৪ সেপ্টেম্বর রাত ১২.৩০ মিনিটে মাঠে নামতে যাচ্ছে। খেলাটি যখন শুরু হবে তখন টিভির পর্দায় চোখ রাখতে হবে। উপরের উল্লিখিত চ্যানেলগুলোর যে কোন একটিতে আপনারা এই খেলাটি উপভোগ করতে পারবেন। তবে অনেক অঞ্চলে এই চ্যানেলগুলো পাওয়া যায় না। 

এই কারণে যাদের টিভিতে উল্লিখিত টিভি চ্যানেলগুলো নেই তাদের অনলাইনে বিভিন্ন Apps এর মাধ্যমে খেলাটি দেখতে হবে। এছাড়াও অনেক ওয়েবসাইটে উক্ত খেলাটি দেখানো হবে। আপনারা যারা খেলাটি দেখতে ইচ্ছুক তারা অনলাইনে ওয়েবসাইট অথবা Apps এর মাধ্যমে দেখতে পারেন। কীভাবে খেলাটি অনলাইনে দেখবেন তা নিচে দেওয়া হলো। 

ব্রাজিল বনাম ঘানা লাইভ স্ট্রিম 

ওপরে উল্লিখিত চ্যাচেলগুলো বাংলাদেশে সচরাচর দেখা যায় না। এই কারণে ফুটবলপ্রেমি মানুষদের অনলাইনে খেলা দেখতে হয়। তবে অনেকেই জানেন না কীভাবে ব্রাজিল বনাম ঘানা খেলাটি অনলাইনে বিভিন্ন Apps বা ওয়েবসাইটের মাধ্যমে খেলা দেখতে হয়। বিভিন্ন আনঅফিসিয়াল Apps যেমন, Yallah soot, Yacien TV, Toffe, Live net.TV  Apps এর মাধ্যমে খেলাটি অনেক সহজেই দেখা যাবে। 

এছাড়াও যারা Apps ছাড়া ওয়েবসাইটে খেলাটি দেখতে চান তারা Beinmatch.ma অথাবা Yallahshoot.com এ গিয়ে ম্যাচটি লাইভ দেখতে পারেন। যদি কোন কিছু না পারেন তাহলে খেলা শুরুর সময়ে ফেসবুকে গিয়ে ব্রাজিল বনাম ঘানা লাইভ লিখে সার্চ করেন তাহলে খেলাটি দেখতে পারবেন। 

মোবাইল Apps & ওয়েবসাইট এর লিংক ব্রাজিল বনাম ঘানা লাইভ 

অনেক আন-অফিসিয়াল Apps রয়েছে যেগুলো গুগল প্লে-স্টোর এ পাওয়া যায় না। এসকল Apps এর লিংক নিচে দেওয়া হলো- 

 

এছাড়াও ওয়েবসাইটের মাধ্যমে খেলাটি দেখা যাবে। নিচে ওয়েবসাইটের লিংক দেওয়া হলো। 

Beinmatch.ma  : https://beinmatch.ma/

Yallahshoot      : https://www.yalla-shoots.com/

ব্রাজিল বনাম ঘানা ফুটবল টিম প্লেয়ার এবং স্কোয়াড 

২৪ সেপ্টেম্বর হন্ডুরাস বনাম আর্জেন্টিনার উক্ত ম্যাচের জন্য এই দুই দলের কোচ তাদের স্কোয়াড ঘোষণা করেছেন। নিচের দুইটি দলের স্কোয়াড দেওয়া হলো- 

ব্রাজিল 

ঘানা

উপসংহার  

চলতি বছরের নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ২০২২। এই কারণে সকল নির্বাচিত দগুলো সার্বিকভাবে প্রস্তুতি নিচ্ছে। ব্রাজিল তাদের প্রস্তুতির জন্য ব্রাজিল বনাম ঘানা প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে। উক্ত ম্যাচটিকে ঘিরে ফুটবল ভক্তদের মধ্যে অনেক কৌতুহলের সৃষ্টি হয়েছে। এই কারণে এই আর্টিকেলের মধ্যে উক্ত ম্যাচটি কীভাবে লাইভ দেখবেন, হেড টু হেড রেজাল্ট, ম্যাচ টাইমিং ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়েছে।  

Related Articles