Result

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ – বেফাকুল মাদারিসিল আরাবিয়া ফলাফল

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম ও লিংক 

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা

Easy Way To Earn Money Online

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় জানুন

বেফাকুল মাদারিসিল আরাবিয়া- বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২, বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। বেফাক পরিক্ষার্থীরা চিন্তিত ভর্তি পরিক্ষার ফলাফল নিয়েঅনেকেই জানেন না কিভাবে বেফাক পরিক্ষার ফলাফল দেখতে হয়তাই এই আর্টিলেকে আমরা আলোচনা করবো, ৪৫তম বেফাক পরীক্ষার রেজাল্ট পরিক্ষার রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি নিয়ে । বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) পরীক্ষার রেজাল্ট ২০২২ ইবতিদাইয়্যাহ। বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ সানাবিয়া উলইয়া ।বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) পরীক্ষার রেজাল্ট ২০২২ ফজিলত । বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ মহিলা। বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ মুতাওয়াসসিতাহ সহ বেফাকের সকল বিষয়ের ফলাফল দেখার পদ্ধতি এখানে আলোচনা করা হয়েছে। তাই বেফাক রেজাল্ট এর বিস্তারিত তথ্য জানতে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখুন । 

 

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ও লিংক 

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, সংক্ষেপে বেফাক, হলো বাংলাদেশের কওমি মাদরাসা সমূহের সবচেয়ে বৃহত্তম বোর্ড। এটি বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড নামেও পরিচিত। এটি ছাড়াও বাংলাদেশের কওমি মাদরাসা সমূহের ৫টি শিক্ষা বোর্ড আছে।  

বেফাকুল মাদারিস তাদের নিবন্ধিত শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্যসূচি প্রণয়ন, উন্নয়ন, বিভিন্ন স্তরভেদে পরীক্ষা গ্রহণ এবং সনদ প্রদানের কাজ করে। ২০১২ খ্রিস্টাব্দের রিপোর্ট অনুযায়ী তাদের অধীনে বিশ হাজারেরও বেশি কওমি মাদরাসা রয়েছে। ১৯৩৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত এর অফিস ছিল জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ, ঢাকা। 

 

প্রত্যেক বছর শিক্ষার্থীদের পড়ালেখার অগ্রগতি এবং মেধার মূল্যায়ন করার জন্য পরীক্ষা গ্রহণ করা। সেই ধারাবাহিকতায় এবারে ৪৫ তম বেফাক পরীক্ষা অনুষ্ঠিত হয় । বেফাক পরীক্ষা ৯ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত চলমান থাকে। এবারের বেফাক পরিক্ষায় মোট চারটি মারহালার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। যাক ফলাফল এপ্রিল মাসের ৩০ তারিখে প্রকাশিত হয়। 

 

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 

বাংলাদেশে, বেফাক একটি বৃহত্তম কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড। এর পূর্ণ অর্থ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। বেফাক পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহ করে ডাউনলোড করতে আপনাকে বেফাক এর অফিশিয়াল ওয়েবসাইট wifaqresult.com এ ভিজিট করতে হবে। তাই ফুল মার্কসিট সহ বেফাক এর রেজাল্ট দেখতে নিচে দেখানো পদ্ধতি অনুসরন করুন । 

 

বেফাক পরীক্ষার ফলাফল অনলাইনে দেখার নিয়ম 

অনলাইনের মাধ্যমে বেফাক এর রেজাল্ট দেখতে নিচের দেখানো পদ্ধতি মত কাজ করুন। বেফাকুল মাদারিসিল আরাবিয়া- বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে প্রথম-

 

  • আপনি আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউজারে প্রবেশ করুন । 
  • এবার বেফাক এর অফিশিয়াল ওয়েবসাইট http://wifaqresult.com এ প্রবেশ করুন । 
  • এরপর পরীক্ষার নাম নির্ধারণ করুন। 
  • মারহালা নির্বাচন করুন।  
  • এবার রোল নাম্বার লিখুন । 
  • সাবমিট বাটনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করুন । 
  • এবার আপনার বিষয় ভিত্তিক নম্বর সহ সম্পূর্ণ ফলাফল এখানে চলে আসবে । 

 

এসএমএসের মাধ্যমে বেফাক ফলাফল ২০২২ 

অনলাইন এর পাশাপাশি, কওমি শিক্ষার্থীরা মোবাইল এসএমএস এর মাধ্যমে ও পরীক্ষার ফলাফল দেখতে পারবে। এসএমএসের মাধ্যমে বেফাক ফলাফল দেখতে প্রথমে, আপনার মোবাইল এর মেসেজ অপশন এ গিয়ে টাইপ করুনঃ

BEFAQ <space> আপনার ক্লাসের প্রথম লেটার <space> রোল নম্বর <space> এবং 9933 নম্বরে পাঠিয়ে দিন।

ক্লাসের প্রথম লেটার গুলো হলোঃ তাকমীলের জন্য T, ফাজিলজের জন্য F, কওমির জন্য Q, এবতেদাইয়ের জন্য E। 

 

Befaq পরীক্ষার রেজাল্ট ২০২২ ব্যক্তিগত ফলাফল 

শিক্ষার্থীরা অনেক সময় পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার আগে ফলাফল দেখে নেওয়ার জন্য তাড়াহুড়া করতে থাকে।  অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেছেন এবং সেখান থেকে ফলাফল দেখে নেওয়ার চেষ্টা করেছেন। উপরের পদ্ধতি অনুসরন করে আপনি ব্যক্তিগত ও প্রতিষ্ঠান সবধরনের ফলাফল দেখতে পারবেন । 

 

বেফাকুল মাদারিসিল আরাবিয়া পরিক্ষার ফলাফল অনলাইন চেক 

আশা করছি যে সকল শিক্ষার্থী বেফাক পরীক্ষা  ইবতিদাইয়্যাহ , সানাবিয়া উলইয়া, ফজিলত, মহিলা , মুতাওয়াসসিতাহ  এ অংশগ্রহন করেছেন। তারা আমাদের এই আর্টিকেল থেকে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এর পাশাপাশি বেফাক এর রেজাল্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। 

আপনারা যদি বেফাক পরীক্ষার সম্পর্কে বা বেফাক পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন তথ্য না বুঝে থাকেন । তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং এই আর্টিকেলটি শেয়ার করে আপনার বন্ধুদের দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.