Advertisement
বাংলা

বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩ বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩

বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩ আমাদের ওয়েবসাইটে উপলব্ধ। বিবিএস পরীক্ষার্থীদের জন্য সুখবর। এই পরীক্ষায় বিপুল সংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বিবিএস চাকরির বিজ্ঞপ্তিতে 593টি শূন্যপদ। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো মোট ১১টি বিভাগে চাকরির বিজ্ঞপ্তি। বিবিএস পরীক্ষার ফলাফল ২০২৩ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এটি BBS প্রার্থীদের জন্য সুখবর। আজ আমরা এই নিবন্ধের মাধ্যমে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো লিখিত পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে যাচ্ছি। আপনারা যারা পরিসংখ্যান ব্যুরো পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এখন আপনি ফলাফলের এই নিবন্ধটির মাধ্যমে সমস্ত ধরণের তথ্য জানতে পারবেন। আর যারা পাশ করে না তাদের মন খারাপ করার কোন কারণ নেই। আবার চেষ্টা করুন, সফল হবেন ইনশাআল্লাহ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো চাকরির ফলাফল ২০২৩

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর চাকরির ফলাফল ২০২৩ আমাদের ওয়েবসাইটে www.bbs.gov.bd পাওয়া যাচ্ছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) হল একমাত্র জাতীয় পরিসংখ্যান সংস্থা যা ব্যবহারকারী এবং অন্যান্য স্টেকহোল্ডারদের ডেটা চাহিদা মেটাতে এবং জাতীয় পর্যায়ের পরিকল্পনাবিদদের সরবরাহ করার জন্য বাংলাদেশের অর্থনীতির সমস্ত সেক্টরের পরিসংখ্যানগত তথ্য সংগ্রহ, সংকলন এবং প্রচারের জন্য দায়ী। এবং সরকারের অন্যান্য সংস্থা। দেশের সার্বিক উন্নয়নে বিভিন্ন জাতীয় পরিকল্পনা ও নীতি প্রণয়নের জন্য প্রয়োজনীয় পরিসংখ্যান প্রদানে BBS-এর ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩ আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩

কর্তৃপক্ষ অফিস সোহায়ক পরীক্ষা 2রা নভেম্বর ২০২৩ 1 ঘন্টার মধ্যে। এখন, তারা বিবিএস অফিস সহকারী পরীক্ষার ফলাফল ঘোষণা করবে। পরীক্ষায় মোট ১ লাখ ৩২ হাজার ৫৮ (১৩২০৫৮) পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। সুতরাং, তারা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ফলাফল প্রকাশের তারিখের জন্য অপেক্ষা করছে। যখন কর্তৃপক্ষ অফিস সোহায়াক পরীক্ষার ফলাফল ঘোষণা করবে, আমরা এখানে আপডেট করব। তারা পিডিএফ ফাইলে ফলাফল ঘোষণা করবে। সুতরাং, আপনি নীচে অফিস সোহায়ক পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড ফাইল পেতে পারেন। আপনি এটি bbs.gov.bd এর অফিসিয়াল ওয়েবসাইটেও পেতে পারেন।

Advertisement

কিভাবে বিবিএস ফলাফল ২০২৩ পাবেন?

  • প্রথমে, প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট দেখতে হবে: bbs.gov.bd
  • প্রধান পৃষ্ঠা থেকে, উপরের বার থেকে ফলাফল বিজ্ঞপ্তিতে ক্লিক করুন।
  • তারপরে, সাম্প্রতিকতম বিজ্ঞপ্তিটি স্ক্রিনে উপস্থিত হবে।
  • বিজ্ঞপ্তিতে ক্লিক করুন। এটি সরাসরি একটি পিডিএফ ফাইলে খুলবে।
  • পৃষ্ঠা থেকে ডাউনলোড আইকন বা প্রিন্ট আইকনে আলতো চাপুন।
  • যেকোনো সফ্টওয়্যার পিডিএফ রিডার ব্যবহার করে ফাইলটি খুলুন এবং আপনার রোল নম্বর দ্বারা অনুসন্ধান করুন।

বিবিএস পরীক্ষার ফলাফল ২০২৩

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো 12ই জুলাই ২০২৩ তারিখে বিভিন্ন পদের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নিয়োগ বিজ্ঞপ্তির প্রতিক্রিয়া জানিয়ে, দেশের এক লাখেরও বেশি চাকরি প্রার্থী অনলাইন আবেদন প্রক্রিয়া সম্পন্ন করেছেন। কিন্তু করোনাভাইরাস লকডাউনের কারণে গত বছর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তবে বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতির কারণে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য প্রবেশপত্র দেওয়া হয়েছে। এর পরে আবেদনকারীদের লিখিত পরীক্ষার জন্য অনলাইনে তাদের প্রবেশপত্র সংগ্রহ করার নির্দেশ দেওয়া হয়। আশা করা হচ্ছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ পরীক্ষা শীঘ্রই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর অফিস সোহায়াক পরীক্ষার ফলাফল

সরকারি নিয়ম অনুযায়ী, MCQ পরীক্ষার একই রাতে সকল পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। আমরা নির্দ্বিধায় আপনাকে জানাচ্ছি যে পরীক্ষাটি 16 অক্টোবর রাত 8 টায় অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। মুক্তির পরে, আপনি এটি আমাদের ওয়েবসাইট এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন। বিবিএস অফিস সহকারী পরীক্ষা ফলাফল ২০২৩ আমাদের ওয়েবসাইটে উপলব্ধ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর পরীক্ষা ২রা নভেম্বরে দুটি ভিন্ন নিয়ে অনুষ্ঠিত হয়েছিল এবং প্রতিটি আবেদনকারী এখন পরীক্ষার ফলাফল পেয়েছে। পরীক্ষার ফলাফল বের হওয়ার সাথে সাথে, আমরা এখানে পরীক্ষা আপলোড করি এবং পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে পিডিএফ ফর্ম্যাটে দেওয়া হয়। যাইহোক, অনেক আবেদনকারী জানেন না কিভাবে PDF ফাইল ডাউনলোড করতে হয়।

Advertisement

Related Articles