BCSResult

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল

৪৩ বিসিএস এর রেজাল্ট ২০২২

৪৩ তম বিসিএস ফলাফল ২০২২: ৪৩ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল, আজ ফলাফল প্রকাশিত হয়েছে। বিএসসি প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের পর, প্রার্থীরা ৪৩ বিসিএসের ফলাফল কখন প্রকাশ করবেন তা জানতে খুব আগ্রহী। ফলস্বরূপ, সেই প্রার্থীদের জন্য আমি ৪৩ বিসিএস পরীক্ষার ফলাফল সম্পর্কে লিখছি।

বর্তমানে বৈশিষ্ট্যযুক্ত বিষয় হল পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৪৩ তম বিসিএস লিখিত ফলাফল। যখন ৪৩ তম বিসিএস প্রিলি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে এটি বিসিএস প্রার্থীদের প্রশ্ন। সুতরাং, এই নিবন্ধে আমি ৪৩ তম বিসিএস ফলাফল সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব। একইভাবে ৪৩তম বিসিএসের ফলাফল কবে প্রকাশ করা হবে? প্রিলি পরীক্ষায় কতজন পরীক্ষার্থী উপস্থিত হয়েছিল? ৪৩ তম বিসিএস ভাইভা পরীক্ষার তারিখ কি? তাই বিস্তারিত জানতে সম্পূর্ণ নিবন্ধ পড়ুন।

৪৩ তম বিসিএস ফলাফল ২০২২

কিছুদিন আগে ৪৩ তম বিসিএস প্রিলিমিনারি, লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সব পরীক্ষার্থী সেই পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে। সুতরাং, তাদের জানানো যে, ৪৩ তম বিসিএস পরীক্ষার ফলাফল বিপিএসসি প্রকাশ করে। ফলাফল প্রকাশিত হবে http://bpsc.gov.bd অথবা http://bpsc.teletalk.com.bd তে। যদিও অনেকেই জানেন কিভাবে ফলাফল দেখতে হয়। কিন্তু এই রেজাল্ট নিয়ে সবার অনেক প্রশ্ন। নিচে তাদের সম্ভাব্য উত্তর দেওয়ার চেষ্টা করছি।

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল পিডিএফ

৪৩ বিসিএস প্রিলিমিনারি পিডিএফ ফাইল ডাউনলোড করুন

41th BCS Preliminary Exam Result 2021

[junkie-button url = “http://bpsc.teletalk.com.bd/bcs43” style = “green” size = “small” type = “round” target = “_ blank”] ডাউনলোড করুন [/junkie-button]

৪৩তম বিসিএসের লিখিত ফলাফল কবে প্রকাশ করা হবে?

কিছু সরকারী সূত্রের মতে, ৪৩১ তম বিসিএস লিখিত এমসিকিউ পরীক্ষার ফলাফল এই ঈদের পরে প্রকাশিত হবে। ফলাফল প্রস্তুত, শুধুমাত্র কিছু অফিসিয়াল প্রক্রিয়া বাকি আছে। করোনা ছুটির পরে, সমস্ত অফিসিয়াল কাজ সম্পন্ন হবে এবং ৪৩ বিসিএস ফলাফল প্রকাশিত হবে।

৪৩১ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফলের সম্ভাব্য তারিখ আগস্ট ২০২২। এই সম্ভাব্য তারিখের আগে বা পরে ফলাফল প্রকাশিত হতে পারে। যেকোন আপডেট তথ্য এখানে থাকবে।

প্রিলিমিনারি পরীক্ষায় কয়জন পরীক্ষার্থী উপস্থিত হয়েছিল?

প্রায় 4,10,963 জন প্রার্থী ৪৩ তম বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে প্রায় 3,27,525 পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। এখন প্রশ্ন হল ৪৩ তম বিসিএস লিখিত পরীক্ষায় কতজন পরীক্ষার্থী অংশ নেবে। বিসিএস পরীক্ষায় একাধিকবার অংশগ্রহণকারী সকল প্রার্থী এই বিষয় সম্পর্কে সব জানেন। কিন্তু যারা প্রথমবার উপস্থিত ছিলেন তাদের অনেকেই জানেন না।

প্রকৃতপক্ষে, BPSC একটি নির্দিষ্ট সংখ্যক প্রার্থীর জন্য লিখিত পরীক্ষার জন্য নির্বাচন করে, যা তারা প্রার্থীদের লিখিত পরীক্ষার ব্যবস্থা করতে পারে। কিন্তু এটা পরীক্ষা কমিটির উপর নির্ভর করে। পূর্ববর্তী পরীক্ষার প্রাথমিক ফলাফল এই ধারণার সাথে বিবেচনা করা যেতে পারে যে এই সংখ্যা 15 হাজার থেকে 30 হাজার হতে পারে। 3, তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় মোট 3,373 জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। যেখানে মোট আবেদন ছিল 39,954। এছাড়া, 38 তম পরীক্ষায়, আমরা দেখেছি মোট 3,89,468 প্রার্থীর মধ্যে 21,056 জন লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছে।

৪৩ তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ কি?

বিপিএসসি বিসিএস পরীক্ষা কমিটির সিদ্ধান্তের পর প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে এবং লিখিত পরীক্ষার তথ্য নোটিশে দেওয়া হবে। যাইহোক, এটি প্রিলি ফলাফলের 1 মাসের মধ্যে লিখিত পরীক্ষা হতে পারে। হয়তো th১ তম বিসিএস লিখিত পরীক্ষা হবে জুলাই বা আগস্টে।

কিভাবে ৪৩ বিসিএস লিখিত ফলাফল ২০২২ চেক করবেন?

আপনি একটি মোবাইল এসএমএস পাঠিয়ে আপনার ৪৩ বিসিএসের প্রাথমিক ফলাফল চেক করতে পারেন। SMS এর মাধ্যমে ফলাফল পেতে PSC [space] 41 [space] রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

উদাহরণ: PSC 41 12345678

আপনি ৪৩ বিসিএস লিখিত পরীক্ষার জন্য পিএসসি দ্বারা সকল নির্বাচিত প্রার্থীদের সাথে ৪৩ বিসিএস ফলাফলও পরীক্ষা করতে পারেন।

৪৩ তম বিসিএসের ফলাফল পিডিএফ ডাউনলোডের প্রাথমিক নির্বাচন

BC১ তম বিসিএস ফলাফলের সমস্ত প্রাথমিক বাছাই ডাউনলোড করার একটি বিকল্প অফিসিয়াল ওয়েবসাইট bpsc.gov.bd- এও রয়েছে। যেখানে আপনি প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ সকল নির্বাচিত প্রার্থীদের তালিকা দেখতে পাবেন। ফলাফল প্রকাশের পর, যত তাড়াতাড়ি সম্ভব আমরা ফলাফল পিডিএফ ফাইলটি এখানে আপডেট করব।

৪৩ তম বিসিএস প্রিলি ফলাফল পিডিএফ ডাউনলোড

উপসংহারে, সবাই এই পরীক্ষার জন্য কঠোর পরিশ্রম করেছে। কিন্তু যারা গানটি পাস করবে তাদের মনে থাকবে “লাদকি আঁখ মারে: পি” যাইহোক, প্রার্থনা করছি সবাই যেন লিখিত পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নিতে পারে। আপনার যদি ৪৩ তম বিসিএসের ফলাফল সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে দয়া করে আমাদের জানান।

Related Articles