১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা 

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা 

আজকে আমরা ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা কিভাবে জানাতে হবে সেই বিষয়ে আলোচনা করব।  আমরা জানি ডিসেম্বর আমাদের বাংলাদেশিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন।  এই দিনে আমরা বিজয় অর্জন করেছি। সুতরাং এই দিনটি বাংলাদেশীদের কাছে আনন্দের একটি দিন। এই দিনে সকল বাংলাদেশিরা একে অপরের মাঝে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করতে চাই। আমরা জানি শুভেচ্ছা বিনিময়ের জন্য কিছু সুন্দর বাক্য ব্যবহার করতে হয়।  আজকে আমরা ঐ সকল সুন্দর বাক্য বা কবিতা উক্তি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করব। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর জন্য যারা কবিতা বা সুন্দর বাক্য করছেন তারা আমাদের অনুসরণ করুন।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা 

#১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর বিভিন্ন মাধ্যম রয়েছে।  এর মধ্যে বেশ কয়েকটি মাধ্যম হলো অনলাইন এর মাধ্যমে শুভেচ্ছা বার্তা।  যেমন,  ফেসবুক, এসএমএস, ইত্যাদি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা  জানাতে হলে আপনাকে বিজয় দিবস সম্পর্কে কিছু লিখতে হবে।  তবে সাধারণ মানুষের পক্ষে হঠাৎ করে কোন কিছু লেখা সহজ হয় না।  সে কারণে বিভিন্ন মানুষ কিভাবে শুভেচ্ছা বার্তা বিনিময় করতে হয় সে সম্পর্কে ইন্টারনেটে করেন।  ঐ সকল লোকদের কথা আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা  বাচ্চা কিভাবে বিনিময় করবেন তার উপায় উল্লেখ করছি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা বিনিময় এর বিভিন্ন পদ্ধতি গুলো নিচে দেওয়া হল।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ

বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময়ের অন্যতম একটি মাধ্যম হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ। অনেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণ লিখে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করে থাকেন।  আপনারা চাইলে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করতে পারেন। নিচে আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমরা ৭ ই মার্চের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ টি তুলে ধরলাম।

এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের কবিতা

#১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময়ের অন্যতম একটি মাধ্যম হলো কবিতা।  আপনি বিজয় দিবসের কবিতা প্রদান করে প্রিয়জনের সাথে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা  জানাতে পারেন। বিজয় দিবস উপলক্ষে অসংখ্য লেখক কবি সাহিত্যিকরা অসংখ্য কবিতা রচনা করেছেন।  সে সকল বিনিময় করে আপনারা বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। আপনারা যদি কবিতার মাধ্যমে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা  জানাতে চান তাহলে এখানে ক্লিক করুন।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উক্তি

বিজয় দিবস ১৬ ডিসেম্বর সম্পর্কে বিভিন্ন উক্তি রয়েছে।  বিভিন্ন বুদ্ধিজীবী ও জ্ঞানী ব্যক্তিরা আমাদের বিজয় দিবস সম্পর্কে বিভিন্ন উক্তি লিখে গেছেন।  আপনার ঐ সকল উক্তি ব্যবহার করে একে অপরের সাথে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করতে পারেন। আপনাদের সুবিধার জন্য বেশ কিছু বিজয় দিবসের উক্তি নিচে উল্লেখ করা হলো।

  1. বিজয়ের হাসির পিছনে রয়েছে লাখ লাখ শহীদের রক্ত, মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছি সকলকে।
  2. অনেক অনেক ধৈর্যের বিনিময়ে অর্জিত বিজয় দিবস উপলক্ষে সবাইকে জানাই বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা।
  3. চারিদিক আজ যেনো লাল সবুজের সমারোহ। সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা।
  4. বিজয় এলো বাংলাদেশের পাখির গানে গানে, সেই কথাটি একটি পাখি বললো কানে কানে।
  5. ওরা আসবে চুপি চুপি, যা এই দেশটা কে ভালোবেসে দিয়ে গেছে প্রান, সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো গাইবো বিজয়ের ই গান।বিজয় শুভেচ্ছা শুভেচ্ছা

১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্লোগান

আমরা জানি স্লোগান অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং শক্তিশালী কিছু বাক্য দ্বারা গঠিত।  শ্লোগানের মাধ্যমে যে কোন ব্যক্তির মাঝে তার অবচেতন মনকে জাগিয়ে তোলা সম্ভব।  ১৯৭১ সালে আমাদের স্বাধীনতা যুদ্ধের জন্য শ্লোগানের মাধ্যমে সাহস যোগানো হয়েছিল। স্লোগান থেকে আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার সাহস  পেয়েছে। সুতরাং বলা যায় ১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্লোগান অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের জন্য। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্লোগান একজন ব্যক্তির মাঝে দেশপ্রেমকে উদ্বুদ্ধ করতে সহায়তা করে। সুতরাং আজকের এই দিনে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্লোগান  বিনিময়ে আপনি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। নিচে আপনাদের সুবিধার জন্য বেশ কিছু ১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্লোগান  তুলে ধরা হলো।

জয় বাংলা

বিজয় দিবস বিজয় দিবস

অমর হোক অমর হোক

জয় বাংলা