কাতার বনাম ইকুয়েডর হেড টু হেড

সারা বিশ্বের মানুষের কাছে ফুটবল খেলা খুবই জনপ্রিয় একটি খেলা। এর কারণ হলো: ছোট থেকে বড় সকল বয়সের মানুষ এই খেলাটি অনেক ‍উপভোগ করেন। সারা দেশের মানুষের মনের মধ্যে ফুটবল খেলা যেমন প্রিয় তেমনি অনেক ফুটবল টিম ও মানুষের মনে জায়গা পেয়েছে। আর মানুষের মনে জায়গা পাওয়া এই ফুটবল টিমগুলো তাদের ভক্তদের খুশি করার জন্য এবং নিজের দলের জন্য কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে প্রস্তু তি গ্রহণ করছে। 

ইতোমধ্যে বিশ্বকাপে নির্বাচিত দলগুলোর মধ্যে লটারি করে সকল দলগুলোকে মোট ৮ টি গ্রুপে ৪ টি করে দলে বিভক্ত করা হয়েছে। গ্রুপ A তে রয়েছে কাতার, ইকুয়েডর, সেনেগাল ও নেদারল্যান্ড। ফুটবল প্রেমি মানুষরা গ্রুপ A তে থাকা এই দলগুলোর খেলা দেখার জন্য অনেক আগ্রহ নিয়ে বসে আছে। এই গ্রুপের সকল টিম অনেক শক্তিশালী। অনেকেই গ্রুপ A এর এই টিমগুলোর হেড টু হেড রেজাল্ট সম্পর্কে জানতে চাই। তাই এই আর্টিকেলের মধ্যে আমরা কাতার বনাম ইকুয়েডর এর হেড টু হেড রেজাল্ট সম্পর্কে আলোচনা করব। 

কাতার বনাম ইকুয়েডর হেড টু হেড 

কাতার বিশ্বকাপ ২০২২ এর গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হবে কাতার ও ইকুয়েডর। এর আগেও কাতার এবং ইকুয়েডর মুখোমুখী লড়াই করেছে। তাই মাঠে ও মাঠের বাইরে এই দুইটি টিম কে ঘিরে অনেক কৌতুহলের সৃষ্টি হয়েছে। এর কারণ হলো কাতার বনাম ইকুয়েডর এর আগে ৩ বার মুখোমুখী লড়াই করেছে এবং ৩ বারের লড়ােইয়ে কাতার জয় লাভ করেছে ১টি ম্যাচে এবং ইকুয়েডর জয় পেয়েছে ১টি ম্যচে। আর বাকি ১টি ম্যাচ ড্র হয়েছে। মুখোমুখী লড়াইয়ে কেউ কারো থেকে কম নয়। 

ইকুয়েডর বনাম কাতার মুখোমুখী   

কাতারের বিপক্ষে সর্বপ্রথম ইকুয়েডর মাঠে নামে ১৯৯৬ সালের ১৮ ফেব্রুয়ারি। ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি এই ম্যাচে দুইটি দল ১-১ গোলে ড্র করে। এর পর আরো দুইবার এই দুইটি দল মাঠে মুখোমুখী লড়াই করেছে। নিচে দুইটি দলের মুখোমুখী লড়াইয়ের রেজাল্ট সম্পর্কে বিস্তারিত দেওয়া হলো।   

Date 

Match 

Win 

Score 

Competition

18 Feb 1996

Qatar VS Ecuador

Draw

1-1

International Friendly

25 Feb 1996

Qatar VS Ecuador

Ecuador

1-2

International Friendly

12 Oct 2018

Qatar VS Ecuador

Qatar

4-3

International Friendly

শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে  

কোতার এবং ইকুয়েডর দুইটি দলই অনেক শক্তিশালি। তবে সাম্প্রতিক সময়ে কাতার আগের চেয়ে অনেক ভালো ফুটবল খেলছে। গত বিশ্বকাপ এ কাতার অনেক ভালো ফুটবল খেলা আমাদের উপহার দিয়েছে। সর্বশেষ ম্যাচে কাতার জামাইকা এর বিপক্ষে ১-১ গোলে ড্র করে। 

অন্যদিকে ইকুয়েডর ও খুবই ভালো ফুটবল খেলে থাকে। যে কোন দলের সাথে হেড টু হেড টক্কর দেওয়ার ক্ষমতা এই দলের রয়েছে। বিভিন্ন ফুটবলবিদরা এই দুইটি দলের মধ্যে পরিষ্কার ফেবারিট কাউকে বলতে পারছেন না। এই কারণে উক্ত খেলাটি সকল দর্শকরা অনেক উপভোগ করেবে। 

  

উপসংহার 

কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে সকল টিম তাদের নিজের মেতো করে প্রস্তুতি নিচ্ছে। তবে মাঠের মধ্যে যেমন কোচ এবং প্লেয়াররা বিভিন্ন ভাবে তাদের প্রস্তুতী গ্রহণে ব্যাস্ত ঠিক তেমনি মাঠের বাইরে ও ফুটবল প্রেমি ভক্তরা তাদের পছন্দের টিম কে নিয়ে অনেক চিন্তিত। তাই এই আর্টিকেলের মধ্যে গ্রুপ A এর টিম কাতার বনাম ইকুয়েডর এর হেড টু হেড রেজাল্ট দেওয়া হলো।