ইকুয়েডর বনাম সেনেগাল হেড টু হেড

চলতি বছরের নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ২০২২। ফুটবলের জগতে বিশ্বকাপ ফুটবলের মতো যমযমাট আয়োজন এবং মাঠে লড়াই আর অন্য কোন মঞ্চে দেখা যায় না। বিশ্বকাপ খেলায় মাঠের ভেতরে বাইরে সব জায়গায় অনেক উত্তেজনা দেখা যায়। আর এবার কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে সকল ফুটবলপ্রেমি মানুষদের মধ্যে অনেক উত্তেজনা দেখা যাচ্ছে। 

মোট ৮ টি গ্রুপে ৪ টি করে দল রাখা হয়েছে। প্রতিটি গ্রুপের টিম গুলো সবাই গ্রুপ পর্বের ম্যাচে একে অপরের প্রতিদ্বন্দিতা করবে। গ্রুপ A তে থাকা ইকুয়েডর মুখোমুখী হবে সেনেগাল এর। দুইটি দলই অনেক শক্তিশালি দল। সাম্প্রতিক সময়ে এই দুইটি দল খুবই ভালো ফুটবল খেলা উপহার দিচ্ছে। এই আর্টিকেলে আমরা এই দুইটি দলের হেড টু হেড রেজাল্ট আলোচনা করব। 

 

সেনেগাল বনাম ইকুয়েডর হেড টু হেড  

সেনেগাল এবং ইকুয়েডর এই দুইটি দলের মধ্যে খেলা আমরা অনেক কম দেখেছি বা একদম দেখিনি বললেই চলে। এই পর্যন্ত শুধু মাত্র ১ বার মুখোমুখি হয়েছে এই দুইটি দল। উক্ত ম্যাচে সেনেগাল ১-০ গোলে জয় লাভ করে। তাছাড়া এই পর্যন্ত এই দুইটি দল আর মুখোমুখি হয়নি। 

 

ইকুয়েডর বনাম সেনেগাল মুখোমুখী    

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে কাতার ও ইকুয়েডর। এই দুইটি দল সর্বপ্রথম মুখোমুখি হয় ২০০২ সালের ২৩ মে। ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি এই ম্যাচে সেনেগাল ১-০ গোলে জয় লাভ করে। এরপর এই দুইটি দল আর মুখোমুখি হয়নি। এর কারণ হলো ইকুয়েডর লাতিন আমেরিকার একটি দেশ। ইকুয়েডর লাতিন আমেরিকার দলেগুলোর সাথে বেশি খেলে থাকে। 

Date 

Match 

Win 

Score 

Competition

23 May 2002

Ecuador VS Senegal

Senegal

0-1

International Friendly

শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে   

লাতিন আমেরিকার শক্তিশালি দলের মধ্যে ইকুয়েডর একটি। ইকুয়েডর এমন একটি দল যারা মাঠের মধ্যে যে কোন টিমের সাথে যে কোন সময় খুবই ভয়ানক হয়ে উঠে। বিশ্বের সকল টিমের সাথে লড়াই করার মতো ক্ষমতা এই দলের রয়েছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে ইকুয়েডর আগের চেয়ে অনেক ভালো ফুটবল খেলছে। 

অন্যদিকে সেনেগাল ও কম যায় না। যে কোন প্রতিপক্ষকে কুপোকাত করে দেওয়ার মতো ক্ষমতা এই দলটি রাখে। ইউরোপের অনেক বড় বড় দল সেনেগালের বিপক্ষে মাঠে লড়াই করেছে এবং তারা জানিয়েছে সেনেগালকে হারানো খুব একটা সহজ কাজ নয়। ইকুয়েডর এবং সেনেগাল দুইটি দলই মাঠে অনেক ভয়ানক। তাই এই দুইটি দলের মধ্যে পরিষ্কার ফেভারিট কেউ বলতে পারছে না। উক্ত খেলাটি অনেক জমজমাট একটি লড়াইয়ের মাধ্যমে শেষ হতে যাচ্ছে। 

উপসংহার 

বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ সকল টিমের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই সকল টিম গ্রুপ পর্বের ম্যাচ নিয়ে অনেক বেশি চিন্তা করে। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামবে ইকুয়েডর বনাম সেনেগাল। অনেক ‍ফুটবলবিদরা জমজমাট একটি লড়াই আশা করছেন এই দুইটি দলের থেকে। তাই এই দুইটি দলের হেড টু হেড রেজাল্ট সম্পর্কে এই আর্টিকেলের মধ্যে আলোচনা করা হলো।