১১ জুন আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচ/ আর্জেন্টিনা বনাম ব্রাজিল প্রিতি ম্যাচ বাতিল

সারা বাংলাদেশে ফুটবল খেলা অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। কারণ ছোট থেকে বড় সকল বয়সের মানুষ ফুটবল খেলা দেখে এবং খেলে। ফুটবল এর প্রতি বাংলাদেশের মানুষের অনেক ভালোবাসা রয়েছে। তাই বাংলাদেশের প্রতিটি মানুষ চায় International সকল খেলাগুলো যেন ঘরে বসে উপভোগ করা যায়। 

 

বাংলাদেশ সহ সারা বিশ্বের মানুষ আর্জেন্টিনা এবং ব্রাজিল এই দুইটি দলকে সাপোর্ট করে থাকেন। এই দুটি দল এর সকল খেলা নিয়ে মাঠ এবং মাঠের বাইরে বিভিন্ন ধরণের কৌতুহল থাকে। খেলার মাঠে খেলোয়াড়রা তাদের সবটুকু দিয়ে টিম কে জিতানোর চেষ্টা করে। কিন্তু মাঠের বাইরে এক দল অন্য দলকে নিয়ে ট্রল করা, হাসি ঠাট্টা করা, কথার লড়াই এবং আরো অনেক কিছু। আর্জেন্টিনা বনাম ব্রাজিল খেলা মানে বিশ্বকাপ এর ফাইনাল খেলার থেকেও অনেক বড় কিছু বলে মনে হয় আমাদের দেশে। 

 

আর্জেন্টিনা বনাম ব্রাজিল সংক্রান্ত কথা   

সারা বিশ্বের মানুষ ফুটবল খেলা দেখে এবং তাদের পছন্দের দল কে সাপোর্ট করে থাকে। তবে সকল দলের থেকে আর্জেন্টিনা এবং ব্রাজিল এর সমর্থক অনেক বেশি। এর কারণ হলো ফুটবল ইতিহাসের শুরু থেকে এখন পর্যন্ত সকল বিশ্বসেরা ও কিংবদন্তি ফুটবলার গুলো আর্জেন্টিনা এবং ব্রাজিল এর ছিল। খেলার মাঠে তারা তাদের নৈপুণ্যতা দেখিয়ে সারা বিশ্বের মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে। 

 

আর্জেন্টিনা বনাম ব্রাজিল খেলা বলতে আমরা দুই পরাশক্তির লড়াই কে বুঝি। মাঠে এবং মাঠের বাইরে সব জায়গাতেই এই দুই দলের খেলা কে ঘিরে অনেক ধরণের কৌতুহল থাকে। আর্জেন্টিনা বনাম ব্রাজিল এর মধ্যে খেলা হলে সারা বিশ্বের মানুষ তা উপভোগ করেন। 

 

এই দুই দল অনেকবার মুখোমুখি হয়েছে। তবে সর্বশেষ এই দুই দল মুখোমুখি হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। ১-০ ব্যাবধানে আর্জেন্টিনা জয় লাভ করে। এর পরে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার সময় কিছু সময় খেলা হতেই ব্রাজিলের স্বাস্থ্য সংস্থ্যা এসে খেলাটি বন্ধ করে দেয়। এর কারণ হলো আর্জেন্টিনার কয়েকটা খেলোয়াড় Covid Protocol ভঙ্গ করে আসেন। 

 

আর্জেন্টিনা বনাম ব্রাজিল 

১১ জুন ২০২২ তারিখে আর্জেন্টিনা বনাম ব্রাজিল একটি প্রিতি ম্যাচ খেলার কথা ছিল। সবকিছু ঠিক থাকলে Australia (MCG) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- এ খেলাটি অনুষ্ঠিত হতো। কিন্তু (AFA) আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে তারা এই ম্যাচ টা খেলতে চায় না। ব্রাজিল এর বিপক্ষে আর্জেন্টিনা কেন খেলতে চায় না তা আর্জেন্টিনার কোচ সাফ জানিয়ে দিয়েছেন। আসুন জেনে নেওয়া যাক কী কারণে ম্যাচটি আর্জেন্টিনা খেলবে না।  

 

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচ বাতিল 

জুন ১১ তারিখ এর আর্জেন্টিনা বনাম ব্রাজিল এর প্রিতি ম্যাচটি বাতিল করা হয়েছে। ব্রাজিল এর বিপক্ষে আর্জেন্টিনা কী কারণে খেলতে চায় না সেটা আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালোনি একদন সাফ জানিয়ে দিয়েছেন। 

 

আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালনি এই ম্যাচটি বাতিল করার মূল কারণ হিসেবে বলেন, আর্জেন্টিনা ইতালির বিপক্ষে যেই ম্যাচটি খেলেছে তা ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে। এর পর আর্জেন্টিনা এস্তোনিয়ার বিপক্ষে যে ম্যাচটি খেলেছে সেটা খেলতে তাদের স্পেনে যেতে হয়েছে। 

 

এখন ১১ জুন ব্রাজিলের বিপক্ষে যেই ম্যাচটি আছে তা খেলতে হলে স্পেন থেকে অস্ট্রেলিয়া যেতে ২০ ঘন্টা Fly করে যেতে হবে। আর্জেন্টির কোচ লিওনেল স্কালনি বলেন যে, বর্তমানে আমাদের প্লেয়ারের বিশ্রামের প্রয়োজন। এতটা Journey করা তাদের পক্ষে সম্ভব নয়। আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালনি প্লেয়ারদের স্বাস্থ্য এবং ইনজুরির কথা মাথায় রেখে এই ম্যাচটি বাতিল করেন। 

 

উপসংহার 

১১ জুন ২০২২ তারিখে আর্জেন্টিনা বনাম ব্রাজিল এর মধ্যকার যে ম্যাচটি ছিল তা আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালনি বাতিল করেন। প্লেয়ারদের স্বাস্থ্য এবং ইনজুরি সংক্রান্ত বিষয় বিবেচনা করে তিনি এই সিদ্ধান্ত নেন। যারা আর্জেন্টিনা বনাম ব্রাজিল এর ম্যাচটা কে নিয়ে অনেক চিন্তিত ছিলেন আশা করি তাদের আর কোন সন্দেহ থাকবে না। 

ধন্যবাদ 

 

Leave a Comment