রাজশাহী বিশ্ববিদ্যালয় ১ম নির্বাচনের ফলাফল 2022- ভর্তির যোগ্য প্রার্থী তালিকা PDF

Rajshahi University (RU) 1st Eligible List & Primary Selection Result

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ইতোমধ্যে শেষ হয়েছে। এই প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশিত হলে কিভাবে ফলাফল দেখতে হবে। এই নিবন্ধে আমরা আপনাকে প্রক্রিয়াটি বলব।

আজকে আমরা এই প্রবন্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যারা পড়ার স্বপ্ন দেখে তাদের ভর্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা করব এবং এই তথ্যের ভিত্তিতে আপনি জানতে পারবেন কিভাবে প্রাথমিক তালিকা দেখা সম্ভব হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন ফলাফল 2022

প্রতি বছর অনেক শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করে এবং তাদের মেধা তালিকার ভিত্তিতে নির্দিষ্ট ইউনিটের নির্দিষ্ট বিষয়ে পড়ার সুযোগ পায়।

2022 সালে ভর্তি প্রক্রিয়া প্রতি বছরের তুলনায় একটু বেশি পরিবর্তিত হয়েছে এবং এই কার্যকলাপটি অনেক ভর্তি পরীক্ষার সাথে সামঞ্জস্যপূর্ণ করা হয়েছে। এর মানে হল যে শিক্ষার্থীরা প্রাথমিক আবেদনটি সম্পূর্ণ করবে এবং তাদের এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ভিত্তিতে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হবে।

A, B, C ইউনিটের ভর্তি পরীক্ষার প্রাথমিক বাছাই তালিকা 2022 PDF ডাউনলোড

প্রাথমিক আবেদন শেষ করার পর শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে কিনা তা জানতে অনেকেই হয়তো আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন। তাই চূড়ান্ত আবেদনের জন্য এবং চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আপনাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে https://admission.ru.ac.bd/undergraduate/ এই ফলাফলগুলি দেখতে।

লগ ইন করে আপনার প্রাথমিক নির্বাচনের তালিকার ফলাফল দেখতে, আপনাকে আবেদনের সময় আপনার কাছে থাকা ব্যবহারকারী আইডি বা অ্যাপ্লিকেশন নম্বর দিয়ে লগইন করতে হবে এবং আপনি আসলে নির্বাচিত হয়েছেন কিনা তা খুঁজে বের করতে হবে। আপনার আবেদন এবং এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ভিত্তিতে আপনাকে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত করা হবে এবং আপনি চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার এবং রাতে বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট ভর্তির জন্য আবেদন করার সুযোগ পাবেন।

www.admission.ru.ac.bd ফলাফল 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি জানিয়েছে, প্রতিটি ইউনিট থেকে সর্বোচ্চ ৭২ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। আপনি যদি এই পরীক্ষায় অংশ নিতে চান তবে প্রথমে প্রাথমিক আবেদনের ফলাফল দেখুন এবং আপনি যদি প্রাথমিক আবেদনের ফলাফল দেখে নির্বাচিত হন তবে চূড়ান্ত আবেদনের জন্য আবেদন করুন এবং পরীক্ষায় অংশগ্রহণ করে পরীক্ষাটি সম্পূর্ণ করুন। নির্দিষ্ট ইউনিট জুলাই অনুষ্ঠিত হবে.

উপসংহার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হয়েছে। এখন সকল শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবেন। এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে আশা করি. আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে নিচে কমেন্ট করুন।

ধন্যবাদ