বুয়েট ভর্তির ফলাফল ২০২২ – BUET রেজাল্ট PDF মেরিট ও ওয়েটিং

BUET Admission Result-2022

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২ সালের ভর্তির ফলাফল দুই ধাপে প্রকাশিত হয়েছে। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রাথমিক ফলাফল ২০২২ 10 জুন ২০২২ প্রকাশিত হয়েছে। প্রাথমিক বাছাই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

[Adsese] 

এরপর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন বুয়েটে লিখিত ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। বুয়েটের MCQ ফলাফল এবং লিখিত ফলাফল ugadmission.buet.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষা করা যাবে। নির্বাচিত প্রার্থীদের এসএমএসের মাধ্যমেও এই বছরের প্রাথমিক ও প্রধান ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে অবহিত করা যেতে পারে।

বুয়েটের প্রাথমিক ফলাফল ২০২২

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ফলাফল ২০২২ প্রিলিমিনারি পরীক্ষার জন্য প্রকাশিত হয়েছে। MCQ পরীক্ষার ফলাফল 10 জুন ২০২২ এ প্রকাশিত হয়েছে। বুয়েটের প্রাথমিক ভর্তির ফলাফল ২০২২ প্রকাশের পর চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুধুমাত্র MCQ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

বুয়েটের MCQ পরীক্ষা 4 জুন ২০২২ এ অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা প্রতিদিন দুই শিফটে অনুষ্ঠিত হয়। মোট 100 নম্বরের জন্য MCQ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে বুয়েট কর্তৃপক্ষ যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে। আবেদনকারীদের মধ্যে, 24,000 প্রার্থীকে 2021-22 সালের প্রাথমিক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছিল।

বুয়েট ভর্তির ফলাফল ২০২২ কিভাবে পরীক্ষা করবেন

ভর্তির ফলাফল ২০২২ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট buet.ac.bd এর মাধ্যমে চেক করা হবে। MCQ এবং লিখিত পরীক্ষার ফলাফল এখানে প্রকাশ করা হবে। মেধা তালিকার সাথে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে। ফলাফল এবং বিস্তারিত বিজ্ঞপ্তি PDF আকারে প্রকাশ করা হবে। বুয়েট ভর্তি ফলাফল 2021-22 এর ফলাফল জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন। 

  1. ভর্তির ওয়েবসাইট ugadmission.buet.ac.bd দেখুন। (Visit the admission website ugadmission.buet.ac.bd.)
  2. আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম বিকল্পটি লিখুন। (Enter the Undergraduate Program option.) 
  3. ফলাফল বিকল্প থেকে ফলাফল দেখুন. (See results from the results option.) 

বুয়েট MCQ ফলাফল ২০২২ PDF ডাউনলোড

 

লিখিত পরীক্ষার জন্য প্রতিটি শিফটে 1500 তম জনকে নির্বাচিত করা হয়েছে। MCQ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা 15 জুন, ২০২২ থেকে লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। লিখিত পরীক্ষা 18 জুন ২০২২-এ অনুষ্ঠিত হবে। নোট: ‘বিকল্প ফর্ম’ পূরণ করার পরেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। 

এখানে পিডিএফ ফাইল লিঙ্ক:

প্রাথমিক পরীক্ষার ফলাফল শিফট 1http://ugadmission.buet.ac.bd/Notice_2021/PRELI_SHIFT_1.pdf

প্রাথমিক পরীক্ষার ফলাফল শিফট 2:http://ugadmission.buet.ac.bd/Notice_2021/PRELI_SHIFT_2.pdf

বুয়েটের লিখিত ফলাফল ২০২২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২ সালের লিখিত ফলাফল প্রকাশিত হয়েছে। এটি বুয়েটের চূড়ান্ত ফলাফল 2021-22। ভর্তির ওয়েবসাইট ugadmission.buet.ac.bd-এ ফলাফল প্রকাশ করা হবে। এখানে মেধা তালিকা, অপেক্ষমান তালিকা এবং কোটার ফলাফল আলাদাভাবে প্রকাশ করা হয়।

উপসংহার

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২ ভর্তির ফলাফল ugadmission.buet.ac.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এখন সকল শিক্ষার্থী তাদের প্রাথমিক পরীক্ষার ফলাফল দেখতে পারবে। আপনার ফলাফল জানতে কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন।

ধন্যবাদ